কবিতা

বউকে নিয়ে রোমান্টিক কবিতা

ব্যক্তিগত জীবনের প্রতিটি পুরুষের জীবনের গুরুত্বপূর্ণ একজন মানুষ আছে তার বউ। যাকে কেন্দ্র করে মূলত প্রতিটি মানুষের বিবাহিত জীবন পরিচালনা হয়ে থাকে। পৃথিবীর প্রতিটি স্বামী বউকে ভালোবেসে থাকেন এবং বউকে নিজের সর্বোচ্চ টুকু দিয়ে খুশি রাখার চেষ্টা করে থাকেন। প্রতিনিয়ত তারা বিভিন্ন উপায়ে বকে ভালোবেসে থাকেন এবং বউয়ের কাছে নিজের মনে রোমান্টিকতা গুলো প্রকাশ করেন। তাইতো আমরা আজকে আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে বউকে নিয়ে রোমান্টিক কবিতা সম্পর্কিত একটি পোষ্ট। আজকের এই পোস্ট থেকে আপনি বউকে নিয়ে বেশ কিছু রোমান্টিক কবিতা জানতে পারবেন এবং আপনার বউয়ের প্রতি রোমান্টিক অনুভূতি গুলো শেয়ার করার জন্য আমাদের আজকের এই রোমান্টিক কবিতাগুলো ব্যবহার করতে পারবেন। কেননা ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ বউকে নিয়ে রোমান্টিক অনুভূতিগুলো প্রকাশ করতে চাই তাইতো আমরা আজকে এই কবিতাটি তুলে ধরেছি।

প্রতিটি পুরুষের জীবনে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছে তার বউ। যাকে প্রতিটি স্বামী নতুন নতুন উপায়ে ভালোবেসে থাকে এবং যার প্রতি সকল দায়িত্ব সুন্দরভাবে পালন করে থাকেন। পৃথিবীতে প্রতিটি স্বামীর জীবনে বউ এমন একজন ব্যক্তি যা প্রতিটি ক্ষেত্রে স্বামীর পাশে থেকে অবস্থান করে থাকেন। তাইতো প্রতিটি আদর্শ স্বামী নিজের ব্যক্তিগত জীবনে বউকে নিজের সর্বোচ্চ টুকু দিয়ে ভালো রাখে তাকে ভালোবেসে যান। কর্ম ব্যস্ত জীবনের পাশাপাশি তারা প্রতিনিয়ত বউয়ের প্রতি ভালোবাসা প্রকাশ করে থাকেন এবং বউকে ভালোবাসা দিয়ে নিজের কাছে আগলে রাখেন।

তাদের কাছে পৃথিবীর শ্রেষ্ঠ নারী হিসেবে নিজের বউ সবসময় থাকে। ব্যক্তিগত জীবনের প্রতি আদর্শ স্বামী বউয়ের প্রতি সকল ধরনের রোমান্টিক অনুভূতি প্রকাশ করে থাকে এবং তার প্রতি প্রতিনিয়ত ভালোবাসা প্রকাশ করে। যা একটি দাম্পত্য জীবনকে সুখে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই প্রতিটি মানুষের উচিত নিজের বউকে সর্বচ্চ দিয়ে ভালোবাসার চেষ্টা করা।

বউকে নিয়ে রোমান্টিক কবিতা

অনেকেই বউকে নিয়ে রোমান্টিক অনুভূতিগুলো শেয়ার করার জন্য অনলাইনে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকেন। তাদের জন্য আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে আমরা বউকে নিয়ে রোমান্টিক কবিতা সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্ট থেকে আপনারা বউকে নিয়ে রোমান্টিক কবিতা গুলো সংগ্রহ করতে পারবেন এবং আপনার বউ এর কাছে আপনার মনের রোমান্টিকতা প্রকাশে আমাদের আজকের এই কবিতাগুলো ব্যবহার করতে পারবেন। আমাদের আজকের এই বউকে নিয়ে রোমান্টিক কবিতাগুলো আপনার বউয়ের কাছে পাঠিয়ে আপনার বউকে আপনি খুশি করতে পারবেন। এছাড়া আমাদের আজকের এই রোমান্টিক কবিতা গুলো আপনি আপনার প্রতিটি পরিচিত বন্ধুর মাঝে শেয়ার করে দিয়ে তাদেরকে নিয়ে রোমান্টিক কবিতা গুলো জানাতে পারবেন। নিচে বউকে নিয়ে রোমান্টিক কবিতা গুলো তুলে ধরা হলো:

কে কবে বলেছে হবে না? হবে,বউ থেকে হবে ।
একদিন আমিও বলেছিঃ ‘ওসবে হবে না ।’
বাজে কথা। আজ বলি, হবে, বউ থেকে হবে ।
বউ থেকে হয় মানুষের পুনর্জন্ম, মাটি,লোহা,
সোনার কবিতা, —কী সে নয়?

গোলাপ, শেফালি, যুঁই, ভোরের আকাশে প্রজাপতি,
ভালোবাসা, ভাগ্য, ভাড়াবাড়ি ইতিপূর্বে এভাবে মিশেনি ।
ছড়িয়ে ছিটিয়ে ছিল, দুইজন্ম এবার মিশেছে, দেখা যাক ।

হতচ্ছাড়া ব্যর্থ প্রেম, গাঁজা, মদ, নৈঃসঙ্গ আমার
ভালোবেসে হে তরুণ, তোমাকে দিলাম, তুমি নাও ।
যদি কোনদিন বড় কবি হও, আমার সাফল্য
কতদূর একদিন তুমি তা বুঝিবে ।

আমি কতো ভালোবাসা দু’পায়ে মাড়িয়ে অবশেষে,
কল্পনার মেঘলোক ছেড়ে পৌঁছেছি বাস্তব মেঘে ।
আজ রাত বৃষ্টি হবে মানুষের চিরকাম্য দাবির ভিতরে ।

তার শয্যাপাশে আমার হয়েছে স্থান, মুখোমুখি,
অনায়াসে আমি তা বলি না, বলে যারা জানে দূর থেকে ।
আমি কাছে থেকে জানি, বিনিময়ে আমাকে হয়েছে দিতে
জীবনের নানা মূল্যে কেনা বিশ্বখানি, তার হাতে তুলে ।
অনায়াসে আমিও পারিনি । ক্রমে ক্রমে, বিভিন্ন কিস্তিতে
আমি তা দিয়েছি, ফুলে ফুলে ভালোবেসে যেভাবে প্রেমিক ।

প্রথমে আত্মার দ্যুতি, তারপর তাকে ঘিরে মুগ্ধ আনাগোনা ।
স্বর্গের সাজানো বাগানে পদস্পর্শে জ্বলে গেছি দূরে, তারপর
পেয়েছি বিশ্রাম । আজ রাত সম্পর্কের ভিতরে এসেছি ।

সবাই মিলবে এসে মৌন-মিহি শিল্পে অতঃপর,
তোমার প্রদত্ত দানে পূর্ণ হবে পৃথিবী আমার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x