ছন্দ

বেস্ট ফ্রেন্ড নিয়ে ছন্দ, স্ট্যাটাস ও কবিতা

বেস্ট ফ্রেন্ড ইংরেজি একটি শব্দ এর বাংলা শব্দ হচ্ছে উত্তম বন্ধু। বেস্ট ফ্রেন্ড বলতে সেই সব বন্ধুকে বোঝায় যে বন্ধু আমাদের অন্তরের অন্তর থেকে তৈরি হয় এবং যারা আমাদেরকে নিঃস্বার্থভাবে সকল সাহায্য সহযোগিতা করে থাকেন তারাই হচ্ছে আমাদের বেস্ট ফ্রেন্ড। প্রতিটি মানুষের জীবনে বেস্ট ফ্রেন্ডের সংখ্যা খুবই কম রয়েছে। তাইতো প্রতিটি মানুষ নিজের বেস্ট ফ্রেন্ড কে অসম্ভব ভালবেসে থাকেন। অনেকে আবার বেস্ট ফ্রেন্ড এর গুরুত্ব সকলের মাঝে তুলে ধরার জন্য অনলাইনে বেস্ট ফ্রেন্ড নিয়ে ছন্দ ও স্ট্যাটাস গুলো অনুসন্ধান করেন। তাদের উদ্দেশ্যে আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে বেস্ট ফ্রেন্ড নিয়ে ছন্দ ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই বেস্ট ফ্রেন্ড নিয়ে ছন্দ ও স্ট্যাটাসগুলোতে মূলত আপনাদের মাঝে বেস্ট ফ্রেন্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলো তুলে ধরা হয়েছে। যেগুলোর মাধ্যমে আপনারা প্রত্যেকে নিজের বেস্ট ফ্রেন্ড এর গুরুত্ব বুঝতে পারবেন এবং সকলকে বোঝাতে পারবেন।

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে বন্ধু রয়েছে। অনেকের নিঃস্বার্থভাবে আমাদের সাথে বন্ধুত্ব সম্পর্কের আবদ্ধ রয়েছে আবার অনেকেই নিজের স্বার্থ হাসিলের জন্য বন্ধুদের সম্পর্ক রেখে গ্রহণ করে আমাদের সাথে বন্ধুত্ব তৈরি করে থাকে। পৃথিবীতে যেসব বন্ধুরা নিঃস্বার্থভাবে আমাদেরকে সাহায্য করে থাকেন তারা হচ্ছেন নিঃস্বার্থ বন্ধু আর যারা স্বার্থকে সামনে রেখে আমাদের মাঝে বন্ধুত্ব করে থাকেন তারা হচ্ছেন স্বার্থপর বন্ধু। এই সার্থকের বন্ধুরা কখনোই কারো বেস্ট ফ্রেন্ড হতে পারে না।

বেস্ট ফ্রেন্ড করতে সেসব বন্ধুদেরকে বোঝায় যারা আমাদের জীবনের ছায়ার মতো প্রতিটি ক্ষেত্রে অবস্থান করে থাকেন এবং যারা কোন রকম স্বার্থ ছাড়াই আমাদের জীবনে এসে থাকেন। তাইতো পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে অসংখ্য বন্ধু থাকলেও বেস্ট ফ্রেন্ডের সংখ্যা খুবই কম থাকে। সকল বেস্টফ্রেন্ড বন্ধু হতে পারলেও প্রতিটি বন্ধু বেস্ট ফ্রেন্ড হতে পারে না। তাই আমাদের সবাইকে বেস্ট ফ্রেন্ড এর গুরুত্ব বুঝতে হবে এবং তাকে তার মত করে ভালবাসতে হবে।

বেস্ট ফ্রেন্ড নিয়ে ছন্দ

বেস্ট ফ্রেন্ড এমন একজন ব্যক্তি যা আমাদের রক্তের সাথে মিশে আছে এবং নিঃস্বার্থভাবে যে বন্ধু আমাদেরকে সাহায্য করে থাকে সেই হচ্ছে আমাদের বেস্ট ফ্রেন্ড। একজন বেস্ট ফ্রেন্ড মানুষের জীবনে ভালোবাসার মানুষের থেকে উত্তম ভূমিকা পালন করে থাকে। তাইতো পৃথিবীতে বেস্ট ফ্রেন্ডের সাথে অন্য কারো কিছুর তুলনা হয় না। এজন্য আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে বেস্ট ফ্রেন্ড এর গুরুত্ব তুলে ধরার জন্য নিয়ে এসেছি বেস্ট ফ্রেন্ড নিয়ে ছন্দ সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই বেস্ট ফ্রেন্ড এর ছন্দ গুলোর মাধ্যমে আপনারা কবিতার ভাষায় বেস্ট ফ্রেন্ডের গুরুত্ব বুঝতে পারবেন এবং তার প্রতি ভালোবাসা প্রকাশের জন্য ব্যবহার করতে পারবেন। আমাদের আজকের এই বেস্ট ফ্রেন্ড নিয়ে ছন্দ গুলো আপনার বেস্ট ফ্রেন্ড এর কাছে পাঠাতে পারবেন। নিচে বেস্ট ফ্রেন্ড নিয়ে ছন্দ গুলো তুলে ধরা হলো:

ভালো লাগার কিছু স্বপ্ন,,,,,,,,,, মন ছুঁয়ে যায়।
ভালো লাগার কিছু গল্প,,,,,,,,,, জীবন রাঙায়।
ভালো লাগার কিছু মানুষ,,,,,,,,, বন্ধু হয়ে রয়।
ভুলে যেতে চাইলেও তাদের ভুলার মত নয়।।
কিছু রাত স্বপ্নের,,,,,,,,,,,, কিছু স্মৃতি কষ্টের!!
কিছু সময় আবেগের,,,,,,,,,,,,, কিছু কথা হৃদয়ের।
কিছু মানুষ মনের………….,,,,, কিছু বন্ধু চিরদিনের।
বন্ধু কখনও অবহেলা নয়,
বন্ধুকে হ্রদয় মাঝে গেথে রাখতে হয়।
বন্ধু হলো সুখ – দুঃখের সাথী,
এমন বন্ধু রেখো না,,,,,,,,,,,,
যে তোমার করে ক্ষতি।।।
কিছু বন্ধুত্ব টম ও জেরির মতো,,,,,,,,,
তারা,,,,, একে অপরকে জ্বালাতন করে,,, দুষ্টুমি করে,,, মারপিট করে।
কিন্তু একে অন্যকে ছাড়া বাঁচতে পারে না। (প্রিয় বন্ধু স্ট্যাটাস)
কখনও তুমি বন্ধুত্বকে কিনতে পারবে না।
তুমি এটা উপার্জন করে নাও,,,,,,,,,,,,,,।
কেউ যদি সাহায্যের জন্য আসে……….
তখন তুমি পকৃত বন্ধু হয়ে যেও।
জিনিসের পরিবর্তন হতে পারে…….
অর্থের অপচয় হতে পারে…………
জীবিকার পরিবর্তন হতে পারে…….
কিন্তু কলিজার বন্ধুত্বের পরিবর্তন হয় না।
আসল বন্ধুত্ব গুলো,,,,,,,,,,
সোশ্যাল মিডিয়াতে বাঁধা থাকে না!
সেগুলো হৃদয়ে থাকে।।।

বেস্ট ফ্রেন্ড নিয়ে স্ট্যাটাস

বেস্ট ফ্রেন্ড প্রতিটি মানুষের জীবনের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। প্রতিটি মানুষ নিজের বেস্ট ফ্রেন্ডের জন্য জীবনের সকল প্রস্তুতি নিতে প্রস্তুত। তারা নিজের বেস্ট ফ্রেন্ডের জন্য সকল কিছু করে থাকেন। অনেকে আবার বেস্ট ফ্রেন্ডকে নিয়ে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন। তাদের জন্য আজকে আমরা বেস্ট ফ্রেন্ড নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরেছি। এই স্ট্যাটাস গুলো আপনি আপনার বেস্ট ফ্রেন্ড এর জন্মদিনে কিংবা আপনার বেস্ট ফ্রেন্ডকে নিয়ে বিভিন্ন ধরনের অনুভূতি শেয়ার করার জন্য ব্যবহার করতে পারবেন। আজকের এই বেস্ট ফ্রেন্ড নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদেরকে বেস্ট ফ্রেন্ডের প্রতি ভালোবাসা প্রকাশের সাহায্য করবে। নিচে বেস্ট ফ্রেন্ড নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

দুঃখ আছে বলে সুখের এত দাম……..
রাত আছে বলে দিনের এত সুনাম……..
সূর্য আছে বলে চাঁদের এত অভিমান,,,,,,,,,
আর বন্ধু তোমরা আছ বলে আমি এই কবিতা লিখলাম।
ব্যর্থতাও সুন্দর লাগে,,,,,,,,,,,,,,,, যখন পাশে বন্ধুরা থাকে।
সাফল্যও কষ্ট দিতে পারে,,,,,,,,
য খন ফ্রেন্ডদের সাথে তা তুমি উদযাপন করতে না পার।
না বলা কথা না বলাই থাকুক,,,,,,,,,,
ভালোবাসা না হয়, বন্ধুত্ব ই বাঁচুক।।।।।
*****মিস ইউ বন্ধু*****
শয়তান যখন নিজে আসার সময় না পায়,,,,,
ঠিক তখনই জীবনে তোর মত কোনো ১ টা ফ্রেন্ড পাঠিয়ে দেয়। 😀 😄(বন্ধু নিয়ে ফানি স্ট্যাটাস)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button