উক্তি

পরিবার নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

সম্মানিত ভিউয়ার্স আমরা আজকে আপনাদের সকলের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন শেয়ার করব। আজকের এই প্রতিবেদনটিতে আপনারা আপনাদের দৈনন্দিন জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান সম্পর্কে জানতে পারবেন। যে প্রতিষ্ঠানটির গুরুত্ব প্রতিটি মানুষের জীবনে রয়েছে। আমরা আজকে আপনাদের মাঝে আমাদের আলোচিত প্রতিষ্ঠানটি পরিবার সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলো তুলে ধরব। প্রতিটি মানুষের জীবনে পরিবারের গুরুত্ব রয়েছে তাই তো আমরা আজকে আপনাদের মাঝে পরিবার নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো তুলে ধরেছি। এই ক্যাপশন গুলোর মাধ্যমে আপনারা প্রত্যেকে পরিবারের গুরুত্ব বুঝতে পারবেন এবং মানুষের জীবনে এর প্রয়োজনীয়তা উপলব্ধি করতে পারবেন। তাই আশা করা যায় আমাদের আজকের এই পরিবার নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো আপনাদের উপকারে আসবে।

পৃথিবীতে সামাজিকীকরণে সবথেকে বড় মাধ্যম হচ্ছে পরিবার যেখানে মানুষ বসবাস করে থাকে। প্রতিটি মানুষ পরিবারে বসবাস করে থাকে। পৃথিবীতে যে পরিবারে বসবাস করে না সে হয় ভবঘুরে নয়তো দেবতা। কেননা পৃথিবীর প্রতিটি সুস্থ স্বাভাবিক মানুষ কোন না কোন পরিবারে বসবাস করে থাকে। পরিবার সাধারণত বিভিন্ন ধরনের সদস্যের মাধ্যমে সংগঠিত হয়। সাধারণত স্বাভাবিকভাবে মা-বাবা ভাই-বোনের মাধ্যমে পরিবার গঠন হয়। মা বাবা ভাই বোন দাদা দাদি মিলে যে পরিবার গঠিত হয় সেটি হচ্ছে যৌথ পরিবার নতুন বিয়ের মাধ্যমে স্বামী-স্ত্রী যে পরিবার গঠিত হয় তা হচ্ছে অণু পরিবার। বর্তমান সময়ের প্রতিটি মানুষের হওয়ার কারণে এখন আমাদের সমাজে গ্রামীন যৌথ পরিবার গুলোর পরিবর্তে একক পরিবার গুলোর সংখ্যা দিন দিন বৃদ্ধি হচ্ছে। প্রতিটি মানুষ শহরে কর্মস্থলে নিজে ই স্বামী-স্ত্রী মিলে একক পরিবার গঠন করেছে। সামাজিকীকরণের ক্ষেত্রে প্রতিটি শিশুর পরিবার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

পরিবার নিয়ে উক্তি

পৃথিবীতে সামাজিকীকরণে সবথেকে বড় মাধ্যম হচ্ছে পরিবার যেখানে একটি শিশুর স্বাভাবিক বিকাশ ঘটে থাকে এবং সামাজিকীকরণের সকল মাধ্যম পরিবারের মাধ্যমে জানতে পারি। শিশুর বেড়ে ওঠা থেকে শুরু করে জীবন যাপন পর্যন্ত পরিবারে গুরুত্ব অপরিসীম। তাইতো আমরা আজকে আপনাদের মাঝে পরিবারের গুরুত্ব তুলে ধরার জন্য নিয়ে এসেছি পরিবার নিয়ে উক্তি সম্পর্কিত একটি প্রতিবেদন। এই প্রতিবেদনটিতে আপনারা পরিবারে গুরুত্ব জানতে পারবেন এবং আপনার জীবনের সুখী হওয়ার জন্য পরিবারের অবদানগুলো তুলে ধরতে পারবেন। নিচে আপনাদের মাঝে পরিবার নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো আপনার আর দেরি না করে আমাদের আজকের এই প্রতিবেদন থেকে উক্তিগুলো সংগ্রহ করুন।

বিশ্ব শান্তি প্রচারে আপনি কী করতে পারেন ? বাড়িতে যান এবং আপনার পরিবারকে ভালবাসুন ।
— মাদার তেরেসা

পৃথিবীতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো- পরিবার ও ভালোবাসা ।
— জন উডেন

বাড়িতে গিয়ে পরিবারের সাথে ভালো খাবার খাওয়া এবং বিশ্রাম করার চেয়ে ভালো আর কিছুই নেই ।
— ইরিনা শাইক

আমাদের কাছে, পরিবার মানে একে অপরের পাশে থাকা এবং হাতে হাত রেখে চলা ।
— বারবারা বুশ

অনেক কিছুই আমাদের বদলে দিতে পারে, তবে আমাদের শুরু এবং শেষ পরিবারের সাথেই হয়ে থাকে ।
— অ্যান্টনি ব্র্যান্ড

কোথাও যাওয়ার থাকলে বাড়ি আছে, কাউকে ভালোবাসার থাকলে পরিবার আছে আর দুটোই থাকা হলো সৌভাগ্যের বেপার ।

আপনার ভাগ্য সন্ধানের জন্য আপনি বাসা ছেড়ে চলে যান এবং আপনি যখন এটি পেয়ে যান তবে আপনি বাড়িতে গিয়ে পরিবারের সাথে ভাগ করে নেন ।
— অনিতা বাকের

পরিবার হলো প্রকৃতির একটা সেরা শিল্পকর্ম ।
— জর্জ সান্তায়না

পরিবার হলো দিক নির্দেশক যা আমাদের পরিচালিত করে। এটা হলো দুর্দান্ত উচ্চতায় পৌঁছানোর অনুপ্রেরণা এবং আমাদের সান্ত্বনা যখন আমরা মাঝে মাঝে ব্যার্থ হই ।
—- ব্র্যাড হেনরি

পরিবার শুধু গুরুত্বপূর্ণ জিনিসই নয়, এটি আমাদের সবকিছু ।
— মাইকেল জে ফক্স

পরিবার মানেই হলো, কেউ পিছনে পড়ে যায় না বা ভুলে যায় না ।
— ডেভিড ওগডেন স্টিয়ার্স

পরিবার নিয়ে স্ট্যাটাস

সম্মানিত ভিউয়ার্স আপনারা যারা পরিবার নিয়ে সোশ্যাল মিডিয়া বিভিন্ন ধরনের শেয়ার করতে চান তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা পরিবার নিয়ে স্টাটাস সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটির মাধ্যমে আপনারা পরিবার নিয়ে সকলের সংগ্রহ করতে পারবেন এবং আপনার ব্যক্তিগত জীবনে এই স্ট্যাটাস গুলো ব্যবহার করে আপনি সোশ্যাল মিডিয়ার পরিবার সম্পর্কে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে পারবেন। আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্যই আজকে পরিবার সম্পর্কিত এই স্ট্যাটাস গুলো শেয়ার করেছি তাই আপনারা পরিবার সম্পর্কে জানতে চান তারা আমাদের এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করুন।নিচে পরিবার নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১| পরিবার শুধু গুরুত্বপূর্ণ নয়, পরিবারই সবকিছু!

২| পরিবারের সঙ্গে কাটানো সময়টাই আপনি সারা জীবন মনে রেখে দেবেন!

৩| পরিবার হল পরিবার (পারিবারিক বন্ধন নিয়ে উক্তি), ব্যস! আর কোনও কথা হবে না!

৪| প্রকৃতি আমাদের কিছু দুর্দান্ত ব্যাপার উপহার দিয়েছে (পরিবার নিয়ে ফেসবুক স্ট্যাটাস)। পরিবার হল তারই মধ্যে অন্যতম!

৫| বিপদের সময় একমাত্র পরিবারই কাজে আসে (ফ্যামিলি নিয়ে স্ট্যাটাস)!

পরিবার নিয়ে ক্যাপশন

সম্মানিত পাঠক আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্য বেশ কিছু পরিবার নিয়ে ক্যাপশন সংগ্রহ করেছি। কেননা অনেকেই অনেকের মাঝে পরিবার সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলোতে শেয়ার করার জন্য ক্যাপশন গুলো কে বেছে নিয়ে থাকেন। তাইতো আমরা আজকে আমাদের ওয়েবসাইটে আপনাদের উদ্দেশ্যে পরিবার নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরলাম। আপনি আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পরিবার নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করে আপনার প্রয়োজন অনুসারে এই ক্যাপশন গুলোর ব্যবহার করতে পারবেন। আপনি নিজেও পরিবার সম্পর্কে জানতে পারবেন এবং অপরকে জানাতে পারবেন। নিচে পরিবার নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

  • আমাদের বাবা-মায়েরা আমাদের এত শক্তি যোগায়,
    যে আমরা কখনো কখনো ভুলে যাই যে তারাও খুব ভঙ্গুর…
    আমাদের দেওয়া কষ্ট কখনো কখনো
    তাদের ভেঙ্গে চুরমার করে দেয়..
    তবু তারা মুখ বুজে থাকে আমাদের মুখের দিকে চেয়ে…
  • আমরা বড় হতে এত বেশি ব্যস্ত থাকি যে কখনো কখনো এটাই ভুলে যাই যে আমাদের বাবা-মায়েরাও বৃদ্ধ হচ্ছেন… তাঁদের যত্ন নাও…এতদিন তাঁরা তোমাকে আগলে রেখেছেন,এবার তোমার পালা…
  • এই পৃথিবীর সর্বশ্রেষ্ঠ শিক্ষক নিজের বাবা, যে ছেলে গোটা ছাত্রজীবন তার বাবার সাথে বসে রাতের খাবার খাবে, সে কোনোদিনই নীতি থেকে বিচ্যুত হবে না।
    ~~ হুমায়ুন আহমেদ।
  • একজন পিতার তার সন্তানকে বলা সবচেয়ে দামী কথা:
    সবসময় চেষ্টা কারো আমার উপদেশ অনুসরণ করার..
    তার কারণ এটা নয় যে আমি সবসময় ঠিক..
    তার কারণ এটা যে জীবনে ভুল পদক্ষেপ নেওয়ার অভিজ্ঞতা তোমার চেয়ে আমার বেশি..
  • একটি পরিবার তখনি সম্পূর্ণ হয় যখন তার কেন্দ্রে থাকেন একজন মাতৃরুপী কেউ যিনি সবাইকে আগলে রাখবেন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x