টিপস

জেদ্দা টু ঢাকা বিমান ভাড়া কত

জেদ্দা হচ্ছে বিশ্বের শেষ প্রান্তের একটি দেশ। যেখানে বাংলাদেশ থেকে অসংখ্য প্রবাসী কর্মসংস্থানের উদ্দেশ্যে প্রবাস জীবন অতিবাহিত করছেন। প্রবাস জীবনের দিনগুলো শেষ করে তারা অনেকেই জেদ্দা থেকে ঢাকার উদ্দেশ্যে এসে থাকেন। বাংলাদেশ থেকে জেদ্দার উদ্দেশ্যে যাতায়াতকারী বিভিন্ন ধরনের ফ্লাইট রয়েছে যা সাধারণত বাংলাদেশ থেকে জেদ্দার উদ্দেশ্যে এবং জেদ্দা থেকে বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রী ও মালামাল পরিবহনে ব্যবহার করা হয়। আমরা আজকে এজন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে জেদ্দা টু ঢাকা বিমান ভাড়া কত সে সম্পর্কিত আজকের এই পোস্টটি।

আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে জেতা থেকে ঢাকায় যাতায়াতকারী প্রতিটি ফ্লাইটের ভাড়া সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করব। যা আপনাদেরকে জেদ্দা থেকে ঢাকায় যাতায়াতকারী বিমানের ভাড়া সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে সহায়তা করবে।

বর্তমান সময় বাংলাদেশ সরকার বিশ্বের বিভিন্ন দেশের সাথে আন্তর্জাতিক বিমান ব্যবস্থা চালু করেছে। যার মাধ্যমে এখন একজন মানুষ মুহূর্তের মধ্যে পৃথিবীর যেকোনো দেশে বিমানে যাতায়াত করছে। জেদ্দা হচ্ছে পৃথিবীর শেষ প্রান্তের একটি দেশ। যেখানে বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ কর্মসংস্থানের উদ্দেশ্যে প্রবাস জীবন অতিবাহিত করে থাকেন। আবার অনেকেই প্রতিনিয়ত দেশের বেকারত্বের চাহিদা দূর করার জন্য এবং নিজের কর্মসংস্থানের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে জেদ্দার উদ্দেশ্যে পাড়ি জমাচ্ছেন। তাদেরকে বাংলাদেশ থেকে জেদ্দা এবং জেদ্দা থেকে বাংলাদেশে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বেশ কিছু ফ্লাইট যাত্রা করে থাকে। যেগুলো প্রতিনিয়ত নির্দিষ্ট সময়ে জেদ্দা থেকে বাংলাদেশ ও বাংলাদেশ থেকে জেদ্দাগামী যাত্রীদেরকে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এই ফ্লাইটগুলো সাধারণত নির্দিষ্ট টিকিট মূল্য অনুসারে যাত্রীদেরকে পৌঁছে দিয়ে থাকেন।

জেদ্দা টু ঢাকা বিমান ভাড়া কত

অনেকেই অনলাইনে জেদ্দা টু ঢাকা বিমান ভাড়া কত সে সম্পর্কে জানতে চান। তাদের জন্য আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে জেদ্দা টু ঢাকা বিমান ভাড়া কত সে সম্পর্কিত আজকের এই পোস্টটি। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে জেদ্দা টু ঢাকা বিমান ভাড়া কত সে সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরেছি । আজকের এই তথ্যগুলোর আলোকে আপনারা জেদ্দা থেকে বাংলাদেশে আসার জন্য এবং বাংলাদেশ থেকে জেতা যাওয়ার জন্য বিমানের ভাড়া সম্পর্কে জানতে পারবেন এবং যাতায়াত খরচ কত হতে পারে তা বুঝতে পারবেন। আপনি যদি বাংলাদেশ থেকে যেতে যাতায়াত করতে চান তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার কাজে লাগবে। এছাড়া এই প্রতিবেদনটি আপনি আপনার প্রবাসী বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে জেদ্দা টু ঢাকা বিমান ভাড়া কত তা তুলে ধরা হলো:

  • ঢাকা থেকে জেদ্দা বিমান ভ্রমণ করতে আপনার সময় লাগে ৯-১২ ঘন্টা।
  • ঢাকা থেকে জেদ্দা বিমান এর ইকোনমিক্স এর দাম ২৬ হাজার থেকে ৬৫ হাজার টাকা পর্যন্ত।
  • আপনি যদি ঢাকা থেকে জেদ্দা বিমান এ বিজনেস ক্লাসে টিকিট কাটেন তাহলে আপনার বিমান টিকেটের মূল্য ৬৫ থেকে ১ লক্ষ টাকার উপরে পড়বে।
  • একজন যাত্রীকে ঢাকা থেকে জেদ্দা যেতে হলে ২৬ থেকে ১ লাখ ১৫ হাজার টাকার গুনতে হবে।

ঢাকা থেকে জেদ্দা বিমান গুলোর নাম

  • কাতার এয়ারওয়েজ।
  • শ্রীলংকান এয়ারলাইন্স।
  • ইতিহাদ এয়ারওয়েজ।
  • এমিরেটস এয়াওয়েজ।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ঢাকা থেকে জেদ্দা বিমানের সময়সূচী

  • এমিরেটস এয়ারওয়েজ সন্ধ্যা  –  ৭ঃ৩০ মিনিট।
  • কাতার এয়ারলাইন্স সন্ধ্যা        –  ৬ঃ১৫ মিনিট।
  • ইতিহাদ এয়ারওয়েজ সন্ধ্যা      –  ৬ঃ০৫ মিনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button