টিপস

বর্তমান বাজারে সোনার দাম কত

সোনা পৃথিবীর মহামূল্যবান ধাতব পদার্থ গুলোর মধ্যে অন্যতম একটি। যার চাহিদা প্রাচীনকাল থেকে বর্তমান সময় পর্যন্ত একই হারে রয়েছে। সোনা ব্যবহার করার মাধ্যমে মেয়েদের অলংকার তৈরি করা হয় এবং বিভিন্ন প্রয়োজনে সোনা ব্যবহার করা হয়। বর্তমান সময় প্রতিনিয়ত সোনার বাজার পরিবর্তিত হচ্ছে। তাইতো সোনা ক্রয় করার জন্য প্রতিটি মানুষকে সোনার আপডেট বাজার সম্পর্কে ধারণা রাখতে হয়। এজন্য আমাদের আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের উদ্দেশ্যে বর্তমান সময়ে সোনার বাজার সম্পর্কিত তথ্য গুলো নিয়ে হাজির হয়েছি। যেখানে আমরা বর্তমান সময়ে প্রতিটি স্বর্ণের সঠিক মূল্য সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করেছি। আজকের এই তথ্যগুলোর আলোকে আপনি সঠিক মূল্যের সোনা ক্রয় করতে পারবেন। এক্ষেত্রে আমরা আপনাদেরকে সকল ধরনের সঠিক তথ্য দিয়ে সাহায্য করবো।

সোনা পৃথিবীতে প্রতিটি মানুষের কাছে মহামূল্যবান একটি খনিজ ধাতু। যার মাধ্যমে মেয়েরা নিজেদের অলংকার তৈরি করে থাকে এবং অনেকেই বিভিন্ন প্রয়োজনে সোনা ব্যবহার করে থাকে। প্রাচীনকাল থেকে পৃথিবীর মানুষ সোনা ব্যবহার করে আসছে। বিশ্বের মধ্যপ্রাচ্যের দেশগুলোতে সোনা অধিক পরিমাণে উৎপন্ন হয়ে থাকে। তবুও সারা বিশ্বে সোনার প্রচুর পরিমাণে চাহিদা প্রতিনিয়ত বেড়েই চলেছে। কেননা স্বভাবগতভাবে মেয়েরা সাধারণত অলংকারকে প্রাধান্য দিয়ে থাকে।

তাইতো বিশ্বের প্রতিটি দেশে সোনার অলংকার তৈরি করার জন্য সোনার চাহিদা দিন দিন বেড়েই চলেছে। মানুষের চাহিদার উপর ভিত্তি করে প্রতিনিয়ত সোনার বাজার পরিবর্তিত হচ্ছে। তাই প্রতিনিয়ত সোনার মূল্য বেড়েই চলেছে। সোনার মূল্য বেড়ে যাওয়ার কারণে বর্তমান সময়ে সাধারণ মানুষের কাছে সোনা ক্রয় করার মত অর্থনৈতিক যোগ্যতা হারিয়ে যাচ্ছে। তাই সর্বসাধারণের সুবিধার কথা ভেবে সোনার বাজার সীমিত পরিমাণে আনা দরকার তাহলে প্রতিটি মানুষ সোনা ক্রয় করার অর্থনৈতিক যোগ্যতা ফিরে পাবে।

বর্তমান বাজারে সোনার দাম কত

সোনার বাজার প্রতিনিয়ত পরিবর্তিত হতে থাকে। অনেকেই সোনার অলংকার তৈরি করার জন্য অনলাইনে বর্তমান সময়ের সোনার বাজার সম্পর্কে তথ্য গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আমাদের ওয়েবসাইটে আজকে সোনার বাজার সম্পর্কিত তথ্য গুলো উপস্থাপন করা হয়েছে। আপনারা আজকে তথ্যগুলোর মাধ্যমে বর্তমান বাজারে সোনার দাম কত সে সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। আমরা আপনাদেরকে জানাতেই আমাদের ওয়েবসাইটে আজকে আপনাদের প্রধান চাহিদা সোনার বাজার সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করেছি। যেগুলোর আপনি সঠিক মূল্য অনুসারে শোনার ক্রয় করতে পারবেন। নিচে বর্তমান বাজারে সোনার দাম কত সে সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো আপনারা দেখে নিন।

আজকে ২২ ক্যারেট স্বর্ণের দাম কত

• ২২ ক্যারেট ১ ভরি সোনার দাম : ৯৮ হাজার ৪৪৪ টাকা
• ২২ ক্যারেট ১ আনা সোনার দাম : ৬১৯৬ টাকা
• ২২ ক্যারেট চার আনা সোনার দাম : ২৪৭৮৬ টাকা
• ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম : ৮৫০২ টাকা

আজকে ২১ ক্যারেট স্বর্ণের দাম কত

• ২১ ক্যারেট ১ ভরি সোনার দাম : ৯৩ হাজার ৯৫৪ টাকা
• ২১ ক্যারেট ১ আনা সোনার দাম : ৫৯১৫ টাকা
• ২১ ক্যারেট চার আনা সোনার দাম : ২৩৬৬৩  টাকা
• ২১ ক্যারেট ১ গ্রাম সোনার দাম : ৮১১৮ টাকা
#সর্বশেষ আপডেট : ১৬ এপ্রিল, ২০২৩

আজকে ১৮ ক্যারেট স্বর্ণের দাম কত

• ১৮ ক্যারেট ১ ভরি সোনার দাম : ৮০ হাজার ৫৪০ টাকা
• ১৮ ক্যারেট ১ আনা সোনার দাম : ৫০৭০ টাকা
• ১৮ ক্যারেট চার আনা সোনার দাম : ২০২৮০ টাকা
• ১৮ ক্যারেট ১ গ্রাম সোনার দাম : ৬৯৫৮ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button