ছন্দ

দুঃখ কষ্টের ছন্দ, স্ট্যাটাস ও এসএমএস

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ দুঃখ-কষ্ট। যা মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রেই রয়েছে। তাই তো মানুষ প্রতিনিয়ত প্রতিটি ক্ষেত্রে দুঃখ কষ্ট পেয়ে থাকে এবং এ থেকে বিভিন্ন ধরনের শিক্ষা পেয়ে থাকে। দুঃখ কষ্ট মানুষের জীবনের একটি অংশ যাকে বাদ দিয়ে মানুষের সুন্দর জীবন কল্পনা করা সম্ভব নয়। এটি মূলত প্রতিটি মানুষের জীবনে প্রয়োজন রয়েছে। তবে অনেকের জীবনের দুঃখ কষ্ট গুলো প্রতিনিয়ত যন্ত্রণাদায়ক হয়ে উঠেছে। তারা এই দুঃখ কষ্টগুলো কমানোর জন্য অনলাইনে দুঃখ কষ্টের ছন্দ স্ট্যাটাসও এসএমএস গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকের এই পোস্ট টিতে আমরা আপনাদের মাঝে দুঃখ কষ্টের ছন্দ স্ট্যাটাস ও এসএমএস গুলো তুলে ধরেছে। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে দুঃখ কষ্টের ছন্দ স্ট্যাটাস ও এসএমএস গুলো ব্যবহার করে আপনার ব্যক্তিগত জীবনের দুঃখ কষ্টের অনুভূতিগুলো শেয়ার করে নিজের মনকে হালকা করতে পারবেন।

পৃথিবীতে একজন মানুষের জীবনে দুঃখ-কষ্ট হাসি আনন্দ রয়েছে। মূলত সুখ দুঃখ হাসি আনন্দের মাঝে মানুষের জীবনের সমাহার। তাইতো মানুষের জীবনের এই অংশগুলো শেষ করে একসময় পালাবদল করে আসে। জীবনে যখন সুখ আসে তখন জীবনকে রঙিন স্বপ্ন দেখাতে থাকে এবং প্রতিনিয়ত সুখের ভালবাসাতে থাকে। তখন হয়তো মানুষ জীবনের সুখের পরিধিটা উপলব্ধি করতে পারে না তাইতো তারা সে সময় সুখের সাগরে ভাসতে থাকে। প্রতিটি মানুষের জীবনে সুখের পরে দুঃখ আসে দুঃখ যখন মানুষের জীবনে আসে তখন প্রতিনিয়ত মানুষকে যন্ত্রণা দিয়ে থাকে এবং প্রতিটি ক্ষেত্রে বাস্তবতার শিক্ষা দিয়ে থাকে।

একজন মানুষ দুঃখ পড়লে তার আপন জনার সঙ্গে কমে যায় সেই সাথে বন্ধু হারিয়ে যায় এবং প্রতিটি ক্ষেত্রে দুঃখকে একাই জয় করতে হয়। এই দুঃখ মূলত মানুষকে খাঁটি মানুষের পরিণত করে এবং সুখের স্থায়িত্ব বৃদ্ধি করতে সাহায্য করে থাকে। দুঃখের মাধ্যমে মানুষ নিজের জীবনের সফলতা লাভ করার পথ খুঁজে পায়।

দুঃখ কষ্টের ছন্দ

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে দুঃখ-কষ্ট রয়েছে কারো কারো জীবনের শারীরিক দুঃখ কষ্ট রয়েছে আবার কারো কারো জীবনের মানুষের দুঃখ কষ্ট রয়েছে। প্রতিটি মানুষ জীবনের দুঃখ কষ্টের অনুভূতিগুলো শেয়ার করার মাধ্যমে কমিয়ে থাকেন। এজন্য আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে দুঃখ কষ্টের ছন্দ সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্ট থেকে আপনারা দুঃখ-কষ্টের ছন্দ গুলো সংগ্রহ করতে পারবেন এবং আপনার জীবনের দুঃখ কষ্টের অনুভূতিগুলো সকলের মাঝে তুলে ধরতে পারবেন। আপনি আমাদের আজকের এই দুঃখ কষ্টের ছন্দ গুলো আপনার সকল বন্ধুদের মাঝে শেয়ার করে তাদের কষ্ট কমাতে সাহায্য করতে পারবেন। নিচে দুঃখ কষ্টের ছন্দ গুলো উপস্থাপন করা হলো:

কিছু কিছু কথা আছে বলতে পারিনা
এমন কিছু কষ্ট আছে সইতে পারিনা
এমন কিছু ফুল আছে তুলতে পারি না
আর এমন একটা মনের মানুষ আছে ভুলতে পারিনা ।

এক বিন্দু জল যদি চোখ দিয়ে পড়ে
সেই জলের ফোঁটা শুধু তোমার কথা বলে
মনের কথা বুঝনা তুমি মুখে বলি
তাই শত আঘাতের পরেও তোমায় ভালবেসে যাই ।

কাঁদবে কি তখন ? চির নিদ্রায় ঘুমাবো যখন !
মনে রাখবে কি তখন ? না ফেরার দেশে চলে যাবো যখন !
ডাকবে কি তখন ? তোমার ডাকে সাড়া দিবনা যখন !

স্বপ্ন ভরা জীবনে দুঃখ যখন আসে
সবাই তখন পর হয়ে যায় থাকেনা পাশে
কষ্ট যখন মনের মাঝে দিয়ে যায় ব্যথা
সবাই তখন ভুলে যায় সম্পর্কের কথা ।

কিছু কথা ভাবতে ভাবতে চোখে এল জল
জলকে বলিলাম তুই হটাৎ কেন বাইরে এলি বল ?
জল বলল চোখটি তোমার সুখের নীড়
কি করে সইবো বল এত দুঃখের ভীড় ।

দুঃখ কষ্টের স্ট্যাটাস

প্রতিটি মানুষের জীবনের একটি গভীর অংশ হচ্ছে তার জন্য দুঃখ-কষ্ট। যা প্রতিটি মানুষের জীবনে রয়েছে এবং প্রতিটি ক্ষেত্রে দুঃখ কষ্ট জড়িয়ে আছে। প্রতিটি মানব জীবনের দুঃখ কষ্ট থেকে বের হওয়ার চেষ্টা করে থাকেন তাই তো তারা প্রতিনিয়ত নিজের মনের দুঃখ কষ্ট অনুভূতিগুলো কমাতে চেষ্টা করেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা দুঃখ কষ্টের স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্ট থেকে আপনারা দুঃখ-কষ্টের স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন এবং আপনার ব্যক্তিগত জীবনে দুঃখ-কষ্ট গুলো এই স্ট্যাটাস গুলোর মাধ্যমে কমিয়ে আনতে পারবেন। কেননা আমাদের আজকের স্ট্যাটাস গুলোতে আপনাদের বাস্তব জীবনের দুঃখ কষ্টের অনুভূতিগুলো তুলে ধরা হয়েছে। নিচে দুঃখ কষ্টের স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১. যে কষ্ট আকাশে মেঘ হয়ে ভাসে,
সেই কষ্ট আমার হৃদয়ে বৃষ্টি হয়ে আসে।

২. শত কষ্টেও বদলে যায় না অনুভূতি,
তবুও ভালোবাসা শুধু বাড়তেই থাকে তোমার প্রতি। ‌

৩. এতটাও কষ্ট দিওনা আমায় যতটা আমি সইতে পারবো না,
কারণ কষ্ট দেওয়ার মত হয়তো আমাকে আর খুঁজেও পাবে না। ‌

৪. শুনেছি মানুষ ভালোবেসে যতটা না সুখী হয়, তার চেয়ে বেশি কষ্ট পায়। ‌
যতটা না প্রিয়জনকে কাছে পায়, তার চেয়ে বেশি নিজেকে হারায়। ‌

৫. কত হাজার মানুষ কষ্টের সাইক্লোনে ভেসে যায়, কেই বা মনে রাখে?
কেই বা বোঝে কত হৃদয় নিত্য ভাঙ্গে!

৬. তোমাকে পাওয়ার সুখ আজ আর আমাকে ধরা দেয় না,
আমাকে হারানোর কষ্ট ও হয়তো তোমাকে ছুঁয়ে যায় না। ‌

৭. হাজারো কষ্ট হাতরে আমায় খুঁজবে তুমিও,
যেভাবে আজ চোখের জলে ভাসি আমিও। ‌

৮. হাসবে সেদিন সব কষ্ট নিয়ে হাসবে,
যেদিন তুমি আমার মত সত্যি ভালবাসবে?

৯. আমার কাছে টেনে সব কষ্ট মুছে দিও,
আমার আধার হৃদয়ে এক আশার প্রদীপ জ্বেলে দিও।

১০. সহস্র কষ্টের আবরণে ও তোমায় চেয়ে দেখি,
নির্বাক চোখে যেন তোমায় কাছে ডাকি!

১১. চোখে জল মুখে ছল কষ্টে ভরা প্রাণ,
বিজয়ীর হাসি নিয়ে গাই প্রেমের গান।‌

১২. কত নির্ঘুম রাত গিয়েছে কেটে কষ্টের গ্লানিতে,
কত অশ্রু জল লুকিয়ে গিয়েছে আপন মহিমাতে।‌

দুঃখ কষ্টের এস এম এস

অনেকেই দুঃখ কষ্টের এসএমএস গুলো বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকে নিয়ে এসেছি আমরা দুঃখ-কষ্টের এস এম এস সম্পর্কিত একটি নতুন পোস্ট। আজকের এই পোস্টটিতে আপনারা দুঃখ কষ্টের এসএমএস গুলো সংগ্রহ করতে পারবেন এবং আপনার জীবনের দুঃখ কষ্ট গুলো কমানোর জন্য আমাদের এই এসএমএস গুলো আপনার বন্ধুদের কাছে কিংবা আপনাদের কাছে পাঠিয়ে তাদেরকে দুঃখ কষ্টের অনুভূতিগুলো জানাতে পারবেন। আপনি চাইলে আজকে এসএমএস গুলো সোশ্যাল মিডিয়াতে সকলের উদ্দেশ্যে শেয়ার করে দিতে পারবেন। আপনাদের সকলের উদ্দেশ্যে দুঃখ কষ্টের এসএমএস গুলো তুলে ধরা হলো:

চাঁদের আলোয় খুঁজেছি তোমায়,,,,, পেয়েছি বারেবার,,,,, ছোবো বলে হাত বাড়িয়ে,,,, পেয়েছি আধার!!

নীল নীলিমায় দূরে.,,, কোথায় মনযে হারায়,,,,,, বেকুলতায় মনে পরে যায়।,,,, একটা কথা ই মন জানতে চায়,,,,অবেলায় অবসরে মনে,,,,, কি পরে আমায়

কিছু রাত কেটে যায় সপ্ন বিহীন,,,, কিছু আশা ভেঙ্গে যায় নিরবে,,,, কিছু স্মৃতি কাঁদিয়ে যায় আড়ালে,,, কিছু মানুষ দুরে হারায় কিছু না বলে,,,।।

কিছু কথা কিছু পরিচয় ক্ষনিকের হয়।,,,,, কিছু ব্যাথা কিছু সৃষ্টি ভূলার নয়। কিছু মানুষ কিছু বন্ধু চিরদিনের হয়।

কষ্ট আমার জীবন সাথী,,,,, দুঃখ আমার আলপনা,,, কষ্টে আমি নিত্য কাঁদি,,,, হৃদয় ভরা যন্ত্রণা। দুঃখ আমার প্রথম দুঃখ আমার শেষ। আমি বন্ধু ভালো আছি,,,, তুমিই থেকো বেশ।

কষ্ট বুকে চেপে একলা থাকি,,,, কান্নার নোনাজল অধরে মাখি,,, লাভ কি বৃথা মনে কষ্ট চেপে,,,, আয় না ফিরে তুই আমারি বুকে..!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x