টিপস

জেদ্দা আজকে সোনার দাম কত

পৃথিবীতে মূল্যবান খনিজ ধাতক গুলোর মধ্যে জনপ্রিয় ধাতু হচ্ছে সোনা। যার ব্যবহার প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। সোনা নারীদের অলংকার তৈরির ক্ষেত্রে ব্যবহার করা হয় এছাড়া অনেকেই বিভিন্ন প্রয়োজনে সোনার ব্যবহার করে থাকেন। মানুষের চাহিদার উপর ভিত্তি করে মূলত সোনার মূল্য প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। বিভিন্ন দেশে প্রচুর পরিমাণে সোনা উৎপন্ন হয়ে থাকে। বাংলাদেশের তুলনায় বিশ্বের মধ্যে প্রাচীন দেশগুলোতে খাঁটি সোনা উৎপাদন করা হয়। তাইতো অনেকেই বিশ্বের বিভিন্ন দেশের সোনা ক্রয় করে থাকেন। এজন্যে আমাদের ওয়েবসাইটে আজকে আমরা জেদ্দা সোনার দাম সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরেছি। আজকের এই তথ্যগুলোর আলোকে আপনারা জেদ্দা দেশের সোনার বাজার সম্পর্কে জানতে পারবেন। আমরা আপনাদেরকে জানাতেই আমাদের ওয়েবসাইটে আজকে জেদ্দা দেশের সকল ধরনের সোনার মূল্য তুলে ধরেছি।

পৃথিবীতে প্রচুর পরিমাণে সোনার ব্যবহার হয়ে থাকে। এটি প্রাচীন কাল থেকে মানুষের অলংকার তৈরি ক্ষেত্রে ব্যবহার হয়ে আসছে। পৃথিবীর প্রতিটি মানুষের কাছে জনপ্রিয় একটি মূল্যবান ধাতু হিসেবে সোনার পরিচিতি রয়েছে। পৃথিবীর প্রতিটি দেশেই সোনার তৈরি অলংকার গুলো জনপ্রিয়তা অর্জন করেছে। বাংলাদেশের প্রতিটি বিয়ে স্পেশাল দিন অথবা অন্য যে কোন অনুষ্ঠানে সোনার তৈরীর অলংকার গুলোর কদর করা হয়। তাইতো প্রতিটি মানুষ বিয়েকে কেন্দ্র করে প্রচুর পরিমাণে সোনার অলংকার তৈরি করে থাকেন। বিশ্বের দেশগুলোতে প্রচুর পরিমাণে সোনা উৎপন্ন হয়ে থাকে।

এই দেশগুলোর উৎপাদিত সোনা বিশ্বের প্রতিটি দেশে জনপ্রিয়তা অর্জন করে। তাইতো অনেকেই দেশের সোনার তুলনায় বিশ্বের বিভিন্ন দেশের সোনা গুলোকে অলংকার তৈরি ক্ষেত্রে ব্যবহার করে থাকেন। দেশের তৈরি সোনার অলংকার গুলোর তুলনায় বাইরের দেশের সোনা গুলো দ্বারা তৈরি অলংকার গুলো দামে ও মানে টেকসই হয়ে থাকে।

জেদ্দা আজকে সোনার দাম কত

অনেকেই সোনার তৈরি অলংকার তৈরি করার জন্য বিশ্বের মধ্যপ্রাচ্যের দেশ জেদ্দা দেশের সোনাকে প্রাধান্য দিয়ে থাকে। তাইতো তারা অনলাইনে জেদ্দা দেশের সোনার বাজার সম্পর্কে জানতে চান। তাদের জন্য আজকে নিয়ে এসেছি আমরা জেদ্দা দেশে সোনার বাজার সম্পর্কিত আমাদের এই পোস্টটি। যেখানে আপনারা বর্তমান সময়ে জেদ্দার আজকে সোনার দাম কত সে সম্পর্কে জানতে পারবেন। আপনারা আজকের এই সোনার অর্থ সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনার প্রয়োজনীয় সোনার সঠিক মূল্যে ক্রয় করতে পারবেন। তাই আপনারা যারা জেদ্দা আজকে সোনার দাম সম্পর্কিত প্রতিবেদনটি সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে জেদ্দা আজকে সোনার দাম কত তা তুলে ধরা হলো:

Quantity 22k Gold Rate  24k Gold Rate
1g SAR 229 SAR 248
2g SAR 458 SAR 496
4g SAR 916 SAR 992
8g SAR 1832 SAR 1984
10g SAR 2290 SAR 2480

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button