স্ট্যাটাস

বাবাকে নিয়ে স্ট্যাটাস, উক্তি ও কিছু কথা

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছে বাবা। যার মাধ্যমে আমরা পৃথিবীর আলো বাতাস সাথে পরিচয় লাভ করতে পারছি। বাবা আমাদের জীবনের প্রথম একজন গুরুত্বপূর্ণ মানুষ। যিনি তার জীবনের সকল আশা আকাঙ্ক্ষা ত্যাগ করে আমাদের সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে তার দায়িত্ব গুলো অনায়াসে পালন করে থাকেন। পৃথিবীতে বাবাকে নিয়ে কখনোই লেখা সম্ভব নয়। তবুও অনেকেই বিভিন্ন কারণে বাবার প্রতি ভালোবাসা প্রকাশের জন্য সোশ্যাল মিডিয়াতে বাবাকে নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকেন। তাদের জন্য আজকে আমাদের ওয়েবসাইটে বাবাকে নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত প্রতিবেদনটি তুলে ধরা হলো। যেখানে আমরা বাবাকে নিয়ে বেশ কিছু সুন্দর সুন্দর স্ট্যাটাস তুলে ধরেছি। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে আপনার পছন্দনীয় বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে সোশ্যাল মিডিয়াতে বাবার প্রতি ভালোবাসা ও সম্মান প্রকাশে আমাদের এই স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন।

পৃথিবীতে একটি আবেগের নাম হচ্ছে বাবা। যিনি প্রতিটি মানুষের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পৃথিবীতে সাধারণত আমরা বাবার মাধ্যমে জন্ম লাভ করে থাকি। বাবা এমন একজন মানুষ যিনি আমাদের জীবনের কথা ভেবেই নিজের স্বপ্নগুলোকে বিসর্জন দিয়ে থাকেন। পৃথিবীতে প্রতিটি মানুষ বাবা হিসেবে নিজের দায়িত্ব থেকে কখনো কিছু পিছপা হননি। তাইতো পৃথিবীতে খুঁজলে অনেক খারাপ মানুষ পাওয়া গেলেও কখনই খারাপ ভাবে পাওয়া সম্ভব নয়।

কেননা বাবা তো বাবাই হয়। পৃথিবীতে প্রতিটি সন্তানের জীবনে বাবার গুরুত্ব অপরিসীম। বাবা আমাদের মাথার বট বৃক্ষ। যা আমাদের ছায়া দিয়ে সহায়তা করে থাকে। পৃথিবীতে প্রতিটি বাবা নিজের সন্তানদের স্বপ্নগুলোকে পূরণ করার জন্য সারা জীবন কঠোর পরিশ্রম করে থাকেন। তাদের এই পরিশ্রম ও ভালোবাসার প্রতিদান হিসেবে তারা সন্তানের কাছ থেকে সম্মান ও ভালবাসা পাওয়ার ইচ্ছা প্রকাশ করে থাকেন। যা অনেক সময় অনেক সন্তানরা বাবাকে দিতে পারেনা। আমাদের সকলের উচিত পৃথিবীর প্রতিটি বাবাকে সম্মান শ্রদ্ধা ও ভালোবাসা।

বাবাকে নিয়ে স্ট্যাটাস

বাবা আমাদের প্রতিটি মানুষের জীবনের একজন ব্যক্তি যিনি আমাদের সকল কিছুতে জুড়ে আছেন। বাবার প্রতি ভালোবাসা ও সম্মান প্রকাশের জন্য অনেক সন্তান রয়েছে যারা সোশ্যাল মিডিয়াতে বাবাকে নিয়ে স্ট্যাটাস শেয়ার করতে চান। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এলাম আমরা বাবাকে নিয়ে স্টাটাস সম্পর্কিত আজকের এই পোস্টটি। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের উদ্দেশ্যে বাবাকে নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরেছি। আপনার এখান থেকে আপনার পছন্দ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে বাবাকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে সুন্দর সুন্দর স্ট্যাটাস দিতে পারবেন এবং বাবার প্রতি ভালোবাসা প্রকাশ করতে পারবেন। আজকের এই স্ট্যাটাস গুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে বাবার প্রতি ভালোবাসা ও সম্মান জানাতে সাহায্য করতে পারবেন। নিচে বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

-সব লোভনীয় জিনিসই ভালো হয় না…
-সবার সাথে তাল মিলিয়ে চলতে গেলে আখেরে নিজেরই ক্ষতি হয়..
-যাদেরকে আমরা বিশ্বাস করি তারা বিশ্বাস ভাঙ্গলে মনে ভীষণ কষ্ট হয়…
তাই তোমার বাবাকে কখনো ভুল বুঝো না..তিনি তোমার ভালোর জন্যই বলেন..

আমরা ততদিন অবধি আমাদের প্রতি মা-বাবার ভালবাসার গভীরতা এবং দুশ্চিন্তার কারন বুঝতে পারব না যতদিন অবধি আমরা নিজেরা মা/বাবা না হয়ে উঠছি.

ঈশ্বর জানেন যে সন্তানের জন্যে মা যেমন গুরুত্বপূর্ণ,তেমনি এই দুজনের খেয়াল রাখার জন্যে আরো একজন ভিশন গুরুত্বপূর্ণ… তাই তিনি “বাবা”দেরকেও পৃথিবীতে পাঠিয়েছেন… হ্যাপি ফাদার্স ডে…

একজন বাবার ডায়রি-র অমর পংক্তি:
“আমার ছেলে ততক্ষন-ই আমার ছেলে ছিল যতদিন না আমি তার বিয়ে দিয়েছি..
কিন্তু আমার মেয়ে আমার ছেলে ও মেয়ে একসাথে হয়ে চিরকাল আমায় ভালোবেসে গেছে..”

কিছু জিনিস যেমন আছে তেমনভাবেই সবচেয়ে ভালো লাগে..যেমন তুমি
ছোটবেলায় আমি আমার বাবার সঙ্গ যেভাবে চাইতাম সেভাবে বোধ হয় আর কোনকিছুই চাইতাম না..আর এখনো চাই না.. লাভ ইউ বাবা

বাবাকে নিয়ে উক্তি

বাবা হচ্ছে সন্তানের জন্য ঢালস্বরূপ। সন্তানের সমস্ত বিপদ আপদ থেকে মুক্তির জন্য বাবা হচ্ছেন হিরো। সময় জানাচ্ছি বাবাদের প্রতি ভালো থাকুক আমাদের সকলের বাবা। বাবাকে কেন্দ্র করে বিশেষ ব্যক্তিগণ যে মতামত গুলো প্রদান করেছে সেই গুরুত্বপূর্ণ মতামত গুলোই আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করছি আমরা।

১. পৃথিবীতে একটি মেয়েকে তার বাবার চেয়ে কেউ বেশি ভালোবাসতে পারবে না।
— মাইকেল রাত্নাডিপাক

২. একজন বাবা বলে না যে সে তোমাকে ভালোবাসে বরং তিনি দেখিয়ে দেন যে তিনি তোমাকে ভালোবাসে।
— দিমিত্রি থে স্টোনহার্ট

৩. একটা মেয়ের জীবনে বাবায় হলে প্রথম পুরুষ এবং তিনি হলেন সবচেয়ে অনুপ্রেরণাদায়ক পুরুষ।
— ডেভিড জেরেমিয়াহ

৪. একজন বাবার হৃদয় হল প্রকৃতির এক অপার স্থান।
— এন্টনি ফ্রানকোই প্রিভোস্ট

৫. যে কোন পুরুষই বাবা হতে পারে তবে প্রকৃত বাবা হতে কিছুটা বিশেষত্ব দরকার।
— অ্যানি গেডেস

৬. একজন বাবা তার সন্তানকে কি ততটাই ভালো বানাতে চান যতটা তিনি হতে চেয়েছিলেন।
— ফ্রাংক এ. ক্লার্ক

৭. একজন বাবার হওয়া উচিত তার ছেলের কাছে প্রথম হিরো এবং এবং একটি মেয়ের কাছে তার প্রথম ভালোবাসা।
— পিক্সেল কোটস

৮. আমার বাবা আমাকে সেই মহৎ জিনিসটা দিয়েছে, যা খুব কম লোকই কাউকে দিতে পারে তিনি আমার উপর বিশ্বাস রেখেছেন।
— জিম ভালভানো

৯. একজন বাবা হলেন তিনি তিনি তার ইচ্ছাকে চাপা দিতে পারেন শুধুমাত্র তোমার ইচ্ছার জন্য।
— সংগৃহীত

১০. প্রত্যেক অসাধারণ মেয়ের পিছনেই একজন অসাধারণ বাবা রয়েছেন।
— প্রবাদ

১১. একজন বাবাকে তার মেয়ের কাছে এতটা আদর্শ হওয়া উচিত যে আদর্শ যা দেখে সেই মেয়ে পৃথিবীর অপর সকল ছেলেকে যাচাই করবে।
— জর্জ ই. ল্যাং

১২. হয়তো প্রত্যেক মেয়েই তার স্বামীর কাছে রাণী নিয় কিন্তু। প্রত্যেক মেয়ে তার বাবার কাছে রাজকন্যা।
— সংগৃহীত

১৩. বাবাকে হারানোর মানে মাথার উপরে ছাদ হারিয়ে ফেলা।
— ইয়ান মার্টেল

১৪. বাবা হলো স্রষ্টার ভালোবাসার কবিতা প্রতিচ্ছবি।
— সংগৃহীত

১৫. একজন সফল বাবা তার চেয়েও সফল একজন সন্তানকে তৈরি করেন।
— পিকচার কোটস

১৬. মেয়দের কাছে বাবার মানেই ভালোবাসার আরেক নাম।
— ফ্যানি ফার্ন

১৭. বাবা ও মেয়ের মাঝের ভালোবাসা কোনো দূরত্ব মানে না।
— সংগৃহীত

১৮. বাবা ছেলের ভালোবাসার থেকেই কিছুই বড় হতে পারে না।
— ড্যান ব্রাউন

বাবাকে নিয়ে কিছু কথা

বাবাকে কেন্দ্র করে কিছু কথা অর্থাৎ মূল্যবান বাক্যগুলো উপস্থাপন করার ইচ্ছে ও আগ্রহ নিয়ে কাজ করেছি। অর্থাৎ আমাদের সাথে থেকে বাবাকে কেন্দ্র করে এমন গুরুত্বপূর্ণ কথাগুলো সম্পর্কে জানতে পারেন। বাবাকে কেন্দ্র করে এমন গুরুত্বপূর্ণ কথাগুলো সম্পর্কে জেনে নিন, এছাড়াও এই কথাগুলোর বিষয় সম্পর্কে অন্য কেউ জানাতে আপনারা চাইলে ব্যবহার করতে পারেন অন্যান্য ক্ষেত্রে।

আজ মনে পড়ে যাচ্ছে অতীতের সেই সমস্ত দিনগুলোর কথা… সেই যখন আমি ছোট্টটি ছিলাম,বাবা আমায় কাঁধে করে নিয়ে ঘুরত.. যেদিন আমি ছোটো ছোটো পায়ে চলা শুরু করেছিলাম,বাবা সেলিব্রেট করেছিল সেই দিনটাকে.. যেদিন প্রথম স্কুলে গেছিলাম, বাবা আমর সাথে আমার ক্লাস অবধিও গেছিল.. লাভ ইউ বাবা..

আমার প্রিয় বাবা, আমি তোমার কাছে ঋণী আমায় জীবন দেওয়ার জন্যে..জন্মের পর থেকে তুমি আমায় বুঝতে শিখিয়েছ কোনটা ভালো কোনটা বাজে,শিখিয়েছ রাস্তায় চলার সময় সবসময় চোখ কান খুলে চলতে হয়..শিখিয়েছ আমাদের সেইসব নিয়েই সুখী থাকা উচিত যা আমাদের কাছে আছে… জপ্দী শিখতে না পারি তা তোমার দশ না বাবা,আমার অক্ষমতা..কথা দিছি তোমায় আমি তোমার সব কথা মেনে চলার চেষ্টা করব..

আমার বাবা আমায় সেই সবচেয়ে মূল্যবান উপহারটা দিয়েছে যেটা একজন অপর একজনকে দিতে পারে এই পৃথিবীতে…সেটা হল তিনি আমার উপর বিশ্বাস রেখেছেন

আমার বাবা মানে আমার কাছে অনেক কিছু.. এমন একটা হৃদয় যে সব বোঝে.. এমন একটা উত্স,যেখান থেকে আমার যাবতীয় শক্তি পাই.. একটা সাহায্যের হাত, যেটা অমি হোচট খেলেই আমায় সামলে নিতে সাহায্য করে..

আমার বাবাই আমার প্রথম শিক্ষক…কিন্তু তার চেয়ে প্রধান হচ্ছে তিনি একজন অসাধারণ পিতা..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x