উক্তি

নারী সম্মান নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

প্রিয় পাঠক বন্ধুরা, আজ আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন শেয়ার করব। আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের মাঝে নারীর সম্মান নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশনগুলো তুলে ধরব। সমাজের উন্নতিতে মূলত পুরুষদের পাশাপাশি নারীদের অবদান অপরিসীম। কেননা সমাজে নারীরা হচ্ছে আমাদের মা বোন ভগ্নি। তারা মূলত আমাদের সকল প্রয়োজনে আমাদের পাশে অবস্থান করে থাকে। নারীদের কারণেই মূলত সমাজের সকল উন্নতি সম্ভব হয়েছে। নারীদের নিজস্ব সম্মান রয়েছে। কিন্তু অনেকেই রয়েছে যারা নারীদের সম্মানের বিষয়টি এড়িয়ে যায়। তাদের জন্য মূলত আজকে আমাদের ওয়েবসাইটে নারী সম্মান নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো তুলে ধরা হয়েছে। যেগুলো বাস্তব জীবনে আপনাদের নারীর প্রতি সম্মান করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সমাজে পুরুষের পাশাপাশি নারীদের অবস্থান ব্যাপক রয়েছে। প্রাচীনকাল থেকে সমাজে পুরুষদের সকল বিপদ আপদে নারীরা তাদের সর্বস্ব দিয়ে সাহায্য করছিল। বর্তমান সমাজেও একজন নারী সমাজের সকল ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রতিনিয়ত তারা ঘর গৃহস্থালির কাজ সম্পাদন করে কর্মসংস্থানে গুরুত্বপূর্ণ অবদান রেখে সমাজের উন্নতিতে ব্যাপক অবদান রাখছে। নারীরা মূলত আমাদের সমাজের কারো না কারো মা কারো না কারো বোন কারো স্ত্রী কারো কান্না অথবা কারো জীবনসঙ্গী। মূলত তারা প্রত্যেককেই নারী। তাদের অবদান প্রতিটি পুরুষের জীবনে রয়েছে। পুরুষাসিত সমাজে প্রতিটি ক্ষেত্রে নারীর ভূমিকা মুখ্য। তাইতো বেগম রোকেয়া নারী-পুরুষকে তুলনা করেছেন একটি গাড়ি দুটি চাকার সঙ্গে। কারণ একটি চাকা দুর্বল হয়ে পড়লে গাড়ি কখনোই এগিয়ে যেতে পারবে না ঠিক তেমনি সমাজে নারীর অবস্থান পুরুষের সমান রয়েছে। তাই আমাদের সকলের উচিত নারীদের তার যথাযোগ্য সম্মান প্রদর্শন করা।

নারী সম্মান নিয়ে উক্তি

আমাদের সমাজে পুরুষের পাশাপাশি নারীদের অবদান সব থেকে বেশি। কেননা কর্মক্ষেত্র শিশু থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে বর্তমান সমাজে পুরুষের পাশাপাশি নারীরা সমানতালে কাঁধ মিলিয়ে এগিয়ে যাচ্ছে। নারীদের এই অবদানের জন্য নারীর প্রতি যথাযোগ্য সম্মান প্রদর্শন করার নির্দেশ দেওয়া হয়েছে। তাইতো আমরা আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে সকলের উদ্দেশ্যে নারীর সম্মান নিয়ে উক্তি সম্পর্কিত এই পোস্টটি। এ পোস্টটিতে আমরা নারীদের সম্মান নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরব যেগুলো আপনারা বাস্তব জীবনে অনুসরণ করে নারীর গুরুত্ব উপলব্ধি করতে পারবেন এবং প্রতিটি নারীর প্রতি সম্মান করতে পারবেন। নিচে নারীদের সম্মান নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১। আমি যদি আত্মরক্ষার জন্য ক্যারাটে শিখি তাহলে তোমাকেও সহবত শিখতে হবে।.২.আঠেরোয় পা দিলেই বিয়ের চিন্তা না করে বাবা মায়ের উচিত মেয়েদের যোগ্য করে তোলা।

২। তোমার শরীর নয়, যেদিন সবাই তোমার মন বুঝবে সেদিনই হবে যথার্থ নারী দিবস।.৩বিকশিত হোক তোমার মন।

৩। নারী দিবস একদিনে পালন করা যায় না। সেটা সম্ভব নয়। কারণ সমুদ্রের জল একটা গ্লাসে রাখা যায়না।

৪। আগে নিজের বাড়িতে নিজের মা ও বোনকে একজন মানুষ হওয়ার সম্মান দিন। তারপর বাইরে বেরিয়ে বাকি মেয়েদের দিকে তাঁকাবেন।

৫।  আমরা জানি ম্যাজিক। সেটার সন্ধান চাইলে আমাদের সম্মান দিতে হবে।

৬। আজকের দিনে কারও পক্ষে বলা সম্ভব নয় যে আমরা নারীরা পুরুষদের থেকে পিছিয়ে আছি, সব ক্ষেত্রে আমরা পুরুষদের টক্কর দেওয়ার ক্ষমতা রাখি। তাই আপামর নারীজাতিকে আমি জানাতে চাই যে নিজেকে কখনো দুর্বল ভেবো না, কারণ তুমি নারী শক্তির অংশ।

৭। আমরা কন্যাসন্তান হিসাবে মিষ্টি, আমরা বোন হিসাবে যত্নবান, আমরা প্রেমিকা হিসাবে সুন্দরী, আমরা স্ত্রী হিসাবে প্রিয়তমা, আমরা মা হিসাবে পরম মমতাময়ী, আমরা শক্তির আধার, আমরা নারী!

৮। জীবন যদি রামধনু হয়, তবে তুমি হলে তার রঙের বাহার, জীবনে যদি নাম আঁধার, তুমি হয়ে ওঠো তার আশার আলো। আন্তর্জাতিক মহিলা দিবস এর অনেক অনেক শুভেচ্ছা।

নারী সম্মান নিয়ে স্ট্যাটাস

পৃথিবীতে পুরুষদের পাশাপাশি নারীদের ভূমিকা অপরিসীম। তাদের নিজস্ব সম্মান রয়েছে যা সমাজের অনেকেই দিতে চায় না। একজন সচেতন মানুষ হিসেবে প্রতিটি মানুষের উচিত নারী প্রতি সম্মান প্রদর্শন করা। এজন্য আমাদের ওয়েবসাইটে আজকে সকলের উদ্দেশ্যে নারীর প্রতি সম্মান জানাতে নারী সম্মান নিয়ে স্ট্যাটাসগুলো তুলে ধরা হয়েছে। যে স্ট্যাটাসগুলোর মাধ্যমে আপনারা প্রত্যেকে নারী প্রতি সম্মান জানাতে পারবেন এবং আপনার পরিচিত প্রতিটি মানুষের মাঝে এই স্ট্যাটাস গুলো শেয়ার করে তাদেরকে সম্মান জানাতে উৎসাহিত করতে পারবেন। নিচে নারী সম্মান নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

প্রতিটা মেয়ে হয়ত তার স্বামীর কাছে রানী হয়ে থাকতে পারে না। কিন্তু প্রতিটা মেয়েই তার বাবার কাছে রাজকন্যা হয়ে থাকে – হুমায়ূন আহমেদ

মেয়েরা ব্যাক্তিগত চাহিদার কাছে কখনো পরাজিত হয় না – হুমায়ূন আহমেদ

যে নারীকে ঘুমন্ত অবস্থায় সুন্দর দেখায় সেই প্রকৃত রূপবতী – হুমায়ূন আহমেদ

বিশ্বের নারী নেতারা নারীদের প্রতিনিধি নয়; তারা সবাই রুগ্ন পিতৃতন্ত্রের প্রিয় সেবাদাসী – হুমায়ূন আজাদ

এরশাদের প্রধান অপরাধ পরিবেশদূষন: অন্যান্য সরকারগুলো পুরুষদের দূষিত করেছে, এরশাদ দূষিত করেছে নারীদেরও – হুমায়ূন আজাদ

নারী সম্মান নিয়ে ক্যাপশন

অনেকেই সোশ্যাল মিডিয়াতে নিজের মা বোন কিংবা স্ত্রীর সম্মান নিয়ে বিভিন্ন ধরনের ক্যাপশন প্রকাশ করে থাকে । তাদের উদ্দেশ্যে আজকে নারীর সম্মান নিয়ে ক্যাপশনগুলো তুলে ধরা হয়েছে। আপনারা আজকের এই ক্যাপশন গুলোর মাধ্যমে প্রতিটি নারীর গুরুত্ব বুঝতে পারবেন এবং তাদের প্রতি সম্মান প্রদর্শন করতে পারবেন। আপনি আমাদের আজকের এই নারীর সম্মান নিয়ে ক্যাপশন গুলো আপনার পরিচিত প্রতিটি মানুষের মাঝে নারীর প্রতি সম্মান প্রদর্শনে শেয়ার করে দিতে পারবেন। তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আমাদের আজকের এই নারী সম্মান নিয়ে ক্যাপশনগুলো:

পৃথিবী জুড়ে প্রতিটি নরনারী এখন মনে করে তাদের জীবন ব্যর্থ; কেননা তারা অভিনেতা বা অভিনেত্রী হতে পারেনি – হুমায়ূন আজাদ

অধিকাংশ রূপসীর হাসির শোভা মাংসপেশির কৃতিত্ব, হৃদয়ের কৃতিত্ব নয় – হুমায়ূন আজাদ

মেয়েরা যখন শক্তিরূপা হয়ে ওঠে তখন পৃথিবীতে অনেক বড় পরিবর্তন আসে।

আমি বলতে চাইনা যে সামনের জন্মে আমি মেয়ে হতে চাইনা। বরং এটাই বলতে চাই যে যতবার জন্মাই যেন মেয়ে হয়ে জন্মাই।

নারীবাদী হওয়া মানে মেয়েদের শক্তিশালী করা নয়, তাঁরা এমনিতেই শক্তিশালী।

মেয়েদের শুধু অন্যের ভালো স্ত্রী হয়ে ওঠা শেখালে চলবে না। তাঁদেরকে সবার আগে যোগ্য করে তুলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button