ক্যাপশন

চুপ থাকা নিয়ে ক্যাপশন স্ট্যাটাস ও উক্তি

প্রিয় পাঠক বন্ধুরা, আপনাদের সকলের প্রতি অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের নতুন আলোচনা। আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি চুপ থাকা নিয়ে ক্যাপশন সম্পর্কিত একটি পোস্ট। স্বভাবগতভাবে অনেকেই চুপ থাকতে অনেক পছন্দ করে থাকে। আবার অনেকের জীবনে এমন কিছু পরিস্থিতি আসে যা তাকে চুপ থাকতে বাধ্য করে। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে চুপ থাকা নিয়ে ক্যাপশন সম্পর্কিত আজকের এই লেখাটি। আমরা আপনাদের বাস্তব জীবনের চুপ থাকার পরিস্থিতি উপলব্ধি করার জন্যই আমাদের ওয়েবসাইটে আজকে চুপ থাকা নিয়ে ক্যাপশনগুলো তুলে ধরেছি। আশা করছি আজকের এই চুপ থাকা নিয়ে ক্যাপশন গুলো আপনাদের সকলের বাস্তব জীবনে অনেক কাজে লাগবে।

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে এমন কিছু পরিস্থিতি এসে যায় যে পরিস্থিতির মানুষকে চুপ থাকতে বাধ্য করে। এই পরিস্থিতির সাধারণত একজন মানুষের জীবনে আপনজনদের মাধ্যমে চলে আসে। কেননা প্রতিটি মানুষের জীবনে এমন কিছু মানুষ রয়েছে যাদেরকে নিয়ে মানুষের বেঁচে থাকা এবং যাদেরকে ঘিরে মানুষের জীবনের সকল স্বপ্নগুলো বাস্তবায়িত হতে থাকে। কিন্তু অনেক সময় দেখা যায় সময়ের কারণে মানুষের পরিবর্তন ঘটে থাকে। যার কারণে প্রতিটি মানুষ সকল প্রতিশ্রুতি ভুলে গিয়ে একজনের জীবনকে এলোমেলো করে দিয়ে অনেক দূরে চলে যায়। যে চলে যায় সে হয়তো কোন কিছু উপলব্ধি করতে পারে না কিন্তু যাকে ছেড়ে চলে যায় সে প্রতিনিয়ত তিলে তিলে নিজেকে পড়াতে থাকে। এমনকি পরিস্থিতি থাকে চুপ থাকতে বাধ্য করে যার কারণে সে কথা বলতে ভুলে যায়। এই পরিস্থিতির প্রতিটি মানুষকে স্বাভাবিক জীবন থেকে অনেক দূরে সরিয়ে রাখে। এর কারণে মানুষগুলো ডিপ্রেশনের জগতে পা বাড়ায়।

চুপ থাকা নিয়ে ক্যাপশন

অনেকেই ব্যক্তিগত জীবনে বিভিন্ন রকম মানসিক কষ্টের কারণে চুপচাপ থাকতে বেশি পছন্দ করে থাকে। অনেক সময় তারা নিজের সোশ্যাল মিডিয়াতে চুপ থাকা নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করতে চান। তাদের উদ্দেশ্যে আজকে তুলে ধরা হয়েছে আমাদের ওয়েব সাইটে চুপ থাকা নিয়ে ক্যাপশন সম্পর্কিত আজকের এই পোস্টটি। আমাদের এই পোস্টটিতে আমরা চুপ থাকা নিয়ে বেশ কিছু ক্যাপশন তুলে ধরবো যেগুলো সংগ্রহ করে আপনি আপনার বাস্তব জীবনে আমাদের এই ক্যাপশন গুলো ব্যবহার করতে পারবেন। এছাড়া এই ক্যাপশন গুলোর মাধ্যমে আপনি আপনার ব্যক্তিগত জীবনের দুঃখ কষ্ট গুলো কমিয়ে আনতে পারবেন। নিচে আপনাদের জন্য চুপ থাকা নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো দেখে নিন।

এখানে তুলে ধরা হয়েছে নীরবতা নিয়ে কিছু ভালো মানের ছন্দ। এর মাধ্যমে আপনি আপনার মন খারাপের সময় ফেসবুকে পোস্ট করতে পারবেন।

মাফিয়া খুনও করে, চুপ করেও।
পেপ্পিনো ইম্পাস্টাটো

ক্রুয়েস্ট মিথ্যাগুলি প্রায়শই নীরবতায় বলা হয়।
ক্রুয়েস্ট মিথ্যাগুলি প্রায়শই নীরবতায় বলা হয়।
রবার্ট লুই স্টিভেনসন

সত্যকে কেবল মিথ্যা দ্বারা লঙ্ঘন করা হয় না; এটি নীরবতা দ্বারা সমানভাবে ক্ষোভ প্রকাশ করা যেতে পারে।
হেনরি ফ্রেডেরিক অ্যামিল

চুপচাপ অপমানের সবচেয়ে নিখুঁত প্রকাশ।
নীরবতা অবজ্ঞার সবচেয়ে নিখুঁত প্রকাশ।
জর্জ বার্নার্ড শ

পরম নিরবতা দুঃখের দিকে নিয়ে যায়। এটি মৃত্যুর চিত্র।
জ্যঁ জ্যাক রুশো

চুপ থাকা নিয়ে স্ট্যাটাস

অনেকেই চুপচাপ থাকতে পছন্দ করেন নিজেকে এমন ভাবেই তৈরি করে নিয়েছেন সকল পরিস্থিতিতে নিজেকে চুপচাপ ও শান্ত রাখতে পছন্দ করেন। এমন ব্যক্তিকে কেন্দ্র করে সুন্দর কিছু স্ট্যাটাস পেতে চাইলে এ আলোচনাটি আপনাকে সহযোগিতা প্রদান করতে সক্ষম নিচে তেমনি কিছু স্ট্যাটাস তুলে ধরছি।

১. তোমার নীরবতা কখনোই তোমাকে রক্ষা করতে পারবে না।

২. যখন সত্য নীরবতা দ্বারা প্রতিস্থাপিত হয় তখন সেই নীরবতা হলো একটি মিথ্যার সমান।

৩. নীরবতা হলো এক মহা শক্তির আধার।

৪. মিথ্যা শুধু কথার দ্বারাই নয় বরং নীরবতা দ্বারাও তা করা যায়।

৫. সবচেয়ে বাজে মিথ্যে গুলো সব সময় নীরবতার দ্বারাই সাধিত নয়।

৬. নীরবতা যখন মিথ্যা তখন নীরব থাকা সহজ হয় না।

৭. নীরবতা হলো ক্ষমতার সবচেয়ে বড় অস্ত্র।

৮. তোমার প্রখর নীরবতা তোমার সম্মতিকে নির্দেশ করে।

চুপ থাকা নিয়ে উক্তি

যারা চুপ থাকেন তাদেরকে কেন্দ্র করে বিশেষ জ্ঞানী ব্যক্তিগণ যে মতামত গুলো প্রদান করেছে তাই মূলত চুপ থাকা নিয়ে উক্তি। এমন উক্তিগুলো সম্পর্কে জানার আগ্রহ থেকে থাকলে এখান থেকে জেনে নিন।

১. নীরবতা তখনই কথা বলে যখন ভাষা কথা বলতে পারে না।
— সংগৃহীত

২. একজন ভালো শ্রোতা হতে হলে তোমাকে অবশ্যই নীরবতা কাকে বলে শিখতে হবে।
— উরসুলাক লেগুন

৩. যে নীরবতাকে বুঝতে পারে না সে তোমার শব্দকেও খুব একটা বুঝতে পারবে না।
— এলবার্ট হাববার্ড

৪. দূরত্ব সম্পর্কের ছেদ ঘটায় না বরং নীরবতাই তা করে।
— জেফ হুড

৫. যে তোমার ভাষার প্রাধান্য দিতে পারে না নীরবতাই তার প্রতি সর্বোত্তম উত্তর।
— সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button