টিপস

এক ভরি সোনার দাম কত সৌদি আরব ২০২৩

পৃথিবীতে মূল্যবান খনিজ ধাতু গুলোর মধ্যে সোনা সবথেকে জনপ্রিয় একটি ধাতু।এটি মেয়েদের অলংকার তৈরি করার জন্য পৃথিবীতে জনপ্রিয়তা অর্জন করেছে। সারা বিশ্বের প্রতিটি দেশে সোনা অলংকার তৈরি করার ক্ষেত্রে ব্যবহার করা হয়। বিশ্বের প্রতিটি দেশে সোনার প্রচুর পরিমাণে চাহিদা রয়েছে। কে জানে আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এসেছি আমরা একবারই সোনার দাম কত সৌদি আরব ২০২৩ সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটির মাধ্যমে আমরা আপনাদের কাছে সৌদি আরবের বাজারে ২০২৩ সালের এক ভরি সোনার দাম সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করব। এই তথ্য গুলোর আলোকে আপনারা সৌদি আরবের বাজারে প্রতিটি সোনার সঠিক মূল্য সম্পর্কে জানতে পারবেন। আশা করা যায় আজকের এই তথ্যগুলো আপনাদেরকে সঠিক দামে সোনা ক্রয় করতে সহায়তা করবে।

পৃথিবীতে অলংকার তৈরি ক্ষেত্রে সোনা প্রতিটি দেশে জনপ্রিয়তা অর্জন করেছে। এটি এমন একটি ধাতব খনিজ যা প্রাচীনকাল থেকে বিভিন্ন ধরনের বাসন কোসন তৈরি ও অলংকার তৈরি করার ক্ষেত্রে ব্যবহার করা হয় । বিশ্বের প্রতিটি দেশে সোনা ধাতুটি অলংকার তৈরির করার জন্য জনপ্রিয়তা অর্জন করেছে। প্রতিদিন প্রচুর পরিমাণে সোনা উৎপাদন করা হয়। সোনা উৎপাদনের দিক থেকে মূলত বিশ্বের শীর্ষস্থানীয় দেশগুলোর মধ্যে রয়েছে আরব আমিরাত সৌদি আরব অর্থাৎ মধ্যপ্রাচ্যের দেশগুলো প্রতিনিয়ত প্রচুর পরিমাণে সোনা উৎপাদন করে সারা বিশ্বে সোনা রপ্তানি করছে।

পৃথিবীর মানুষের কাছে সোনার চাহিদা প্রচুর পরিমাণে রয়েছে। মানুষের চাহিদার উপর ভিত্তি করে তাই তো বর্তমান সময় প্রতিনিয়ত সোনার দাম বেড়ে চলেছে। সোনার দাম বেড়ে যাওয়ার কারণে এখন অনেক মধ্যবিত্ত কিংবা সাধারণ মানুষ এর পক্ষে সোনা ক্রয় করে অলংকার তৈরি করা সম্ভব হচ্ছে না। সোনার বাজার সীমিত মূল্যে আনা হলে প্রতিটি মানুষ তার প্রয়োজনীয় স্বর্ণ ক্রয় করে অলংকার তৈরি করতে সক্ষম হবে।

১ ভরি সোনার দাম কত সৌদি আরব ২০২৩

বর্তমান সময়ের সোনা উৎপাদনের দিক থেকে সৌদি আরব অন্যতম একটি দেশ। সৌদি আরব মূলত খাঁটি সোনা উৎপাদন করে থাকে। তাইতো অলংকার তৈরি ক্ষেত্রে অনেকেই সৌদি আরবের সোনা গুলো ক্রয় করে থাকেন। এখানে আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এসেছি আমরা এক ভরি সোনার দাম কত সৌদি আরব ২০২৩ সম্পর্কিত পোস্টটি। আজকের এই পোস্টটির মাধ্যমে আমরা আপনাদের মাঝে সৌদি আরবের বাজারে এক ভরি সোনার দাম কত সে সম্পর্কে বিস্তারিতভাবে সকল ধরনের তথ্য তুলে ধরব। আপনারা আমাদের তথ্যগুলো সংগ্রহ করার মাধ্যমে ২০২৩ সালে সৌদি আরব মার্কেটে প্রতিটি সোনার ভরির দাম সম্পর্কে জানতে পারবেন। আপনি সঠিক দামে সোনা ক্রয় করতে পারবেন। নিচে এক ভরি সোনার দাম কত সৌদি আরব ২০২৩ সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

সৌদি গোল্ড রেট

Quantity 22k Gold Rate  24k Gold Rate
1g SAR 223 SAR 242
2g SAR 446 SAR 484
4g SAR 892 SAR 968
8g SAR 1784 SAR 1936
10g SAR 2230 SAR 2420

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button