কবিতা

চুল নিয়ে কবিতা| চুল নিয়ে বাংলা কবিতা

প্রিয় বন্ধুরা আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের আলোচনা। আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি চুল নিয়ে কবিতা সম্পর্কিত একটি পোষ্ট। কেননা অনেকেই প্রিয়জনের চুলের সৌন্দর্য প্রশংসা করার জন্য অনলাইনে চুল নিয়ে কবিতা গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে মূলত আজকের এই পোস্টটিতে চুল নিয়ে অসংখ্য কবিতা তুলে ধরা হয়েছে যেগুলো আপনি আপনার প্রিয়জনের চুলের প্রশংসা করার জন্য আমাদের এই কবিতাগুলো ব্যবহার করতে পারবেন। আমরা আপনাদের জন্য আমাদের আজকের আর্টিকেলটিতে চুল নিয়ে শুধুমাত্র সুন্দর সুন্দর কবিতা গুলো দ্বারা আকর্ষণীয়ভাবে সাজিয়েছি। যেগুলো সংগ্রহ করলে আপনাদের সকলের অনেক ভালো লাগবে। তাই আশা করা যায় আজকের এই চুল নিয়ে কবিতা গুলো আপনাদের সকলের উপকারে আসবে।

পৃথিবীতে প্রতিটি মানুষ ব্যক্তিগত জীবনে নিজের প্রিয় মানুষের সৌন্দর্যে ও মায়ায় আটকে পড়ে সারা জীবন কাটিয়ে দিতে প্রস্তুত থাকে। প্রিয়জনকে তারা বিভিন্ন উপায়ে ভালোবেসে থাকে এবং প্রিয়জনের প্রতিটি ক্ষেত্রে তারা যত নিয়ে থাকে। তাদের কাছে প্রিয়জনের সৌন্দর্য সব থেকে শ্রেষ্ঠ হিসেবে বিবেচিত। তাইতো তারা প্রয়োজনের এই রূপের বিভিন্ন ধরনের প্রশংসা করে থাকে। অনেকেই আবার প্রিয়জনের সৌন্দর্য কিংবা উন্নত ব্যাক্তিদের প্রশংসা করার জন্য বিভিন্ন ধরনের কবিতা ও বাণী ব্যবহার করে থাকেন।

যেগুলোর মাধ্যমে সুস্পষ্টভাবে প্রিয় মানুষের প্রশংসা করা যায়। প্রতিটি মানুষের কাছে প্রিয়জনের চোখ চুল অনেক পছন্দের হয়ে থাকে তাইতো তারা প্রতিনিয়ত প্রিয়জনের চোখের প্রশংসার ডুবে থাকেন এবং চুলের সৌন্দর্যের জন্য বিভিন্ন ধরনের কবিতা ব্যবহার করে চুলের প্রশংসা করেন। মূলত প্রিয়জনের প্রশংসা করার মাধ্যমে একজন মানুষ ব্যক্তিগত জীবনে প্রিয় মানুষটিকে খুশি করে থাকেন। কেননা স্বভাবগতভাবে সাধারণত মেয়েরা নিজের সৌন্দর্য প্রশংসা অনেক পছন্দ করে থাকে।

চুলের কবিতা

আপনি কি আপনার প্রিয় মানুষের চুলের প্রশংসা করার জন্য অনলাইনে চুলের কবিতা গুলো অনুসন্ধান করে যাচ্ছেন কিন্তু কোন ওয়েবসাইট থেকে আপনার পছন্দনীয় কবিতা গুলো খুঁজে পাচ্ছেন না। তাহলে আপনার জন্য আজকে আমাদের এই প্রতিবেদনটি তুলে ধরা হয়েছে। এই প্রতিবেদনে আমরা আপনাদের মাঝে চুলের বেশ কিছু কবিতা তুলে ধরেছি যেগুলো আপনি সংগ্রহ করে আপনার প্রিয় মানুষের চুলের সুন্দর সুন্দর প্রশংসা করার জন্য আমাদের এই কবিতাগুলো ব্যবহার করতে পারবেন। আপনি আপনার বন্ধুদের মাঝে আজকের এই চুল সুন্দর সুন্দর কবিতা গুলো শেয়ার করে দিয়ে তাদেরকে জানাতে পারবেন। এমনকি আপনার প্রিয় মানুষের সুন্দর চুলের প্রশংসা করার জন্য আমাদের আজকের এই কবিতাগুলো আপনি সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস আকারে শেয়ার করতে পারবেন। নিচে চুলের কবিতা গুলো তুলে ধরা হলো:

খুকির চুল

 

ছোট খুকীর বায়না

         চুল ছাড়া দিন যায় না

থাকতে হলে এই যে ঘরে

      চুল থাকা চাই মাথা ভরে।

 শাড়ি চুড়ি গয়না

        এসব খুকির চাইনা

 দিতে হবে মাথা ভরে

       বাধব সে চুল বেনী করে

 কতদিন হল রাগ করে

           খুকি কিছু খায় না,

 দিতে হবে মাথা ভরে

         পর চুল চাই না।

কবিতা-২

বালিকা তুই ভুল করিয়া

খুলিসনে তোর চুল

না হয় আমি নয়ন জুড়িয়ে

করতে পারি ভুল

নয়ন জুড়ানো রেশমি চুলে

হৃদয় ছুঁয়ে যায়

আদর করে দিবো তোকে

আমার স্বপ্নে আয়“।

কবিতা ১ :

“তোমার ভেজা চুলের গন্ধ
আর মুখে মিষ্টি হাঁসি একরাশ
এমনি করেই জমে উঠুক
আমার প্রতিটি সকালের প্রাত:রাশ “।

কবিতা ২:

“খোলা চুলে অগোছালো
রয়েছে অবাধ স্বাধীনতারায় !
হাসিতে পড়ছে ঝোড়ো জোৎস্নার আলো
সেই আলো আজ মন হারানোর পথ দেখায় !
গোলাপের মতো ঠোঁট ,
মনোমুগ্ধকর উঠেছে মেতে
স্নিগধ চাহনির ভাসমান স্রোতে
স্বপ্ন বাস্তব সব এলোমেলো হয়ে যায় “।

কবিতা ৩:

“বালিকা তুই ভুল করিয়া
খুলিসনে তোর চুল
না হয় আমি নয়ন জুড়িয়ে
করতে পারি ভুল
নয়ন জুড়ানো রেশমি চুলে
হৃদয় ছুঁয়ে যায়
আদর করে দিবো তোকে
আমার স্বপ্নে আয়”।

কবিতা ৪:
“তোমাকে দেখেছি পথের ধারে
খোলা চুলে অপরূপ তোমার মুগ্ধতা
তোমাকে দেখেছি কলেজের বারান্দায়
সহস্র শতাব্দীর অসীম মুগ্ধতায় “।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x