টিপস

এক রতি সোনার দাম কত

সম্মানিত পাঠক ভাই বোন বন্ধুগণ আপনাদের সকলের উদ্দেশ্যে আমাদের ওয়েব সাইটে তুলে ধরা হয়েছে গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন। আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের মাঝে সোনার দাম কত সে সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরব। পৃথিবীতে মহামূল্যবান ধাতু গুলোর মধ্যে অন্যতম হচ্ছে সোনা, যেটি অলংকার তৈরির ক্ষেত্রে ব্যবহার করা হয়। তাইতো বিশ্বের প্রতিটি স্থানে সোনার চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য গুলোর মূল্যবৃদ্ধি পাওয়ার কারণে এখন সোনার বাজারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাইতো অনেকে অনলাইনে এক রতি সোনার দাম কত সে সম্পর্কিত তথ্যগুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে আমরা এক রতি সোনার দাম সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরেছি। আপনারা আজকের এই প্রতিবেদনের আলোকে সকল ধরনের সোনার এক রতি দাম জানতে পারবেন।

পৃথিবীতে খনিজ ধাতু গুলোর মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ধাতু আছে সোনা। যার ব্যবহার প্রাচীনকাল থেকে মানুষের মাঝে চলে এসেছে। সোনা ব্যবহার করা হয় বিভিন্ন ধরনের অলংকার তৈরিতে এবং ইলেকট্রিক যন্ত্রপাতি তৈরিতে। বিশ্বের বিভিন্ন দেশে প্রচুর পরিমাণে সোনা উৎপন্ন হয়ে থাকে। সোনা উৎপাদনের দিক থেকে বিশ্বের বিভিন্ন জনপ্রিয়তা অর্জন করেছে। পৃথিবীর প্রতিটি দেশে সোনার চাহিদা রয়েছে। মান অনুসারে সোনার বিভিন্ন প্রকারভেদ রয়েছে।

এটি সাধারণত ২৪ ক্যারেট২২ ক্যারেট ও ২১ ক্যারেট হয়ে থাকে। বর্তমান সময়ের বিয়ে কিংবা জীবনের স্পেশাল দিন প্রতিটি ক্ষেত্রেই মেয়েরা স্বর্ণের অলংকার করে থাকে। স্বর্ণের অলংকার পরিধান করার মাধ্যমে প্রতিটি মেয়ে নিজে সৌন্দর্যকে সকলের মাঝে ফুটিয়ে তোলেন। বর্তমান সময়ে দিন দিন বাংলাদেশ নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য গুলোর মূল্য তালিকা বৃদ্ধি পাওয়ার কারণে এখন সোনা ও মূল্যবৃদ্ধি পাচ্ছে। তাইতো এখন অনেকেই অর্থনৈতিকভাবে সোনা কেনার যোগ্যতা হারাচ্ছে।

এক রতি সোনার দাম কত

পৃথিবীতে মূল্যবান খনিজ ধাতু গুলোর মধ্যে অন্যতম হচ্ছে সোনা। যার ব্যবহার মানুষ প্রাচীনকাল থেকে করে আসছে। সোনা ব্যবহার করে নারীদের বিভিন্ন ধরনের অলংকার তৈরি করা হয়। স্বভাবগতভাবে সাধারণত নারীরা অলংকার পছন্দ করে থাকেন। তাইতো সোনার তৈরি অলংকার গুলো নারীদের কাছে শোভা পায়। এজন্য আমরা আজকে নিয়ে এলাম আমাদের ওয়েব সাইটে এক রতি সোনার দাম কত সে সম্পর্কিত আজকের এই পোস্টটি। কেননা অনেকেই অলংকার তৈরি করার জন্য এক রতি সোনার দাম সম্পর্কে বিভিন্ন ওয়েবসাইট অনুসন্ধান করে থাকেন।

তাদের জন্য আমাদের ওয়েবসাইটে আজকে এগুলোতে সোনার দাম সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হয়েছে। যেগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনারা প্রতিটি ক্যারেটের ১ রতি সোনার মূল্য জানতে পারবেন। নিচে এক রতি সোনার মূল্য তুলে ধরা হলো:

প্রতি রতিতে সোনার মূল্য

ক্যারেট বাংলাদেশি টাকা
22 রতি 1025 টাকা
21 রতি 978 টাকা
18 রতি 838 টাকা
পুরাতন 699 টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button