ক্যাপশন

পাহাড় নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস ও কবিতা

পাহাড় সম্পর্কিত বিশেষ কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে তুলে ধরব আমরা। আলোচনার মাধ্যমে আপনারা আমাদের পরিচিত ক্যাপশন স্ট্যাটাস ও ছোট বড় কবিদের লেখা কবিতা সম্পর্কে জানার পাশাপাশি বিশেষ জ্ঞানী ব্যক্তিদের পাহাড় সম্পর্কিত মতামত গুলো সম্পর্কে জানতে পারবেন যেটি জানা অনেকের ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ। পাহাড় সম্পর্কিত এমন তথ্য অনুসন্ধান হয়ে থাকে এর কারণ সমুদ্রের মতোই অনেক ব্যক্তির পছন্দ হচ্ছে পাহাড় আর পাহাড়ে ঘুরতে গিয়ে সুন্দর ছবির সাথে সেরা একটি ক্যাপশন যুক্ত করে স্ট্যাটাস তৈরির কাজে নিয়োজিত রয়েছেন অনেক ব্যক্তি। আর এমন ভাবেই অনুসন্ধান হয়ে থাকে তথ্যগুলো আশা রাখছি আমাদের এই আলোচনাটি এমন ব্যক্তিদের সহযোগিতা প্রদান করতে সক্ষম।

দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের তথ্য প্রদানে সহযোগিতা করছে অনলাইন। বর্তমান সময়ে মানুষ ক্যাপশন স্ট্যাটাস ও ছোট কবিতাগুলো পড়তে নিজের পরিশ্রম কমিয়ে সরাসরি অনলাইন থেকে সংগ্রহ করার প্রবণতা দেখিয়ে থাকেন। মানুষ সবসময় তাদের শ্রম কমানোর জন্য ইচ্ছে প্রকাশ করে থাকে আমরা বিভিন্ন ধরনের তথ্য প্রদানে সহযোগিতা করার আগ্রহ নিয়ে বিভিন্ন তথ্য প্রদান করে থাকি আপনাদের মাঝে এমনি একটি বিষয়ের উপর সাধারণ কিছু তথ্য প্রদান করব আমরা কথা বলব পাহাড় সম্পর্কিত বিষয়ে।

আর এই পাহাড় নিয়ে থাকছে বেশ কিছু তথ্য যেগুলো আপনারা অনেকেই খুঁজে থাকেন। আমাদের আজকের এই আর্টিকেলের মধ্যে থাকতে পাহাড় কেন্দ্রিক সুন্দর কিছু ক্যাপশন থাকছে নতুন কিছু স্ট্যাটাস সেই সাথে বিশেষ ব্যক্তিদের মতামত ও ছোট কবিতা। আপনারা যারা কবিতা পছন্দ করেন তাদের হতাশ না করে আমরা ছোট কিছু কবিতা তুলে ধরার চেষ্টা করব এই আর্টিকেলে।

পাহাড় নিয়ে ক্যাপশন

অনেকেই পছন্দ করে থাকেন সমুদ্র সৈকত। আবার অনেকেই বন জঙ্গল কিছু কিছু ব্যক্তি পছন্দ করে থাকেন পাহাড় ভ্রমণ। যারা পাহাড় পছন্দ করে থাকেন তারা অবশ্যই ভ্রমণের ক্ষেত্রে নির্বাচন করে থাকেন পাহাড়। ভ্রমণে একটি বিষয় খুবই কমন বর্তমান সময়ে সকলেই ছবি তোলার প্রতি আগ্রহী এক্ষেত্রে ভ্রমণ কৃত পাহাড়ে ছবি তুলে তা পরবর্তী সময়ে সোশ্যাল মিডিয়ার সহ বিভিন্ন ক্ষেত্রে আপলোড করার ইচ্ছে প্রকাশ করেন এবং সেখানে ব্যবহার করে থাকেন ক্যাপশন তাইতো আমরা তাদের সহযোগিতায় নিয়ে এসেছি পাহাড়কেন্দ্রিক সুন্দর ও সেরা কিছু ক্যাপশন।

পাহাড়েরও মন ভাঙ্গে, কান্নাগুলো নেমে আসে ঝর্ণায়।
— সংগৃহীত

একটা পাহাড়ের চূড়া সর্বদাই আরেকটির পাদদেশ।
— ম্যারিয়ানে উইলিয়ামসন

পাহাড় হলো শুরু যা শেষ হবে প্রাকৃতিক পরিবেশে।
— জন রাসকিন

পাহাড় ভ্রমণ নিয়ে বিখ্যাত উপন্যাসিক সুনীল গঙ্গোপাধ্যায় বলেছেনঃ
‘অনেক দিন ধরেই আমার পাহাড় কিনার শখ
কিন্তু পাহাড় কে বিক্রি করে তা জানি না
যদি তার দেখা পেতাম তাহলে দামের জন্য আটকাতাম না “।

“মন খারাপ হলে পাহাড়ের উপর গিয়ে দাঁড়ান
আপনার মন ভালো হয়ে যাবে “।

“পাহাড় যখন চায়
মেঘকে ছুতে পারে এই দুরুত্বটাই বৃষ্টি”।

“নিমণজম্মান এই আলোকরেখা কাঁচের দেয়ালে কেটেছে দাগ”।

”পাহাড়ি স্বপ্নে ঝর্ণা ঝরে ফুলে ফুলে লেগে থাকে প্রেমের পরাগ”।

“পাহাড় কাঁদে ঝর্ণা হয়ে
তাই আঘতের দাগ বাড়ে না
যারা আঘাত পায়নি কোনোদিন
তারা পাহাড় হতে পারে।

পাহাড় নিয়ে উক্তি

পাহাড়ের বিষয় সম্পর্কে জ্ঞানী ব্যক্তিগঞ্জে মতামত গুলো দিবেন তাই উক্তি আর এমন কিছু উক্তি নির্বাচন করেছি আমরা। এ বিষয়ে অনেক জ্ঞানী গুণী ব্যক্তি অনেক ধরনের মতামত প্রকাশ করেছেন তবে আমরা সেখান থেকে যাচাই ও বাছাই করে কিছু সুন্দর উক্তি নিয়ে এসেছি আপনাদের মাঝে প্রদান করার উদ্দেশ্যে নিচে প্রদান করা হচ্ছে পাহাড়কেন্দ্রিক সুন্দর উক্তিগুলো।

সকালে সূর্য পাহাড়কে যে উষ্ণ অভ্যর্থনা দেয় তা সত্যি অসাধারণ।
— জন মুইর

সমতল ভূমিতে একটা পাথর এর খণ্ডও নিজেকে পাহাড় ভাবতে শুরু করে।
— তুর্কি প্রবাদ

পাহাড়েরও মন ভাঙ্গে, কান্নাগুলো নেমে আসে ঝর্ণায়।
— সংগৃহীত

পাহাড় এর চূড়ায় উঠা মানে শুধু পাহাড় জয় করা নয় বরং নিজের অন্তসত্তাকে জয় করে ফেলা।
— এডমুন্ড হিলারি

পাহাড় নিয়ে স্ট্যাটাস

পাহাড়কে কেন্দ্র করে সুন্দর ও সেরা স্ট্যাটাসগুলো থাকছে আমাদের এই আর্টিকেলে। বর্তমান সময়ে সকলেই বিভিন্ন প্লাটফর্মের সাথে যুক্ত থাকেন যেগুলোতে স্ট্যাটাস ব্যবহারের সুযোগ রয়েছে। তবে নিজেরা স্ট্যাটাস লেখার পাশাপাশি অনলাইন থেকে স্ট্যাটাস সংগ্রহ করার ইচ্ছে দেখিয়ে থাকেন কিছু সংখ্যক ব্যক্তি তাদের সহযোগিতায় আমরা নিয়ে এসেছি সেরা ও সুন্দর কিছু স্ট্যাটাস যেগুলো নিঃসন্দেহে আপনাদের ভালো লাগবে।

১. আমি পাহাড়কে ভালোবাসি কারণ তারা আমাকে এটা অনুভব করায় যে আমি তাদের চেয়ে ছোট।
— মার্ক অবমাসিক

২. আকাশ, পৃথিবী, গাছ, পাহাড় হলো সবচেয়ে বড় শিক্ষক, তারা বইয়ের বাইরেও জীবন সম্পর্কে অনেক জ্ঞান দিয়ে থাকে।
— জন লুবক

৩. পাহাড় অনেক গোপন কৌশল জানে যা আমাদের শিখতে হবে। এটা অনেক সময় নিতে পারে তবে হাল ছাড়লে চলবে না। একবার শিখে গেলেই আপনি উঠে দাড়ানোর শক্তি পাবেন।
— টাইলার নট

৪. কেউ একটা বড় পাহাড় অতিক্রমের পর আর অনেক পাহাড় এর সম্মুখীন হবে এটা নিশ্চিত।
— নেলসন ম্যান্ডেলা

৫. পাহাড় এর চূড়ায় পৌছানো না পর্যন্ত এর উচ্চতা নিয়ে ভাববে না। যখন তুমি উপরে পৌছে যাবে নিচে তাকিয়ে দেখ এটা কতটা নিম্ন ছিল।
— ড্যাগ হ্যামারসোল্ড

৬. সকল পাহাড়ের উচ্চতাই তোমার সীমার মধ্যেই যদি তুমি পাহাড়ে চড়া অব্যাহত রাখো।
— ব্যারি ফিনলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button