ছন্দ

মন ভালো করার ছন্দ ও এসএমএস

মন মানুষের দেহের একটি গুরুত্বপূর্ণ অংশ। এটি মানুষের মস্তিষ্কের সাথে সম্পর্কিত। যার মাধ্যমে মানুষ বিভিন্ন ধরনের আচরণ প্রকাশ করে থাকে। মানুষের দেহের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গের মতো এই মন কখনো ভালো আবার কখনো খারাপ হয়ে যায়। অনেক সময় বিভিন্ন কারণে মানুষের মন খারাপ হয়ে যায়। তারা বিভিন্ন উপায়ে এই মন ভালো করার চেষ্টা করে থাকেন। তাদের জন্য আজকে নিয়ে এসেছি আমরা মন ভালো করার ছন্দ ও এসএমএস সম্পর্কিত নতুনের প্রতিবেদনটি। যেখানে মন ভালো করার বেশ কিছু সুন্দর সুন্দর ছন্দ এবং এসএমএস তুলে ধরা হয়েছে। অনেক কবি সাহিত্যিক নিজেদের কবিতায় মন ভালো করার সুন্দর সুন্দর ছন্দ গুলো উপস্থাপন করেছেন যেগুলো আপনাদের মন ভালো করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাই আশা করা যায় আজকের এই মন ভালো করার ছন্দ ও এসএমএস গুলো আপনাদের উপকারে আসবে।

মন মানুষের মস্তিষ্কের কেন্দ্রীয় একটি ধারণা যার মাধ্যমে মানুষের আচরণের বহিঃপ্রকাশ ঘটে থাকে। এটি একজন মানুষের জীবনের সকল ক্ষেত্রে ব্যাপক অবদান রেখে থাকে। কেন কেননা মনের সুস্থতায় মানুষের সুস্থতা বিবেচনা করা হয়। মানসিকভাবে সুখী একজন মানুষকে প্রকৃত সুখী হিসেবে অবহিত করা হয়। বলা হয়ে থাকে সুস্থ দেহে সুন্দর মন বসবাস করে থাকে।

একজন মানুষ শারীরিকভাবে সুস্থ না থাকলে মানুষের মন ভালো থাকে না ফলে ব্যক্তি কখনোই সুখী জীবন যাপন করতে পারে না বরং বিভিন্ন কারণে অশান্তিতে ভুগতে থাকে। শারীরিকভাবে একজন সুস্থ ব্যক্তির দেহে মন সুস্থ থাকে ফলে ব্যক্তি মানসিকভাবে তৃপ্তি এবং শান্তিতে বসবাস করে থাকে। মানুষের শরীরের মতো মনেরও বিভিন্ন সমস্যা দেখা দেয়। বিভিন্ন কারণে মানুষের মন খারাপ হয়ে যায়। যার কারনে মানুষ চুপচাপ হয়ে যায় এবং একাকী থাকতে পছন্দ করে থাকে। আর এই মন সাধারণত প্রিয় মানুষের কারণে খারাপ হয়ে যায় আবার প্রিয়জনের কারণে মুহূর্তের মধ্যে ভালো হয়ে যায়।

মন ভালো করার ছন্দ

পৃথিবীতে প্রতিটি মানুষের মন রয়েছে আর এই মন সময়ের সাথে সাথে বিভিন্ন কারণে খারাপ হয়ে যায়। একজন মানুষের মন খারাপ হলে বিভিন্ন উপায়ে মন ভালো করার চেষ্টা করে থাকেন। অনেক সময় তারা মন খারাপ নিয়ে অনলাইনে মন ভালো করার ছন্দ গুলো খুলে থাকেন। তাদের জন্য আমাদের ওয়েবসাইটে আজকে মন ভালো করার ছন্দ গুলো তুলে ধরা হয়েছে। আজকের এই মন ভালো করার ছন্দ গুলো আপনাদেরকে মন ভালো করতে সাহায্য করবে এবং এই ছন্দ গুলোর মাধ্যমে আপনি আপনার আপনজন ও বন্ধুদের মন খারাপ সহজে দূর করে তাদের মন ভালো করার চেষ্টা করতে পারবে। আপনার সকল বন্ধুদের মাঝে আমাদের আজকের এই মন ভালো করার ছন্দ গুলো শেয়ার করে দিতে পারবেন। নিচে মন ভালো করার ছন্দ গুলো তুলে ধরা হলো:

ভালোবাসার সবটুকু রঙ ছড়িয়ে দিলাম একসাথে
তুমি রাঙিয়ে নিও তোমার মন
অবুঝ মনের স্বপ্নগুলো উড়িয়ে দিলাম বাতাসে
তুমি সাজিয়ে নিও তোমার জীবন

তোমার দুঃখে আমার দুঃখ
তোমার সুখে আমার সুখ
তোমার অভিমান আমার অভিমান
তোমার খুশি আমার খুশি

মানুষের মন সব সময় পরিবর্তন হতে থাকে
এই ভালো এই খারাপ আর এই মন নিয়ে আমার জীবন
কখনো কোনো কারনে আমাদের মন খারাপ হয়ে যায়
আবার কোন সুখকর স্মৃতি মনে পড়লে আমাদের মন ভালো হয়ে যায়।

মন ভালো করার এসএমএস

অনেকে অনলাইনে মন ভালো করার এসএমএস গুলো অনুসন্ধান করেন। তাদের উদ্দেশ্য আজকে আমাদের ওয়েবসাইটে এই প্রতিবেদনটি তুলে ধরা হয়েছে। আপনারা এই প্রতিবেদনের মাধ্যমে মন ভালো করার এসএমএস গুলো সংগ্রহ করতে পারবেন এবং আপনার ব্যক্তিগত জীবনের এসএমএস গুলো ব্যবহার করে আপনার মন সহজে ভালো করতে পারবেন। আমাদের এই প্রতিবেদন দেখে মন ভালো করার সুন্দর সুন্দর এসএমএস গুলো সংগ্রহ করে আপনার সকল বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে সহায়তা করতে পারবেন। আপনি চাইলে সকলের উদ্দেশ্যে আমাদের আজকের এসএমএস গুলো স্ট্যাটাস কিংবা ক্যাপশন আকারে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন। নিচে মন ভালো করার এসএমএস গুলো তুলে ধরা হলো:

আমি তোমার প্রতি আমার ভালোবাসা বর্ণনা দিয়ে হাজার হাজার কবিতা লিখতে পারি
তবে এটি কখনো পর্যাপ্ত হবে না।
শব্দ দিয়ে আমার ভালোবাসা প্রকাশ করতে হবে না

তুমি আমার জীবনের প্রতিটি সুন্দর সকালের কারন হবে

লক্ষ তারা রাতে আকাশ জ্বলতে পারে
তবে একটি একক হাঁচি কারো পুরো মহাবিশ্বকে আলোকিত করতে পারে
সেটা হল তোমার হাসি

আমাদের ভালোবাসা গোলাপের মতো বসন্তের ফুল ফোটে
সময় বাড়ার সাথে সাথে এটি বাড়তে থাকে
এটি সূর্যের মতো চিরন্তন
আমি তোমাকে ছাড়া থাকতে পারি না
আমি তোমাকে অনেক ভালোবাসি

তোমাকে ভালোবাসা আমার দুর্বলতা নয়
এটি আমার বৃহত্তম শক্তি এবং আমাদের সবচেয়ে বড় আত্মবিশ্বাস
যদি পাশে থাকো তাহলে সবকিছুই জয় করে নিব।

সকাল বেলায় সোনালী আলো আজ মনটা অনেক ভালো
কিচির মিচির ডাকছে পাখি খুলে দেখো দুটি আঁখি
শুভ হোক আজকের এই দিন।

প্রেমিকার মন ভালো করার স্ট্যাটাস

প্রেমিকার মন খারাপ হয়ে আছে এখন ভাবছেন কিভাবে প্রেমিকার মন ভালো করবেন। আপনাদের এত টেনশন করতে বলছে কে আমরা আছি তো আমাদের হাতে ছেড়ে দিন আমরা আপনাদের প্রেমিকার মন ভালো করে দিচ্ছি। আসলে প্রেমিকার মন আপনাকে ভালো করতে হবে আমরা শুধু আপনাদের এই ছন্দ গুলো দিতে পারি।

লাভ ইজ ফান
কেউ করবে লাভ
কেউ করবে পাপ
কেউ খাবে ছ্যাকা
কেউ হবে একা
কেউ করবে গান
কেউ দিবে জ্ঞান
আর কেউ করবে অভিমান
লাভ ইজ ফান

দিন যায় দিন আসে
সময়ের স্রোতে ভাসে
কেউ কাঁদে কেউ হাসে
তাতে কী আসে যায়
খুঁজে দেখো আশেপাশে
কেউ তোমায় তার জীবনের চেয়ে বেশি ভালোবাসে।

রাতের আকাশে তাকালে
দেখি লক্ষ তারার মেলা
তাদের যত খেলা
বাড়ালে হাত
ওই আকাশের চাঁদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button