কবিতা

বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা কবিতা | বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

বিবাহিত জীবনে প্রতিটি মানুষের জীবনের একটি বিশেষ দিন হচ্ছে বিবাহ বার্ষিকীর দিন। এই দিনটি প্রতিটি মানুষ অত্যন্ত সুন্দর ও জাঁকজামকভাবে আয়োজন করে থাকে। বিবাহ বার্ষিকী উপলক্ষে প্রতিটি বন্ধু-বান্ধব আপনজনেরা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানিয়ে থাকে এবং বিবাহ বার্ষিকীর তিনি সুন্দর সুন্দর উপহার প্রদানের মাধ্যমে তারা দিনটিকে আকর্ষণীয় করে তোলে। অনেকেই আবার বন্ধুদের কিংবা আপনজনদের বিবাহ বার্ষিকীতে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা কবিতাগুলোর মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা কবিতা সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্ট থেকে আপনারা বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা কবিতা গুলো সংগ্রহ করে আপনার বন্ধুদের কিংবা আপনজনদের বিবাহ বার্ষিকীতে তাদেরকে সুন্দর সুন্দর কবিতার মাধ্যমে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে পারবেন।

পৃথিবীতে প্রতিটি মানুষ কর্মরত জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবনের বিশেষ দিনগুলোকে অধিক গুরুত্ব দিয়ে থাকে। মানুষের জীবনের এই বিশেষ দিনগুলোর মধ্যে রয়েছে বিবাহ বার্ষিকী জন্মদিন অন্য সকল কিছু। যেগুলো প্রতিটি মানুষ প্রিয়জনদের ও আপনজনদের নিয়ে উদযাপন করে থাকে। বিবাহিত জীবনে প্রতিটি মানুষের জীবনের একটি বিশেষ দিন হচ্ছে বিবাহ বার্ষিকী। অর্থাৎ নির্দিষ্ট যেদিনে মানুষ বিয়ের মতো পবিত্র বন্ধনে আবদ্ধ হয়ে থাকে এবং ভালোবাসার পরিপূর্ণতা লাভ করে থাকে এই দিনটিকে প্রতিটি মানুষের কাছে স্মরণীয় করে রাখার জন্য প্রতিবছর এই দিনটি বিবাহ বার্ষিকী হিসেবে পালন করা হয়।

বিবাহ বার্ষিকী উপলক্ষে প্রতিটি মানুষ প্রিয়তমদের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা এবং বিবাহ বার্ষিকীতে বিভিন্ন ধরনের মাধ্যমে দিনটিকে স্মরণীয় করে রাখে। তাইতো বিবাহ বার্ষিকী উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় অনেকেই বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে প্রিয়জন কিংবা প্রিয় মানুষটিকে বিভিন্ন উপায়ে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা ও ভালোবাসা জানাই।

বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা কবিতা

প্রতিটি মানুষ বন্ধুদের কিংবা আপনজনদের বিবাহ বার্ষিকীর দিনে তাদেরকে বিভিন্ন উপায়ে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানিয়ে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা বিবাহবার্ষিকী শুভেচ্ছা কবিতা সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পুষ্টির মাধ্যমে আপনারা বিবাহ বার্ষিকীর বেশ কিছু শুভেচ্ছা কবিতা পেয়ে যাবেন যেগুলো আপনার বিবাহিত জীবনে বন্ধুদের অথবা প্রিয় মানুষের বিবাহ বার্ষিকীতে তাদেরকে শুভেচ্ছা জানাতে ব্যবহার করতে পারবেন। আপনি আমাদের আজকের এই বিবাহ বার্ষিকী শুভেচ্ছা কবিতাগুলো আপনার প্রতিটি বন্ধুর মাঝে শেয়ার করে তাদেরকে এই কবিতাগুলো জানাতে পারবেন এবং সহায়তা করতে পারবেন। তাই আপনারা যারা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানানোর জন্য কবিতাগুলো ব্যবহার করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পোস্টটি সংগ্রহ করুন।

১)

দুঃখ আছে সুখ আছে, আছে মিষ্টি জ্বালা

এই দিনে সব পেয়েছি, পড়াই যখন বিয়ের মালা।

২)

তোমার দেওয়া সবকিছুই এই সংসারে দামি

বিনিময়ে কোন কিছুই দিলাম না গো আমি

৩)

অভিযোগ যদি থাকে তোমার মনে করে দিও আমায় ক্ষমা

এই শুভদিনে তোমায় আমি জানাই শুভেচ্ছা প্রিয়তমা।

৪)

তোমার সাথে ঘর বেধেছি ১ যুগ আগে

আজো তোমায় একলা পেলে মনে জোয়ার জাগে।

৫)

তুমি আমার প্রথম পুরুষ প্রথম ভালো লাগা

তোমার ঘর ফেরার আশায় এখনো রাত জাগা।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

 

প্রতি বছর এই দিনটিতে
আমি ভীষণ পুলকিত হই
আমাদের বিশুদ্ধ ভালোবাসায়।
আনন্দ এবং বেদনার স্মৃতিগুলো,
আমাদের ভালোবাসাকে অনুরক্ত ও সমৃদ্ধ করেছে।
আমার জীবনে এই দিনটি অতি মূল্যবান
যা আমি গভীরভাবে মূল্যায়ন করি, শুধু তোমারই জন্য।

প্রিয়তমা,
ভালোবাসি তোমাকে ভীষণভাবে
তুমি পাশে থাকলে,
সব অভিজ্ঞতাই আমার জন্য সুন্দর।
বারে বারে ফিরে আসুক সুন্দর এই দিনটি,
শুভ হোক আমাদের বিবাহ বার্ষিকী।

শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা কবিতা কবিতা হিসেবে আর একজন জনপ্রিয় কবি – অতনু সেনগুপ্ত এর “বিবাহ বার্ষিকী” কবিতার কয়েকটি লাইন দেখে নিন।

অচেনার পথ দুটি অজানার দুটি মন,
সাথে নিয়ে চলা পথে আসে সেই শুভ ক্ষণ-
বেশ হল পরিচয় পরিশেষে পরিণয়;
পাশাপাশি চলা পথ আবেগেই শুরু হয়।

জীবনের অনুভূতি ভাগাভাগি দোলা দেয়,
সুখ দুখ হাসিটায় পিছুটান না যে রয়-
দিবস যে বয়ে চলে স্বপ্নের মাঝেতে;
অতীতের স্মৃতিগুলো উঁকি মারে মনেতে।

নিজের বিবাহ বার্ষিকী কবিতা হিসেবে চাইলে নিচের কবিতা বউ কে পড়ে শোনাতে পারেন। “বিবাহ বার্ষিকী” কবিতা টি লিখেছেন আর একজন খাতিমান কবি “উত্তম চক্রবর্তী”। বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা কবিতা হিসেবে নিচের কবিতা টি দেখে নিন।

বিবাহ বার্ষিকীর এই দিনে
খুশিতে মাতি সবজনে।
ফিরে আসুক বারে বারে
আনন্দের এই মহাক্ষণে।

বিশ্বাসের উপর ভর করে
ভালোবাসার হাত ধরে।
সন্দেহ অবিশ্বাস দূর করে
পরম প্রভুর কৃপাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x