টিপস

সৌদি আরবের সোনার দাম কত আজকে ২০২৩

আসসালামু আলাইকুম সম্মানিত ভিউয়ার্স আজকে আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে বর্তমান সময়ের জনপ্রিয় ধাতু খনিজ সোনার বাজার সম্পর্কিত একটি তথ্য নিয়ে হাজির হয়েছি। আজকের এই তথ্যগুলোর আলোকে আমরা আপনাদের মাঝে সৌদি আরবের সোনার দাম কত আজকে ২০২৩ সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরব। প্রতিনিয়ত সোনার বাজার পরিবর্তিত হচ্ছে তাই তো অনেকেই সাম্প্রতিক সময়ে বিশ্বের বিভিন্ন দেশের সোনার বাজার সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। তাদের উদ্দেশ্যে মূলত আজকের প্রতিবেদনে আমরা সৌদি আরবের সোনার দাম কত আজকে ২০২৩ সম্পর্কিত তথ্যগুলো শেয়ার করেছি। যেগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনারা বর্তমান সময়ে সৌদি আরবের প্রতিটি সোনা মূল্য সম্পর্কে জানতে পারবেন।

বর্তমান সময়ের পৃথিবী অর্থ সম্পদের ভরপুর। পৃথিবীতে প্রতিটি দেশেই বিভিন্ন ধরনের মূল্যবান খনিজ পদার্থ রয়েছে যেগুলোর মাধ্যমে বিশ্বের উন্নতি শীর্ষে দেশগুলো অবস্থান করছে। পৃথিবীতে মূল্যবান খনিজ ধাতু গুলোর মধ্যে রয়েছে লোহার সোনা তামা হীরা মুক্তা ইত্যাদি। যেগুলো দৈনন্দিন জীবনে মানুষ বিভিন্ন প্রয়োজনে ব্যবহার করে তাদের প্রয়োজনীয় চাহিদা গুলো অনায়াসে পূরণ করতে পারছে। সাধারণত যে খনিজ ধাতুটি প্রাচীনকাল থেকে পৃথিবীর প্রতিটি স্থানে ব্যবহার করা হতো সেটি হচ্ছে সোনা।

যার ব্যবহার প্রাচীনকালে রাজা-বাদশা বিভিন্ন ধরনের অস্ত্র তৈরিতে কিংবা অলংকার তৈরিতে ব্যবহার করত। মানুষের চাহিদার উপর ভিত্তি করে তাইতো প্রতিনিয়ত বিশ্বের বিভিন্ন দেশে প্রচুর পরিমাণে সোনা উৎপাদন করা হচ্ছে। এই সোনার সারা বিশ্বের প্রতিটি দেশে রপ্তানি করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। সাধারণত বিশ্বে সোনা উৎপাদনকারী দেশগুলোর মধ্যে সৌদি আরব সবথেকে জনপ্রিয় একটি দেশ। এদেশের সোনা বিশ্বের প্রতিটি দেশে রপ্তানি করা হয়।

সৌদি আরবের সোনার দাম কত আজকে ২০২৩

বিশ্বের প্রতিটি দেশে সোনা মূল্যবান একটি খনিজ ধাতু হিসেবে ব্যবহার করা হয়। সাধারণত মেয়েদের অলংকার তৈরিতে সবথেকে বেশি ব্যবহৃত হয়। তাইতো বিশ্বের প্রতিটি দেশে সোনার চাহিদা প্রচুর পরিমাণে রয়েছে। সোনার এই চাহিদার কারণেই মূলত বর্তমান সময়ে সোনার বাজার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এজন্যই আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এলাম আমরা সৌদি আরবের সোনার দাম কত আজকে ২০২৩ সম্পর্কিত পোস্টটি। আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা সাম্প্রতিক সময়ে ২০২৩ সালে সৌদি আরবের সোনার মূল্য সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করব। যেগুলো আপনাদেরকে সঠিক দামে সোনার ক্রয় করতে সাহায্য করবে এবং সৌদি আরবের প্রতিটি সোনার মূল্য সম্পর্কে জানতে সহায়তা করবে। নিচে সৌদি আরবের সোনার দাম কত আজকে ২০২৩ সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো:

সৌদি আরবের সোনার মূল্য

Qty 22K Gold Rate 18K Gold Rate 24K Gold Rate
10g SAR 2,230.00 SAR 1,820.00 SAR 2,420.00
8g SAR 1,784.00 SAR 1,456.00 SAR 1,936.00
4g SAR 892.00 SAR 728.00 SAR 968.00
2g SAR 446.00 SAR 364.00 SAR 484.00
1g SAR 223.00 SAR 182.00 SAR 242.00

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x