কবিতা

প্রিয় তুমি কবিতা| অপূর্ব সুন্দর তুমি কবিতা

সম্মানিত ভিউয়ার্স আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে প্রিয় তুমি কবিতা সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্ট থেকে আপনারা আপনার প্রিয় মানুষকে নিয়ে বেশ কিছু কবিতা জানতে পারবেন এবং বিভিন্ন ক্ষেত্রে আমাদের আজকের এই কবিতাগুলো আপনার প্রিয় মানুষের নিকট পাঠাতে পারবেন। প্রতিটি মানুষ প্রিয় মানুষকে বিভিন্ন উপায়ে ভালোবেসে তাকে এবং বিভিন্নভাবে তাকে আখ্যায়িত করে থাকে। অনেকেই ভালোবাসার মানুষকে কিংবা প্রিয় মানুষকে প্রিয় বলে থাকে। তাদেরকে কল্পনায় বিভিন্ন উপায়ে ভালোবাসার চেষ্টা করে থাকেন। তাইতো আমরা আজকে আমাদের ওয়েবসাইটে আপনাদের উদ্দেশ্যে প্রিয় তুমি কবিতা সম্পর্কিত বেশ কিছু কবিতা তুলে ধরেছি যেগুলো আপনি সংগ্রহ করে আপনার প্রিয় মানুষটির কাছে আপনার ভালোবাসার অনুভূতিগুলো তুলে ধরতে আমাদের এই কবিতাগুলো ব্যবহার করতে পারবেন।

কবিতা এমন একটি মনের ভাব প্রকাশ করার মাধ্যম যার মাধ্যমে ছন্দের মাধ্যমে মানুষ বিভিন্ন বিষয় জানতে পারে এবং সহজেই মনের অনুভূতিগুলো প্রকাশ করতে পারে। পৃথিবীর প্রতিটি কবি ও সাহিত্যিক গণ মানুষের বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে বিভিন্ন ধরনের কবিতা লিখেছেন যেগুলো সংগ্রহ করার মাধ্যমে প্রতিটি মানুষ বাস্তবতার বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারে এবং শিক্ষা নিতে পারি। অনেক কবিগণ মানুষের ব্যক্তিত্ব নিয়ে বিভিন্ন ধরনের কবিতা লিখেছেন যার মাধ্যমে মানুষ নিজের ব্যক্তিত্বকে সুন্দর করতে সক্ষম হয়।

আবার ব্যক্তিগত জীবনে বেশ কিছু কবিতা রয়েছে যেগুলো আমরা আমাদের ব্যক্তিগত জীবনে প্রিয় মানুষকে ঘিরে কবিতাগুলো জানতে পারি এবং প্রিয় মানুষ কে আমাদের এই কবিতাগুলোর মাধ্যমে মনের অনুভূতি ও ভালোবাসা সহজে প্রকাশ করতে পারি। বাস্তব জীবনে কবিতার মাধ্যমে অনেকেই প্রিয় মানুষের কাছে ছন্দের মাধ্যমে নিজের ভালোবাসার অনুভূতিগুলো প্রকাশ করে প্রিয় মানুষকে মনের কথাগুলো জানিয়ে থাকে।

প্রিয় তুমি কবিতা

অনেকে অনলাইনে প্রিয় তুমি কবিতা অর্থাৎ প্রিয় মানুষের নিয়ে বিভিন্ন ধরনের কবিতা অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা প্রিয় তুমি কবিতা সম্পর্কিত এই পোস্টটি আজকের এই পোস্ট থেকে আপনারা প্রিয় তুমি কবিতা অর্থাৎ প্রিয় মানুষের নিয়ে বেশ কিছু কবিতা জানতে পারবেন এবং আপনার ব্যক্তিগত জীবনে প্রিয় মানুষটির বিভিন্ন ধরনের প্রশংসা করতে এবং তাদের প্রতি আপনার ভালবাসা প্রকাশ করতে আমাদের আজকের এই কবিতাগুলো তাদের কাছে পাঠাতে পারবেন। আপনি সকলের কাছে আমাদের আজকের এই প্রিয় তুমি কবিতা গুলো শেয়ার করে দিয়ে তাদেরকে জানাতে পারবেন। তাই আপনারা যারা প্রিয় তুমি কবিতা গুলো সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পোস্টটি সংগ্রহ করুন তাহলে প্রিয় তুমি কবিতা গুলো জানতে পারবেন। নিচে প্রিয় তুমি কবিতা গুলো তুলে ধরা হলো:

তুমি আমার

– আদিত্য আরেফিন

ওগো তুমি আমার, পাখি ডাকা ভোর।

তুমি আমার, সকালের সোনালী রুদ্দুর।

তুমি আমার, ক্লান্ত অলস দুপুর। তুমি আমার, মিষ্টি গানের সুর।

তুমি আমার, চেতন -অবচেতন।

তুমি আমার, হৃদয়ে সুখের আলোড়ন।

তুমি আমার, মনের দৃঢ় বিশ্বাস।

তুমি আমার, বেঁচে থাকার নিশ্বাস। তুমি আমার, বেঁচে থাকা।

তুমি আমার, মৃত্যু – রেখা ।

তুমি আমার, সমস্ত চাওয়া পাওয়া।

তুমি আমার, সুখের গান গাওয়া।

তুমি আমার, প্রথম পাওয়া প্রেমের চিঠি।

তুমি আমার, আকাশের তারার মিটিমিটি।

তুমি আমার, ভুল করা বার বার।

তুমি আমার, বাগানে ফুঁটা ফুলের বাহার।

তুমি আমার, চাঁদের মায়াবী আলোর জোয়ার।

তুমি আমার, রাতের কালো আধার।

তুমি আমার, জীবনের মধুর কিছু সপ্ন।

তুমি আমার, অতি মূল্যবান রত্ন।

তুমি আমার, জীবনের একমাত্র সাধনা।

তুমি আমার, সকল কাজের অনুপ্রেরনা।

তুমি আমার, নিজের সাথে নিজে আনমনে কথা বলা।

তুমি আমার, সকল পথচলা।

তুমি আমার, এ মনের একমাত্র আশা।

তুমি আমার, হৃদয়ের অনন্ত ভালবাসা।

প্রিয় তুমি

– মোহাম্মদ মনিরুজ্জামান

ভোরের আলোয় দেখতে চাই
প্রিয় তোমার মুখ
তোমার চোখেই খুঁজে নিব
আমার সকল সুখ।

থাকতে চাই অনন্তকাল
প্রিয় তোমার অন্তরে
ভালবাসার ঘর বানাবো
দূর্গম মরুর প্রান্তরে।

ঘুম হয়ে জড়িয়ে থাকবো
কাজল-কালো নয়নে
অনন্ত প্রেমের ছোঁয়া পাবে
রাখো যদি পরানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x