ছন্দ

শুভ বিবাহ ছন্দ, এসএমএস ও স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে বিবাহ। যার মাধ্যমে মানুষ একজন প্রিয় মানুষ লাভ করে থাকেন এবং উত্তম জীবন সঙ্গী এই বিয়ের মাধ্যমে মানুষ পেয়ে থাকেন। প্রতিটি মানুষের জীবনের একটি অংশ হিসেবে বিয়ে কে অবহিত করা হয়। প্রতিটি ধর্মে বিয়ের প্রতি সম্মান ও শ্রদ্ধা প্রদর্শন করা হয়েছে। বিয়েকে কেন্দ্র করে সামাজিকভাবে প্রতিটি ধর্মের বিভিন্ন ধরনের আয়োজন করা হয়। তাইতো প্রতিটি মানুষ নিজের আপন জন কিংবা বন্ধুদের বিয়ে উপলক্ষে আনন্দ উৎসবে মেতে উঠে। এজন্যই আমরা আজকে নিয়ে এসেছি আপনাদের উদ্দেশ্যে শুভ বিবাহ ছন্দ এসএমএস ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে বিয়ে উপলক্ষে বেশ কিছু ছন্দ স্ট্যাটাস ও এসএমএস তুলে ধরেছি যেগুলো আপনার প্রিয় মানুষের বিয়ে উপলক্ষে তাদেরকে শুভেচ্ছা জানাতে আমাদের এই ছন্দ স্টাটাস ও এসএমএস এর স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন।

বিবাহ একটি সামাজিক প্রথা এবং প্রচলিত রীতি। যা প্রতিটি ধর্মে নিজেদের ধর্ম সংস্কৃতি অনুযায়ী পালন করা হয়। প্রতিটি মানুষ ব্যক্তিগত জীবনে বিবাহের মাধ্যমে একজন জীবনসঙ্গী পেয়ে থাকে এবং নিজের জীবনের যৌগিক চাহিদাগুলো পূরণ করার সাথী খুঁজে পায়। বিয়ের মাধ্যমে মূলত প্রতিটি মানুষ সন্তান জন্মদানের বৈধ স্বীকৃতি অর্জন করে তাইতো প্রকৃত ধর্মের বিয়ে কে গুরুত্ব দেওয়া হয় এবং এর প্রতি সম্মান প্রদর্শন করা হবে। পৃথিবীর প্রতিটি মানুষ নিজের জীবনের নির্দিষ্ট সময়ের পর বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে যা এবং একজন জীবনসঙ্গী পেয়ে থাকে।

বিয়ের মাধ্যমে একটি মেয়ে নারীতে রূপান্তরিত হয় এবং একটি ছেলে পুরুষে পরিণত হয় এবং একজন দায়িত্বশীল মানুষ হিসেবে নিজেকে তৈরি করে থাকে। পৃথিবীতে প্রতিটি ধর্মে বিয়েকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের রীতি-নীতি পালন করা হয়। প্রতিটি মানুষ আপনজনদের কিংবা বন্ধুদের বিয়ে উপলক্ষে আনন্দ উৎসবে মেতে থাকে এবং নিজেদের মতো করে বিয়ের দিনটিকে তারা উদযাপন করে থাকেন। কেননা বিয়ের প্রতিটি মানুষের জীবনে একবারই হয় তাই তো এই দিনটি প্রতিটি মানুষ স্মরণীয় করে তোলার চেষ্টা করেন।

শুভ বিবাহ ছন্দ

পৃথিবীর প্রতিটি মানুষ নিজের বন্ধুদের অথবা আপন জনদের বিয়ের উপলক্ষে বিয়ের দিনটিকে সুন্দরভাবে উদযাপন করার চেষ্টা করে থাকেন। অনেকেই আবার বন্ধুদের বিবাহ উপলক্ষে তাদেরকে বিবাহের শুভেচ্ছা জানানোর জন্য ছন্দ গুলো ব্যবহার করেন। তাইতো তারা বিভিন্ন ওয়েবসাইটের বিবাহ উপলক্ষে নতুন নতুন ছন্দ গুলো অনুসন্ধান করেন। এজন্য আমরা আজকে তুলে ধরেছি আমাদের ওয়েব সাইটে শুভ বিবাহ ছন্দ সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্ট থেকে আপনারা শুভ বিবাহ ছন্দ গুলো পেয়ে যাবেন এবং আপনার বন্ধুদের অথবা প্রিয়জনদের বিবাহ উপলক্ষে তাদেরকে এই ছন্দের মাধ্যমে বিবাহের শুভেচ্ছা জানাতে পারবেন। নিচে শুভ বিবাহ ছন্দ গুলো তুলে ধরা হলো:

পূর্ণ হল আজ চব্বিশটা বছর, এভাবেই থেকো শতবার

ফিরে ফিরে আসুক এই সুখের দিন, আসুক সহস্রবার।

শুভ বিবাহ বার্ষিকী

পৃথিবীর সেরা জুটিকে জানাই, বিবাহবার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা

তোমাদের ভালোবাসার এই নতুনত্ব যেন, সারাজীবন এরকম ভাবেই বজায় থাকে,

সুখে ভরে উঠুক তোমাদের জীবন, শুভ বিবাহ বার্ষিকী।

তোমাদেরকে এই বিশেষ দিনে,

একটি ফুলের গুচ্ছ দিয়ে, জানাই বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা

শুভ বিবাহ বার্ষিকী

তোমাদের বৈবাহিক সম্পর্ক

অমলিন,অটুট থাকুক….

শুভ বিবাহ বার্ষিকী-র শুভেচ্ছা

তোমাদের দুজনকে জানাই বিবাহ বার্ষিকীর, অনেক অনেক শুভেচ্ছা,

আজকের এই শুভ দিন এবং জীবনের আগামী দিনগুলি তোমরা যেন সুখে থাকো,

তোমাদের ভালোবাসা যেন অটুট থাকে।

শুভ বিবাহ বার্ষিকী

শুভ বিবাহ এসএমএস

পৃথিবীর প্রতিটি মানুষের জীবনে বিবাহ একটি গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে পরিচিত। কেননা একজন মানুষ মানসিকভাবে সুখ শান্তি লাভের জন্য প্রিয় মানুষের প্রিয়জন হয় আর এটি শুধুমাত্র বিবাহ বন্ধন এর মাধ্যমে লাভ করে থাকেন। পৃথিবীতে প্রতিটি ভালবাসার পরিণতি বিবাহ ও মাধ্যমে পরিপূর্ণতা করে থাকে। তাইতো বিবাহকে কেন্দ্র করে প্রতিটি মানুষ বন্ধুদেরকে শুভ বিবাহের শুভেচ্ছা জানিয়ে থাকেন। বিবাহের মাধ্যমে প্রতিটি মানুষ নতুন জীবনে বন্ধুদেরকে স্বাগতম জানান। এজন্যই আমরা আজকে আমাদের ওয়েবসাইটে আপনাদের উদ্দেশ্যে শুভ বিবাহ এসএমএস গুলো তুলে ধরেছি যেগুলো আপনি আপনার বন্ধুদেরকে নতুন জীবনে শুভেচ্ছা জানাতে ব্যবহার করতে পারবেন। নিচে শুভ বিবাহ এসএমএস গুলো তুলে ধরা হলো:

আজকের এই বিশেষ দিনে, তোমাদের বিবাহিত জীবনে

বয়ে আসুক হাজারো সুখের ঝরনা।

এই দিনটি বছর বছর ফিরে,আসুক তোমাদের জীবনে..

এই বলে তোমাদের কে জানাই, “শুভ বিবাহ বার্ষিকী”

তোমাদের শুভ বিবাহ বার্ষিকীতে, আমার শুভেচ্ছা সবসময়

তোমাদের সাথে থাকবে…

কামনা করি তোমরা, দুজনে দুজনের হাত ধরে

আরো একশোটা বছর, একসাথে কাটিয়ে দাও..

শুভ বিবাহবার্ষিকী

এই শুভেচ্ছা পৃথিবীর সবচেয়ে সুন্দর দম্পতির জন্যে,

সর্বদা যেন বসন্ত বিরাজ করে,তোমাদের খুশীর অরণ্যে…

শুভ বিবাহবার্ষিকী…

শুভ বিবাহ স্ট্যাটাস

অনেকেই বন্ধুদের বিয়ে উপলক্ষে বন্ধুকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করেন এবং তাদেরকে নতুন জীবনের শুভেচ্ছা জানিয়ে থাকেন। এজন্য আমরা আজকে তুলে ধরেছি আমাদের ওয়েবসাইটে শুভ বিবাহ স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। যেখানে আমরা আপনাদের উদ্দেশ্যে বেশ কিছু শুভ বিবাহের শুভেচ্ছা সম্পর্কিত স্ট্যাটাস তুলে ধরেছি। আপনি আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো সকলের মাঝে শেয়ার করে তাদেরকে শুভ বিবাহের শুভেচ্ছা জানাতে পারবেন। এছাড়া আপনার বন্ধুর বিয়ে উপলক্ষে তাকে নিয়ে আমাদের এই স্ট্যাটাস গুলো সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে তাকে বিবাহের শুভেচ্ছা জানাতে ব্যবহার করতে পারবেন। নিচে শুভ বিবাহ স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

আজকের এই শুভ দিনে, গুরুজনদের দোয়া রইল সাথে।

সারা জীবন পাড়ি দাও, দুজনে মিলে একসাথে।

থাকুক অটুট তোমাদের মধ্যে অগাধ ভালবাসা আর বিশ্বাস

শুভ বিবাহ বার্ষিকী…

বিবাহের এত বছর পরেও,তোমাদের মধ্যের এই

ভালবাসা হোক চিরন্তন, সুখী হও তোমরা…

শুভ বিবাহবার্ষিকী

শুভ বিবাহ বার্ষিকী..

কামনা করি তোমাদের, এই বন্ধন যেন সময়ের

শেষ অবধিও একইরকম, অবিচ্ছেদ্য থাকে..

তোমাদের জীবনের বাকি, বছরগুলো যেন এমনই

একসাথে হেসে খেলে, তোমরা কাটিয়ে দিতে পারো…

আল্লাহ তাআলা তোমাদের দাম্পত্য জীবনেরউপর রহমত নাযিল করুন…

শুভ বিবাহবার্ষিকী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x