ছন্দ

বাচ্চাদের নিয়ে ছন্দ, স্ট্যাটাস ও ক্যাপশন

প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে আমাদের নতুন পোস্টের পক্ষ থেকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আজ আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে বাচ্চাদের নিয়ে ছন্দ স্ট্যাটাস ও ক্যাপশন সম্পর্কিত একটি পোস্ট। প্রতিটি মানুষ সাধারণত ছোট বাচ্চাদের অনেক পছন্দ করে থাকে। ছোট বাচ্চাদেরকে তারা ভালোবেসে আদর করে থাকে। অনেকেই আবার ছোট বাচ্চাদের নিয়ে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে চান। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা বাচ্চাদের নিয়ে ছন্দ স্ট্যাটাস ও ক্যাপশন সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্ট থেকে আপনারা বাচ্চাদের নিয়ে ছন্দ স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে আমাদের আজকের এই বাচ্চাদের নিয়ে সন্দেহ স্ট্যাটাস ও ক্যাপশন সম্পর্কিত পোস্টটি সাহায্য করবে।

ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ সাধারণত ছোট বাচ্চাদের অনেক পছন্দ করে থাকে এবং তাদেরকে ভালোবেসে আদর করে থাকে। ছোট বাচ্চাদের এ ভালোবাসা আদর যত্নের মাধ্যমে তারা মূলত ছোট থেকে মানবিক মূল্যবোধগুলো অর্জন করতে পারে এবং আদর ভালবাসা এই অনুভূতিগুলো বুঝতে পারে। কেননা প্রতিটি মানুষের ভিত্তি মূলত ছোটবেলায় তৈরি করা হয়। একটি শিশুকে ছোটবেলা থেকে যে শিক্ষায় পালন করা হয় শিশু সেই শিক্ষায় নিজের জীবন অতিবাহিত করে থাকেন। তাইতো প্রতিটি মানুষ ছোট বাচ্চাদের আদব-কায়দা এবং বিভিন্ন ধরনের নৈতিকতার জ্ঞান সম্পর্কে আদর যত্নের মাধ্যমে শিক্ষা দিয়ে থাকেন। এজন্য প্রতিটি মানুষ ছোট শিশুদের ভালবেসে থাকেন এবং তাদেরকে ভালোবাসার মাধ্যমে ভবিষ্যৎ জীবনের সকল দিক নির্দেশনা গুলো সুন্দরভাবে প্রদান করেন। বিখ্যাত জ্ঞানী গুণীজন তাদের জীবনে ছোট বাচ্চাদের নিয়ে বিভিন্ন ধরনের উক্তিমূলক কথা তুলে ধরেছেন। যেগুলো আমরা ছোট বাচ্চাদের মাঝে শেয়ার করে তাদেরকে উপদেশগুলো প্রদান করতে পারি।

বাচ্চাদের নিয়ে ছন্দ

অনেকেই বাচ্চাদের নিয়ে ছন্দগুলো বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে বাচ্চাদের নিয়ে সুন্দর সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আপনাদের মাঝে বাচ্চাদের নিয়ে সকল ধরনের সুন্দর সুন্দর ছন্দ তুলে ধরেছি যেগুলো আপনি বাচ্চাদের ভালোবাসার জন্য তাদেরকে এই ছন্দ গুলো জানাতে পারবেন। আপনি ছোট বাচ্চাদের গুরুত্ব সকলের মাঝে তুলে ধরার জন্য আমাদের আজকের এই সুন্দর গুলো সবাইকে শেয়ার করে দিয়ে জানিয়ে দিতে পারবেন। আপনারা আমাদের আজকের এই ছোট বাচ্চাদের এই ছন্দ গুলো প্রতিটি বাচ্চার মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে বাচ্চাদের নিয়ে ছন্দ গুলো তুলে ধরা হলো:

“শিশুরা ততটুকু বড় হয়, আমরা তাদের নিয়ে যতটুকু বিশ্বাস করি”
– লেডি বার্ড জনসন, সাবেক মার্কিন ফার্স্ট লেডি।

“শিশুদের শিক্ষা দেয়া উচিত যে তারা কীভাবে চিন্তা করবে, কী চিন্তা করবে সেটা নয়”
– নৃবিজ্ঞানী মার্গারেট মিড।

“একটি শিশু আগামীকাল কী হবে আমরা তা নিয়ে উদ্বিগ্ন, অথচ আমরা ভুলে যাই সে আজকেও কেউ একজন”
– শিল্পী স্টেসিয়া টসচার।

“বড়দের কথা শোনার ক্ষেত্রে শিশুরা খুব দক্ষ নয়, তবে বড়দের অনুসরণ করার ক্ষেত্রে তারা কখনো ব্যর্থ হয় না”
– জেমস বেডউইন, ঔপন্যাসিক।

“শিশুরা হচ্ছে ভেজা মাটির মতো, এর উপর যা কিছুই পতিত হয় তার ছাপ ফুটে ওঠে”
– হাইম গিনোট, শিশু মনোবিজ্ঞানী

বাচ্চাদের নিয়ে স্ট্যাটাস

আপনি কি বাচ্চাদের নিয়ে সুন্দর সুন্দর স্ট্যাটাস সোশ্যাল মিডিয়া শেয়ার করতে চান। তাহলে আপনার জন্য আমাদের আজকের এই প্রতিবেদনটি তুলে ধরা হয়েছে। কেননা আমাদের এই প্রতিবেদনে আমরা বাচ্চাদের উদ্দেশ্যে বেশ কিছু স্ট্যাটাস শেয়ার করেছি যেগুলো আপনারা আপনার বাচ্চাকে নিয়ে কিংবা বাচ্চা সম্পর্কিত বিভিন্ন ধরনের শেয়ার করার জন্য সোশ্যাল মিডিয়া স্ট্যাটাসগুলো ব্যবহার করতে পারবেন। আমাদের আজকের স্ট্যাটাস গুলোতে আপনাদের মাঝে বাচ্চার গুরুত্ব সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। যেগুলো আপনাদের সকলকে সাহায্য করবে। নিচে বাচ্চাদের নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

শিশুরা আল্লাহ্‌র ফুল” ।
— তিরমিযী

“সমাজ কীভাবে শিশুদের প্রতি আচরণ করে তার মধ্য দিয়ে সমাজের চেহারা ফুটে ওঠে”
– নেলসন ম্যান্ডেলা ।

“শিশুরা হচ্ছে বাগানের কাদা মাটির মত। তাদেরকে খুব সতর্ক ও আদর-সোহাগ দিয়ে যত্ন করতে হবে”
– জওহরলাল নেহরু, ভারতের প্রথম প্রধানমন্ত্রী।

“শিশুরা হচ্ছে এমন একপ্রকার প্রাণী, যারা নিজেরা নিজেদের জগত তৈরি করে”
– রবীন্দ্রনাথ ঠাকুর।

“আমরা আজকের দিনটি উৎসর্গ করি যেন আমাদের শিশুরা একটি সুন্দর আগামী পেতে পারে”
– এপিজে আব্দুল কালাম ।

“প্রতিটি শিশু এই বার্তা নিয়ে জন্মগ্রহণ করে যে, স্রষ্টা এখনও মানুষের প্রতি আস্থা হারান নি”
– বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর।

“সরকার আপনাকে কেবল রাস্তা-ঘাট, হাসপাতাল এবং স্কুল-কলেজ নির্মাণ করে দিতে পারে। কিন্তু আপনার ঘর তখনই আলোকিত হবে, যখন আপনার শিশু সুশিক্ষায় শিক্ষিত হবে”
– নরেন্দ্র মোদী, ভারতের প্রধানমন্ত্রী।

“শিশুরা ততটুকু বড় হয়, আমরা তাদের নিয়ে যতটুকু বিশ্বাস করি”
– লেডি বার্ড জনসন, সাবেক মার্কিন ফার্স্ট লেডি।

“শিশুদের শিক্ষা দেয়া উচিত যে তারা কীভাবে চিন্তা করবে, কী চিন্তা করবে সেটা নয়”
– নৃবিজ্ঞানী মার্গারেট মিড।

“একটি শিশু আগামীকাল কী হবে আমরা তা নিয়ে উদ্বিগ্ন, অথচ আমরা ভুলে যাই সে আজকেও কেউ একজন”
– শিল্পী স্টেসিয়া টসচার।

বাচ্চাদের নিয়ে ক্যাপশন

অনেকেই বাচ্চাদের নিয়ে সোশ্যাল মিডিয়া ক্যাপশন শেয়ার করার জন্য অনলাইনে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করেন।তাদেরকে জানাতে মূলত আজকের এই প্রতিবেদনটি শেয়ার করা হয়েছে। আমাদের এই প্রতিবেদনে আমরা বাচ্চাদের নিয়ে বেশ কিছু ক্যাপশন তুলে ধরেছি। আপনারা আজকের এই ক্যাপশন গুলো সংগ্রহ করে আপনার পছন্দনীয় ক্যাপশন বাচ্চার উদ্দেশ্যে শেয়ার করতে পারবেন। আপনাদের জন্য আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা বাচ্চাদের নিয়ে সুন্দর সুন্দর ক্যাপশন গুলো তুলে ধরেছি। তাই আপনারা দেরি না করে আমাদের এই ক্যাপশন গুলো দেখে নিন।

“শিশুদের গড়ে তোলার সবচেয়ে উত্তম পন্থা হল তাদেরকে আনন্দ দেয়া”
– অস্কার ওয়াইল্ড, লেখক এবং কবি।

“শিশুদের জন্য যে কিছু করে সে আমার কাছে নায়ক”
– ফ্রেড রজার্স, টিভি ব্যক্তিত্ব।

“শিশুদের দেখলে আমার দুটি অনুভূতি জেগে ওঠে- একটি হল তাদের জন্য আদর আরেকটি হল সম্মান”
– লুই পাস্তুর, ফরাসী বিজ্ঞানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x