টিপস

অবসরজনিত বিদায় সংবর্ধনা

সম্মানীয় পাঠক বন্ধুগণ সম্মান জানাচ্ছি আপনাদের সকলের প্রতি। আজকে একটা আর্টিকেলের মাধ্যমে আপনাদেরকে বিশেষ গুরুত্বপূর্ণ কিছু তথ্য প্রদানের সহযোগিতা করার ইচ্ছে ও আগ্রহ নিয়ে উপস্থিত হয়েছি আমরা। আজকের আলোচনার বিষয় সম্পর্কে আপনারা হয়তো সকলেই জেনে গেছেন আমরা টাইটেলের বিষয়টি উল্লেখ করেছি। আমরা অবশ্যই লক্ষ্য করে থাকব দীর্ঘদিন বিভিন্ন কর্মের সাথে যুক্ত থাকার মাধ্যমে কর্মের শেষ দিকে উপস্থিত হয়ে থেকে অনেকেই । বিদায় বেলায় অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদানের বিষয়টি অবশ্যই বিশেষ গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ এই বিদায় সংবর্ধনা অনেকেই অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সম্পূর্ণ করে থাকে। আবার অনেকেই রয়েছে যারা অনুষ্ঠানিকতার পাশাপাশি এসএমএস স্ট্যাটাসের মাধ্যমে এই বিষয়টি উল্লেখ করে থাকে বিভিন্ন মাধ্যমে আশা রাখছি এমন ব্যক্তিগণ আমাদের আলোচনা থেকে এমন কিছু তথ্যই সংগ্রহ করতে পারবেন।

অবশ্যই অবসরজনিত বিদায় সংবর্ধনা সম্পর্কিত তথ্যগুলো অনুসন্ধান হয়ে থাকে তাই আমরা এমন কিছু তথ্য আপনাদের মাঝে তুলে ধরার ইচ্ছে ও আগ্রহ নিয়ে কাজ করেছি। অফিসিয়াল ভাবে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান উদযাপন হয়ে থাকে এক্ষেত্রে সংবর্ধনা বক্তব্য প্রদান করা হয় আর এই বক্তব্যে আপনারা আমাদের আলোচনায় থাকা কিছু সুন্দর সংবর্ধনামূলক মাত্রা সংগ্রহ করতে পারেন যেগুলো ব্যবহার করতে পারবেন অনুষ্ঠানে। এছাড়াও স্ট্যাটাস রূপে এমন তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন নিঃসন্দেহে এমন তথ্যগুলো বিশেষ সহযোগিতা সম্পন্ন হতে পারে আপনার জন্য। আপনাদের কথা চিন্তা করে আমরা নিয়ে এসেছি অবসরজনিত বিদায় সংবর্ধনা মূলক কিছু তথ্য যা অবশ্যই বিদায়ী ব্যক্তিদের অবসরপ্রাপ্ত ব্যক্তিদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আপনাকে বিশেষ সহযোগিতা করবে পাশাপাশি স্ট্যাটাস ও এসএমএস হিসেবে ব্যবহার করতে পারেন একই তথ্য।

আমরা যারা বিভিন্ন অফিস সহ বিভিন্ন ক্ষেত্রে কর্মরত রয়েছি। বয়সের কারণে কোন এক সময় গিয়ে অবসরপ্রাপ্ত হব অবসর নিব আর এমন অবস্থায় আমাদেরকে সংবর্ধনা প্রদান করা হবে অবসরজনিত সংবর্ধনা সম্পর্কিত এমন তথ্য আপনাদের মাঝে প্রদান করব আজকে। অর্থাৎ আগ্রহ নিয়ে আমাদের সম্পূর্ণ আলোচনা সাথে থেকে উপকৃত হতে পারেন।

অবসরজনিত বিদায় সংবর্ধনা

অবসরজনিত বিদায় সংবর্ধনা মূলক কথাগুলো যারা খোঁজেন বিদায়ী ব্যক্তিদের সংবর্ধনা প্রদান করতে চান তাদের তেমনি কিছু বিশেষ তথ্যের উপর ভিত্তি করে সংবর্ধনা সম্পর্কিত তথ্য প্রদান করে সহযোগিতা প্রদান করব আমরা। সুতরাং আমাদের সাথে থেকে এমন তথ্য সংগ্রহ করে উপকৃত হতে পারেন আশা রাখছি আমরা আপনাদেরকে এ বিষয়ে বিশেষ গুরুত্বপূর্ণ কিছু তথ্য প্রদানের সহযোগিতা করতে সক্ষম হব।

বিসমিল্লাহি রহমানের রাহিম, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। বিদায় অনুষ্ঠানে উপস্থিত আছেন সম্মানিত প্রধান অতিথি ও আমাদের ….. প্রধান … এবং অন্যান্য সকল বৃন্দ এবং আরো উপস্থিত আছেন অত্র প্রতিষ্ঠানের সকল ছাত্র ছাত্রী ভাই ও বোনদেরকে আমার পক্ষ হতে সালাম এবং আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

….. বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য।

তাই কবির চরণে বলতে হয়,
যেতে নাহি দিব হায়,
তবু যেতে দিতে হয়,
তবু চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button