ছন্দ

ভাবিকে নিয়ে ছন্দ ও স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনের সম্পর্কের গুরুত্ব রয়েছে। মানুষ সাধারণত রক্তের সম্পর্কের মানুষদের মাধ্যমে নিজের জীবনকে সুন্দরভাবে পরিচালনা করে থাকেন এবং জীবনের সফলতা অর্জন করে থাকেন। রক্ত সম্পর্কের প্রতিটি মানুষের জন্যই মানুষ নিজের জীবনের আনন্দ গুলো খুঁজে পান। জন্মগতভাবে মানুষ কিছু কিছু সম্পর্ক হয়ে থাকে এবং সময়ের সাথে সাথে মানুষের জীবনে নতুন নতুন এ সম্পর্কের মানুষগুলো যুক্ত হয়ে থাকে। জীবনের সাথে সাথে যে সম্পর্ক গুলো মানুষের মাঝে যুক্ত হয় তার মধ্যে অন্যতম হচ্ছে ভাবি। অর্থাৎ ভাইয়ের বিয়ের মাধ্যমে একজন মানুষ ভাবিকে পেয়ে থাকেন। যার সাথে প্রতিটি মানুষের বন্ধুত্বপূর্ণ একটি সম্পর্ক তৈরি হয়। কেননা ভাবি ননদ কিংবা দেবরের জন্য একজন উত্তম বন্ধু হিসেবে দায়িত্ব পালন করেন। এজন্য আমাদের ওয়েব সাইট আজকে নিয়ে এসেছি আমরা ভাবিকে নিয়ে ছন্দ ও স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি। আজকের এই ভাবিকে নিয়ে ছন্দ ও স্ট্যাটাস গুলো আপনাদের ব্যক্তিগত জীবনে অনেক কাজে লাগবে।

ভাবি সাধারণত প্রতিটি মানুষের জীবনে ভাইয়ের বিয়ের মাধ্যমে এসে থাকেন। সময়ের সাথে সাথে মানুষের জীবনে যেসব সম্পর্ক জুড়ে থাকে তার মধ্যে অন্যতম এই সম্পর্ক হচ্ছে ননদ ভাবি কিংবা দেবর ভাবির সম্পর্ক। পৃথিবীতে অধিকাংশ ভাবে দেবর কিংবা ননদের জন্য একজন উত্তম বন্ধু হিসেবে নিজের দায়িত্ব গুলো পালন করে থাকেন। কেননা আমরা যেসব কথা নিজের বাবা-মা ভাই বোনের কাছে শেয়ার করতে পারি না সহজেই ভাবির কাছে শেয়ার করে নিজের অনুভূতিগুলোর কথা জানাতে পারি এবং নিজেকে হালকা করতে পারি।

এভাবেই একজন মানুষ যিনি আমাদেরকে বিভিন্নভাবে সাহায্য করে থাকেন। যদিও বর্তমান সময়ের পরিবর্তনের সাথে সাথে অধিকাংশ ভাবী ননদ কিংবা দেবরের সাথে খারাপ সম্পর্ক তৈরি হয়েছে। তবুও এখানে কিছু কিছু ভাবি রয়েছে যারা প্রতিনিয়ত ননদ অথবা দেবরের সাথে সুসম্পর্ক তৈরি করেছে এবং তাদেরকে সকল বিষয়ে সাহায্য সহযোগিতা করে সম্পর্কটিকে সুন্দর করে তুলেছে।

ভাবিকে নিয়ে ছন্দ

পৃথিবীতে অধিকাংশভাবে একজন ননদ কিংবা দেবরের জন্য উত্তম বন্ধুর ভূমিকা পালন করে থাকেন। তারা তেমন ননদকে ভালোবেসে তাদের সাথে সুসম্পর্ক তৈরি করে তাদেরকে বিভিন্ন বিষয়ে সাহায্য সহযোগিতা করেন। তাইতো অনেকেই ভাবিকে নিয়ে এবং ভাবীর প্রতি ভালোবাসা প্রকাশের জন্য সোশ্যাল মিডিয়া ভাবিকে নিয়ে কবিতার ছন্দ গুলো খুজে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা ভাবিকে নিয়ে ছন্দ সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্ট থেকে আপনারা কবিতার বেশ কিছু ছন্দ সংগ্রহ করে আপনার ভাবীর প্রতি আপনার অনুভূতিগুলো শেয়ার করার জন্য আমাদের এই ছন্দ গুলো ব্যবহার করতে পারবেন। আপনি আজকের এই ভাবিকে নিয়ে ছন্দ গুলো আপনার প্রতিটি বন্ধুর মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে ভাবীকে নিয়ে ছন্দ গুলো তুলে ধরা হলো:

পৃথিবীতে যার মা-বাবা নেই সে বুঝে তার বেদনা আর এই বেদনা থেকে অনেকেই রক্ষা পায় বড় ভাবির আদর স্নেহের মাধ্যমে। — সংগৃহীত

বড় ভাবি মানে অন্য কিছু বড় ভাবি মানেই মায়ের সমতুল্য। — লর্ডস

আমি আমার বাবা মাকে পাইনি তাতে কি হয়েছে পেয়েছি আমি মায়ের সমতুল্য ভাবিকে।— ফরেন লেখক

নিজের বড় ভাবিকে সম্মান করতে শিখুন দেখবেন আপনার সম্মানের কমতি থাকবে না — সংগৃহীত

একজন শিশু যখন বাবা-মাকে হারিয়ে ফেলে তখন তার সম্বল হয়ে দাঁড়ায় মা সমতুল্য বড় ভাবি।— সংগৃহীত

তোমাকে জানাই স্যালুট তোমাকে জানাই অবিরাম ভালোবাসা আমার প্রিয় ভাবীরা তোমাদেরই জন্য আজকে আমি এতদূর।— সংগৃহীত

পৃথিবীতে যার মা-বাবা নেই সে বুঝে তার বেদনা আর এই বেদনা থেকে অনেকেই রক্ষা পায় বড় ভাবির আদর স্নেহের মাধ্যমে। — সংগৃহীত

একজন শিশু যখন বাবা-মাকে হারিয়ে ফেলে তখন তার সম্বল হয়ে দাঁড়ায় মা সমতুল্য বড় ভাবি। — সংগৃহীত

ভাবিকে নিয়ে স্ট্যাটাস

অনেকেই অনলাইনে ভাবিকে নিয়ে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে তুলে ধরেছি আমরা ভাবিকে নিয়ে সুন্দর স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। যেখানে আপনার ভাবিকে নিয়ে বেশ কিছু স্ট্যাটাস পেয়ে যাবেন। আজকের এই ভাবিকে নিয়ে স্ট্যাটাস গুলো আপনি আপনার ভাবীর প্রতি যে কোন অনুভূতি শেয়ারের জন্য সোশ্যাল মিডিয়া সকলের উদ্দেশ্যে শেয়ার করে জানাতে পারবেন। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো আপনাদেরকে ভাবির সম্পর্কের গুরুত্ব বুঝতে সাহায্য করবে এবং ভাবিকে সম্মান করতে সাহায্য করবে। আপনি স্ট্যাটাস গুলো সকলের মাঝে শেয়ার করে দিয়ে সকলকে ভাবির সম্পর্কটি গুরুত্ব বোঝাতে পারবেন। নিচে ভাবিকে নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

আমি আমার বাবা মাকে পাইনি তাতে কি হয়েছে পেয়েছি আমি মায়ের সমতুল্য ভাবিকে।— ফরেন লেখক

নিজের বড় ভাবিকে সম্মান করতে শিখুন দেখবেন আপনার সম্মানের কমতি থাকবে না — সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button