ছন্দ

ইসলামিক সুন্দর ছন্দ, স্ট্যাটাস ও কবিতা

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক ভাই বোন বন্ধুগণ আশা করছি মহান আল্লাহ তাআলার বিশেষ রহমতে আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ মহান আল্লাহ তা’আলা আমাদের সবাইকে অনেক ভালো রেখেছেন। আজকে আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের ওয়েব সাইটে ইসলামিক সুন্দর ছন্দ স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা বেশ কিছু ইসলামিক ছন্দ ও স্ট্যাটাস তুলে ধরব। যেগুলোর মাধ্যমে আপনারা ইসলামের ছোট ছোট বিধি নিষেধ গুলো জানতে পারবেন এবং বাস্তব জীবনে ইসলামের ছোট ছোট স্ট্যাটাস গুলো আপনাদেরকে ইসলাম মেনে চলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাই আপনারা যারা আপনাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামকে অনুসরণ করে জীবন পরিচালনা করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে এই পোস্টটি সংগ্রহ করুন।

পৃথিবীতে সব থেকে সুন্দর একটি জীবন বিধানের নাম হচ্ছে ইসলাম। যা মানুষকে সকল ধরনের দিকনির্দেশনা প্রদান করে থাকে এবং জীবনকে সাজানোর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পৃথিবীর সর্বশ্রেষ্ঠ জীবন বিধান হিসেবে ইসলামের আবির্ভাব ঘটেছে। এখানে একজন মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল বিধি নিষেধ সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। তাইতো একজন ইসলামপ্রিয় মানুষ নিজের জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামকে কাজে লাগিয়ে সুন্দরভাবে জীবন পরিচালনা করতে পারে এবং নিজের জীবনে ইসলামকে বাস্তবায়িত করতে পারে।

ইসলামিক এই বিধি নিষেধ গুলো ইসলাম ধর্মের বিভিন্ন ধরনের আলাপ আলোচনা মাধ্যমে জানানো সম্ভব এবং মুসলিম মহামনিসীদের জীবনী থেকে একজন মানুষ ইসলামের বিভিন্ন ধরনের তথ্য জানতে পারে। বাস্তব জীবনে প্রতিটি ক্ষেত্রে ইসলামের সকল রীতিনীতি সুন্দরভাবে ইসলামের বিভিন্ন ধরনের বইতে তুলে ধরা হয়েছে। এছাড়া নবী রাসূলগণের হাদিস ও কোরআন হাদিসের কথাগুলো আমাদের জীবনে ইসলামকে বাস্তবায়িত করতে সাহায্য করে থাকে।

ইসলামিক সুন্দর ছন্দ

পৃথিবীতে ইসলাম এমন একটি জীবন বিধান যা মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এই ইসলামের মাধ্যমে মূলত মানুষ তার জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল ধরনের তথ্য জানতে পারে এবং নিজের জীবনকে ইসলামের আলোকিত করতে সক্ষম হয়। তাই আপনারা যাতে ব্যক্তিজীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামকে অনুসরণ করতে পারেন এজন্য নিয়ে এসেছে আমাদের ওয়েবসাইটে ইসলামিক সুন্দর ছন্দ সম্পর্কিত একটি পোস্ট।। আজকের এই পোস্ট থেকে আপনারা ইসলামিক সুন্দর ছন্দ গুলো সংগ্রহ করতে পারবেন এবং বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামকে অনুসরণ করে জীবন পরিচালনা করতে পারবেন। আপনি আপনার প্রতিটি ইসলাম প্রিয় বন্ধুর কাছে আমাদের আজকের এই ছন্দ গুলি শেয়ার করে দিয়ে তাদেরকে জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামকে মানার ও জানার ক্ষেত্রে সাহায্য করতে পারবেন। নিচে ইসলামিক সুন্দর ছন্দ গুলো তুলে ধরা হলো:

  • ” জীবনের শেষ মেকাপটা কিন্তু সুরমা আর আতর দিয়েই হবে, তাই রূপচর্চা ছেড়ে আমল চর্চা করুন “
  • ” হারামের টাকায় টেবিল ভর্তি খাবারের চেয়ে, হালাল টাকার সীমিত খাবারের মজাই আলাদা “
  • ” সেই নারী সবথেকে উত্তম,যে তার যৌবনের সব ভালোবাসা আমানত রাখে,তার প্রিয়তম স্বামীর জন্য “
  • ” জীবনে অনেক বড় বড় ভুল করেছি,অথচ কখনো অন্য কারো হাত কাটার কারন হয়ে উঠিনি,আর নিজেও কাটিনি !!”
  • ” সমস্ত পৃথিবীর পানি য়ে জাহান্নামের আগুন নেভাতে  পারবে না,কিন্তু মোনাজাতে আপনার নয়নের দুফোঁটা পানি জাহান্নামের আগুন নিভিয়ে দিবে!! “
  • “মোনাজাত করতেই থাকবেন,একদিন না একদিন মহান আল্লাহ আপনাকে সফলতা উপহার দিবেন !ইনশাআল্লাহ ! “
  • ” ধৈর্য্য ধরতে থাকুন, সবাই আপনাকে ঠকালেও মহান রব আপনাকে কোনদিনও ঠকাবেননা !! ইনশাআল্লাহ ! “
  • ” দোয়াতে এক ফোটা চোখের জল একদিন আপনার ভাগ্য বদলাতে পারে !! ইনশাআল্লাহ ! “
  • ” সত্যিকারের সুদর্শন পুরুষ তো সেই, যে বেপর্দা অভদ্র নারী দেখলেও আল্লাহর ভয়ে  চোখের নিচে রাখে !! “
  • ” ভালোবাসা কাকে বলে জানো ? আল্লাহকে না দেখেও প্রতিটি সিজদাতে অনুভব করি আমরা, হ্যাঁ – এটাই হলো ভালোবাসা ! “
  • ” যদি অন্ধকারকে ভয় পাও, তাহলে কোরআন পড়ো ! একদিন অন্ধকার কবরে কোরআনই তোমাকে আলো দেবে !! “

ইসলামিক সুন্দর স্ট্যাটাস

ইসলামিক সুন্দর স্ট্যাটাস গুলোর মাধ্যমে ইসলামের ছোট ছোট বিষয় সম্পর্কে জানা সম্ভব। এটি একজন ইসলাম প্রিয় মানুষ কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। কেননা ইসলাম প্রিয় একজন মানুষ নিজের জীবনের সকল ক্ষেত্রে ইসলামকে কাজে লাগাতে চান। তাইতো আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ইসলামিক সুন্দর স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্ট থেকে আপনারা ইসলামিক সুন্দর স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। এই ইসলামিক সুন্দর স্ট্যাটাস গুলো আপনাদেরকে বাস্তব জীবনে ইসলামকে জানতে সাহায্য করবে এবং ইসলামের আলো জীবনকে পরিচালিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নিচে ইসলামিক সুন্দর স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১) ঐ সকল নারী জাহান্নামী,
যারা কাপড় পরেও উলঙ্গ থাকে।”
—বিশ্বনবী হযরত মোহাম্মদ(সঃ) ..! 
এক এক করে যাচ্ছে চলে মাহে রমযান,
কি করে দিবো আমি তার প্রতিদান.
ক্ষমার আশায় আজও আমি তুলি দুই হাত.
কবুল করো আল্লাহ তুমি আমার মোনাজাত.
৩) জান্নাতের নেটওয়ার্ক হল “ইসলাম”,
সিম হল “ঈমান”।
বোনাস হল “রমযান”,
রিচার্জ হল “নামাজ”, 
আর হেলপ লাইন হল”কোরআন”
৪) পৃথিবিতে সব চাইতে কঠিন কাজ হল 
নিজে সংশোধন হওয়া আর সব চাইতে
সহজ কাজ হল অন্যের সমলোচনা করা..
(হযরত আলী রাঃ)
৫) “রাগ মানুষের ঈমানকে নষ্ট করে,
হিংসা মানুষের নেক আমলকে ধ্বংস করে,
আর মিথ্যা মানুষের হায়াত কমিয়ে দেয়।”
বিশ্বনবী হযরত মোহাম্মদ (সঃ)
৬) “তুমি জান্নাত চেওনা বরং তুমি দুনিয়াতে এমন কাজ কর
যেন জান্নাত তোমাকে চায়।”
[হযরত আলী (রহঃ)]”
৭) পৃথিবীতে সেই সবচেয়ে কৃপন,
যে মুসলমান অন্য মুসলমানকে সালাম দিতে কৃপনতা করে “।
হযরত মুহাম্মদ (সাঃ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button