স্ট্যাটাস

মানুষ নিয়ে কিছু কথা, স্ট্যাটাস ও ক্যাপশন

আমরা মানুষ আর মানুষকে নিয়েই কিছু মতামত প্রকাশ করেছেন বিশেষ কিছু ব্যক্তি। বিভিন্ন ব্যক্তিত্বসম্পন্ন বিভিন্ন ধরনের মানুষ রয়েছে আমাদের মাঝে। সাধারণ মানুষকে কেন্দ্র করে বিশেষ জ্ঞানী ব্যক্তিগণ বেশ কিছু মতামত প্রকাশ করেছেন আমরা তাদের প্রধান ক্রীত মতামত গুলোকেই কিছু কথা রূপে আপনাদের মাঝে তুলে ধরব এছাড়াও মানুষ নিয়ে সুন্দর সুন্দর কিছু নতুন স্ট্যাটাস থাকছে এই প্রতিবেদনে। স্ট্যাটাস ও গুরুত্বপূর্ণ কথার পাশাপাশি আজকের এই আর্টিকেলটিতে থাকছে মানুষ নিয়ে ক্যাপশন। মানুষ হয়ে মানুষকে কেন্দ্র করে এমন তথ্যগুলো খোঁজেন অনেকেই তাইতো আমরা এই আলোচনাটি নিয়ে এসেছি আলোচনা সাপেক্ষে আপনাদেরকে মানুষকেন্দ্রিক এবং তথ্যগুলো প্রদান করে সহযোগিতা করব।

অনুসন্ধানের পরবর্তী সময় থেকে আমরা জানতে পারি মানুষ মানুষকে নিয়ে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। মানুষের ব্যক্তিত্ব আচরণসহ বেশকিছু বিষয় সম্পর্কে জানতে অনলাইনে অনুসন্ধান করেন অনেকেই স্বাভাবিক অর্থে আমরা চেষ্টা করব এবং ব্যক্তিদের মানুষ কেন্দ্রিক প্রয়োজনীয় তথ্যগুলো প্রদান করে সহযোগিতা করতে আশা করছি আমাদের সম্পন্ন আলোচনার সাথে থেকে মানুষ নিয়ে ভিন্ন মতামত সহ বিশেষ ব্যক্তিদের প্রধান শিক্ষিত মতামত উক্তি অর্থাৎ কিছু কথা রূপে যে তথ্য প্রদান করা হবে সেখান থেকে মানুষ সম্পর্কে জেনে নিতে পারবেন অনেক কিছু।

সমাজে ভালো খারাপ বিভিন্ন ধরনের মানুষ রয়েছে। স্বার্থপর, সৎ নিষ্ঠা বার ন্যায়পরায়ণ মানুষের পাশাপাশি অনেক খারাপ মানুষও রয়েছে আমাদের উচিত একজন সব নিষ্ঠাবান ব্যক্তি হিসেবে নিজেকে তৈরি করা মানুষকে কেন্দ্র করে আজকের এই আলোচনায় বেশ কিছু তথ্য তুলে ধরা হচ্ছে। আশা রাখছি একজন মানুষ হিসেবে মানুষ কেন্দ্রিক এমন তথ্যগুলো জেনে নিবেন।

মানুষ নিয়ে কিছু কথা

মানুষ হয়ে মানুষকে নিয়ে বিভিন্ন মতামত সম্পর্কিত তথ্য জানতে আগ্রহ প্রকাশ করে অনেক সাধারণ ব্যক্তি আমাদের আলোচনায় যুক্ত হয়ে থাকেন। আপনারা যারা মানুষ হয়ে মানুষকে নিয়ে বেশির বেক্তিদের মতামত সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে আগ্রহী তাদের স্বাগত জানাচ্ছি আমাদের আলোচনায়। এখানে বিশেষ ব্যক্তিগণ বিভিন্ন মানুষকে কেন্দ্র করে বিভিন্ন মতামত প্রকাশ করেছেন। মানুষ কেন্দ্রিক আপনি যেমন মতামত গুলো বিশেষ কথা বলে সম্পর্কে জানতে আগ্রহী তেমন তথ্যই সংগ্রহ করতে পারবেন এখান থেকে।

১. আঘাত করা মানুষের কাছে শ্বাস – প্রশ্বাসের মতো ব্যাপার।
– জে.কে. রাউলিং

তোমাদের মধ্যে ভালো মানুষ তারা, যাদের দেখলে আল্লাহর কথা স্মরণ হয় ।
— সুনানে ইবনে মাজাহ ১১৫২

২. মানুষের জীবন একটি সরল অংকের মতো, যতই দিন যাচ্ছে আমরা সমাধানের দিকে এগিয়ে যাচ্ছি ।
– হুমায়ুন আহমেদ

৩. একজন মানুষকে তার উত্তর দিয়ে নয়, তার প্রশ্নের দ্বারা বিচার করুন।
– ভলতেয়ার

৪. একজন মহান মানুষ নিজের উপর কঠিন ; একটি নীচ মানুষ অন্যদের উপর কঠিন।
– কনফুসিয়াস

৫.আল্লাহ তাদের প্রতি দয়া করবেন না যারা মানুষজাতির প্রতি দয়াবান নয়।
– সহীহ বুখারী

৬. প্রায় সব মানুষই প্রতিকূলতা সহ্য করতে পারে, কিন্তু যদি আপনি একজন মানুষের চরিত্র পরীক্ষা করতে চান, তাহলে তাকে ক্ষমতা দিয়ে দেখুন।
– আব্রাহাম লিঙ্কন

৭. এমন মানুষদের মধ্যে থাকুন যারা আপনাকে আল্লাহর কথা মনে করিয়ে দিবে।
– ড. বিলাল ফিলিপ্স

৮. যদি আমি একটি গাছ হতাম, আমার কোন মানুষকে ভালবাসতে কোন কারণ প্রয়োজন হতো না।
– ম্যাগি স্টিফভটার

৯. আমি বিশ্বাস করি যে প্রতিটি মানুষের মন অন্যের ভাল করতে পেরে আনন্দ অনুভব করে।
– থমাস জেফারসন

১০. যত্ন এমন একটি অবস্থা যেখানে সবকিছুই গুরুত্বপূর্ণ; এটি মানুষের কোমলতার উৎস।
– রোলো মে

মানুষ নিয়ে স্ট্যাটাস

মানুষকে কেন্দ্র করে মানুষের অনুসন্ধানকৃত সুন্দর কিছু স্ট্যাটাস প্রদান করে সহযোগিতা করব আমরা। মানুষকে নিয়ে মানুষের প্রধান কৃত এমন এই স্ট্যাটাস গুলো অনেকেই অনলাইন থেকে সংগ্রহ করে। তাদের এই স্ট্যাটাস এর উপর ভিত্তি করে আমরা নিয়ে এসেছি একটি আলোচনা এখানে মানুষকেন্দ্রিক নতুন নতুন বিভিন্ন ধরনের স্ট্যাটাস প্রদান করার চেষ্টা করে থাকি। আপনারা যারা মানুষকে নিয়ে এমন সুন্দর স্ট্যাটাসগুলো খুঁজছেন তারা এখান থেকে স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন আবার মানুষকে ছোট করে, খারাপ মানুষকে নিয়েও স্ট্যাটাস রয়েছে এখানে।

১। নিরবতার ও আছে এক ভাষা যেটা খুব কাছের কেউই অনুধাবন করতে পারে আর যখন সে সেটা পারে না তখনই মনের মধ্যে তৈরি হয় পুঞ্জীভূত অভিমানের।

২। অভিমান নামক রোগটি ভালোবাসা নামক ওষুধেই একমাত্র নিরাময় হয়।

৩। রাগ অভিমানের পাশাপাশি ক্ষমা করতেও জানতে হবে; তাহলেই যেকোনো সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়।

৪। অভিমান সৃষ্টি হয় মানুষের হৃদয়ের গভীর গোপন অন্তঃস্থলে যেখানে কেউ স্পর্শ করতে পারে না ।

৫। সত্যিকারের তোমাকে যে ভালোবাসে,
সে কখনোই তোমাকে ভুলে থাকতে পারবে না বেশিক্ষণ ;
হয়তো অভিমান করে কথা বলবে না কিছুক্ষণ
তবু সে তোমাকেই মিস করবে সারাক্ষণ।

৬। রাগ,অভিমান ও অভিযোগ বুদ্ধিহীন ও দূর্বলেরা করে।
যারা চালাক তারা পরিস্থিতি পরিবর্তন করার বুদ্ধি ও কৌশল প্রয়োগ করে থাকে।

৭। ভালোবাসা যখন শেষ হয়ে যায়
তার সাথে সাথে শেষ হয় অভিযোগ ও সকল অভিমানের; শুধু বেঁচে থাকে ভালোবাসার মানুষটির জন্য শুভ কামনা।

৮। অভিমান বড়ই আদুরে; সে রাগ আর ক্রোধের মতন অনুভূতিহীন নয়।

মানুষ নিয়ে ক্যাপশন

মানুষকে কেন্দ্র করে সুন্দর ও নতুন ক্যাপশন গুলো যারা করছেন তারা এখান থেকে ক্যাপশন সংগ্রহ করতে পারবেন। তবে অনেকেই ভালো মানুষকে নিয়ে ক্যাপশন খুঁজে আবার অনেকেই মন্দ মানুষকে নিয়ে উভয় বিষয়ে ক্যাপশন প্রদান করার ইচ্ছে ও আগ্রহ নিয়ে উপস্থিত হয়েছি নিচেই প্রদান করা হচ্ছে মানুষ কেন্দ্রিক ক্যাপশন গুলো।

১।অভিমান হল ভালোবাসার একটি আবেগি বহিঃপ্রকাশ।

২। অভিমান খুব মূল্যবান একটি জিনিস ।সবার ওপর তা করা যায় না ; যাকে মানুষ ভালোবাসে তার প্রতিই সে অভিমান করে, আর সেই ভালোবাসার মানুষটিই পারে তার সেই অভিমান ভাঙাতে।

৩। যতবার তোমাকে ভুলতে চাই বা ভুলে যাওয়ার চেষ্টা করি তত বেশি করে তুমি আমার হৃদয়ের কাছাকাছি চলে আসো ; অভিমান বোধহয় ভালবাসা বাড়িয়ে দিয়ে যায়।

৪। একজন মানুষ যখন কাউকে গভীরভাবে ভালোবাসে তখন তার প্রতি তৈরি হয় প্রত্যাশা আর সেই প্রত্যাশা যখন পূরণ হয় না তখনই মনের মধ্যে তৈরি হয় অব্যক্ত অভিমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button