কবিতা

স্বামী স্ত্রীর ভালোবাসার কবিতা| মেসেজ, স্ট্যাটাস

পৃথিবীতে সব থেকে পবিত্রতম সম্পর্ক হচ্ছে স্বামী স্ত্রী সম্পর্ক। আর এই সম্পর্ক সর্বদা ভালোবাসায় আবদ্ধ হয়ে থাকে। পৃথিবীর পবিত্র ভালবাসাগুলোর মধ্যে অত্যন্ত পবিত্র ভালোবাসা হচ্ছে স্বামী-স্ত্রীর ভালোবাসা। স্বামী স্ত্রীর প্রতি অপরের ভালোবাসা মূলত মহান আল্লাহ তাআলা তাদের অন্তরে দান করে থাকেন। এই ভালোবাসা শুধুমাত্র দুনিয়াতে নয় বরং আখেরাতে একজন মানুষকে সুখী হতে সাহায্য করবে। পৃথিবীতে স্বামী স্ত্রীর ভালবাসার বিভিন্ন ধরনের কবিতা এসএমএস উক্তি রয়েছে যেগুলোর মাধ্যমে প্রতিটি মানুষ স্বামী স্ত্রীর ভালোবাসা সম্পর্কে জানতে পারে। এজন্য আমরা আজকে আমাদের ওয়েবসাইটে আপনাদের উদ্দেশ্যে স্বামী স্ত্রীর ভালবাসার কবিতা গুলো তুলে ধরেছি। যেগুলো আপনার ব্যক্তিগত জীবনের স্বামী কিন্তু স্ত্রীর প্রতি ভালোবাসা অনুভূতিগুলো প্রকাশ করতে সাহায্য করবে। তাই আশা করা যায় আমাদের আজকের এই স্বামী-স্ত্রীর ভালবাসার কবিতা গুলো আপনাদের ভালো লাগবে।

পৃথিবীতে ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ জীবনের একটি নির্দিষ্ট সময়ের পর বিবাহ নামক একটি পবিত্র বন্ধনে আবদ্ধ হয়। বিবাহ অর্থাৎ এই পবিত্র বন্ধনে আবদ্ধ হওয়ার মাধ্যমে মানুষ স্বামী কিংবা স্ত্রী তে পরিণত হয়। এটি মানুষের জীবনের একটি অংশ। পৃথিবীর সব থেকে সম্পর্ক গুলোর মধ্যে অন্যতম একটি সম্পর্ক স্বামী স্ত্রী সম্পর্ক যেটি পবিত্র ভালোবাসা আবদ্ধ। কেননা স্বামী স্ত্রীর সম্পর্ক মহান আল্লাহ তাআলা তৈরি করে নির্দেশ দিয়েছেন যার মাধ্যমে তিনি প্রতিটি স্বামী স্ত্রীর অন্তরে একে অপরের প্রতি ভালোবাসা দান করে থাকেন। মহান আল্লাহ তায়ালা মূলত স্বামী-স্ত্রীকে একে অপরের পরিপূরক হিসেবে সৃষ্টি করেছেন যার কারণে তারা দুনিয়াতে সারা জীবন একে অপরের পাশে থেকে পথ চলে থাকেন।

এই ভালোবাসা শুধু দুনিয়াতে সীমাবদ্ধ নয় বরং স্বামী স্ত্রীর ভালবাসার গুরুত্ব রয়েছে। তাইতো সকলের মাঝে স্বামী স্ত্রীর ভালোবাসা সম্পর্কে এবং স্বামী স্ত্রীর গুরুত্ব সম্পর্কে তুলে ধরার জন্য বিখ্যাত জ্ঞানী গুণীজন বিভিন্ন ধরনের উক্তি বাণী প্রকাশ করেছে যেগুলো বাস্তব জীবনে মানুষের স্বামী-স্ত্রীর সম্পর্কের গুরুত্ব বুঝতে সাহায্য করে।

স্বামী স্ত্রীর ভালোবাসার কবিতা

পৃথিবীর সব থেকে পবিত্র ভালোবাসা হচ্ছে স্বামী স্ত্রীর ভালোবাসা। এই ভালোবাসা মহান আল্লাহতায়ালার প্রতিটি স্বামী স্ত্রীর অন্তরে দান করে থাকেন। অনেকেই স্বামী স্ত্রীর ভালোবাসার কবিতা গুলো অনলাইনে অনুসন্ধান করেন। তাদের জন্য আজকে তুলে ধরেছি আমরা স্বামী-স্ত্রী ভালবাসার কবিতা সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্ট থেকে আপনারা স্বামী-স্ত্রী ভালবাসার কবিতা গুলো সংগ্রহ করতে পারবেন এবং আপনার স্বামী কিন্তু আপনার স্ত্রীর প্রতি ভালোবাসা প্রকাশ করার জন্য এই কবিতা গুলো ব্যবহার করতে পারবেন। আজকের এই স্বামী স্ত্রীর ভালবাসার কবিতা গুলোর মাধ্যমে আপনি মূলত স্বামী স্ত্রীর সম্পর্কের গুরুত্ব উপলব্ধি করতে পারবেন। সকলের মাঝে স্বামী-স্ত্রী ভালবাসার গুরুত্ব তুলে ধরার জন্য আজকের এই কবিতাগুলো আপনি শেয়ার করে দিতে পারবেন। নিচে স্বামী স্ত্রীর ভালোবাসার কবিতা গুলো উপস্থাপন করা হলো:

আমি তোমাকেই খুঁজছি

আমি তোমার জন্য অপেক্ষা করছি

তোমাকে একবার দেখতে

আমি লাখো বার মরতে প্রস্তুত

স্বামী স্ত্রীর ভালোবাসার মেসেজ, স্ট্যাটাস

“তােমায় নিয়েই আমার মনের
মাঝে হাজার চাওয়া-পাওয়া।
তােমার বধূ হয়ে আমার
সারাজীবন গান গাওয়া।”

“গাছের জীবন লতা পাতা,
মাছের জীবন পানি,
ছেলের জীবন টাকা পয়সা,
মেয়ের জীবন স্বামী।”

ঘুমি ঘুমি স্বপ্ন দেখি
কত হাজার হাজার
তুমি শুধু আমার,
তুমি শুধু আমার,
তুমি শুধু আমার।”

“এই বুকেতে লিখেছি যে
শুধু তোমার নাম।
স্বপ্ন তুমি, সাধনা তুমি,
তুমি আমার প্রান।”

জোনাকি হলো রাতের বাতি,
স্বপ্ন নাকি ঘুমের সাথী।
এই মন হলো এক মায়াবী পাখি,
আর তুই আমার সারা জীবনের সাথী।”

“তােমার ভালােবাসার বাঁধনে,
বাধা আমার মন।
আমার হৃদয়ে লেখা,
শুধু তােমারই নাম।”

“তােমায় ভেবেই দিনের শুরু..
রাত্রিও ভাের হয়,
তুমি আছাে বলেই..
আমার ভালাে থাকা হয়।”

স্বামীর ওপর স্ত্রীর অধিকার এই যে, স্বামী তার খাবার, পোশাক পরিচ্ছদ, বাসস্থান এবং আনুষঙ্গিক জিনিসপত্র সরবরাহ করবে ।
– আল কুরআন

যে স্বামী সকালে ঘুম থেকে উঠে স্ত্রীকে কমপক্ষে পাঁচ মিনিট জড়িয়ে ধরে রাখে তাঁর কর্মক্ষেত্রে বিপদের আশংকা থাকে কম ।
– রবীন্দ্রনাথ ঠাকুর

স্বপ্ন ছাড়া চোখের যেমন মূল্য নেই তেমনি তুমি ছাড়া আমার কোন মূল্য নেই। তুমি আমার নিঃশ্বাস-প্রশ্বাস, আলো -অন্ধকার ,বাঁচার অণুপ্রেরণা – আকাশ আহমেদ

ভালোবেসে শুধু বিয়ে করার মাঝে কোনো পূর্ণতা নেই। সারা জীবন একসাথে থাকার মাঝেই পূর্ণতা আসে।

ভালোবাসা মানে কোন শারীরিক সম্পর্ক নয়। ভালোবাসা মানে একরাশ বিশ্বাস এবং সাথে থাকার অনুপ্রেরণা।

আমি সবসময় তোমাকে অনুভব করি

আমি শুধু তোমার বাহুতে মরতে চাই

ও মাই লাভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x