উক্তি

চরিত্র নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

চরিত্র হচ্ছে অনেক বড় একটি সম্পদ। একজন মানুষ কতটা সম্মান পাবে কতটা গুরুত্ব পাবে কতটা ভালো তা চরিত্রের উপর ভিত্তি করে নির্ধারণ করা হয়ে থাকে বলে মনে করছি আমরা। মানুষজন সব ব্যক্তির কাছ থেকে ভালোবাসা পেয়ে থাকেন।

তাই সমাজের ভালো একজন মানুষ হিসেবে নিজেকে পরিচিত করতে চাইলে চরিত্র ঠিক রাখতে হবে। চারিত্রিক বৈশিষ্ট্যের উপর গুরুত্ব প্রদান করতে হবে চরিত্র শব্দটি ছোট হলেও এর অর্থ অনেক বড় চরিত্র সম্পর্কিত এ আলোচনায় আপনাদের স্বাগতম জানাচ্ছি আমরা। সম্মানীয় পাঠক বন্ধুগণ চরিত্র সম্পর্কিত এই আলোচনা থাকছে বিশেষ ব্যক্তিদের মতামত অর্থাৎ চরিত্র নিয়ে উক্তি।

জ্ঞানী ব্যক্তিদের মতামত সম্পর্কিত তথ্য সম্পর্কে জানার পাশাপাশি অনেকেই চরিত্র কে কেন্দ্র করে স্ট্যাটাস ও ক্যাপশন খুজে থাকেন তারা আমাদের এই আলোচনা থেকে উপকৃত হবেন এর কারণ একটি আলোচনার মাধ্যমে আমরা চরিত্র কেন্দ্রিক এই সমস্ত বিষয় জানতে পারবেন । অর্থাৎ আপনারা যারা চরিত্র সম্পর্কে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন সংগ্রহ করতে চান তারা অবশ্যই আমাদের এই একটি আলোচনার সাথে থেকে এই সমস্ত বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন।

একজন মানুষ এর চরিত্র হচ্ছে খুবই গুরুত্বপূর্ণ। আর চরিত্রের মধ্যে কলঙ্ক লাগলে তা মশা কখনোই সম্ভব নয় মানুষ চিরকাল তা মনে রাখেন। চরিত্রবান ব্যক্তি নিঃসন্দেহে সকলের কাছে ভালোবাসা পেয়ে থাকেন তাই চরিত্র রক্ষার্থে আমাদের গুরুত্ব প্রদান করতে হবে।

চরিত্র নিয়ে উক্তি

চরিত্র নিয়ে উক্তিগুলো খুঁজছেন যে সমস্ত ব্যক্তিগণ তাদের স্বাগতম জানাচ্ছি আমাদের এই আলোচনায়। আলোচনা সাপেক্ষে আমাদের সাথে থেকে চরিত্রকে কেন্দ্র করে সম্মানীয় ব্যক্তিগণ কি বলেছে সে বিষয়ে সম্পর্কে জানব।

যে সমস্ত ব্যক্তিগণ তাদের কর্মের মাধ্যমে প্রকৃতিকে বিদায়ের পরবর্তী সময়ে নিজের নাম স্মরণীয় করে রাখতে সক্ষম হয়েছে তারা সকলেই ছিল উত্তম চরিত্রের অধিকারী। একজন ভালো মানুষের বৈশিষ্ট্যের মধ্যে সর্বপ্রথম আমরা উত্তম চরিত্রের উপর গুরুত্বপূর্ণ চরিত্রের বিষয় সম্পর্কে বলা কথাগুলো আপনাদের মাঝে তুলে ধরছি এখানে।

1.তুমি মরার পর কেউ তোমার চেহারা নিয়ে আলোচনা করবে না, আলোচনা করবে তোমার চরিত্র নিয়ে। তাই চেহারার থেকে চরিত্রকে বেশী সুন্দর করো।

2.চরিত্রের বদলে পোশাক দিয়ে যদি মানুষের মহত্ত্ব বিচার করা হয়, তাহলে মহান মানুষের তালিকা শতগুণ বেড়ে যাবে।

3.একজন মানুষের চরিত্র চিনতে হলে তার সাথে মেলামেশার প্রয়োজন হয় না, তার কথাবার্তা থেকেও চরিত্র জানা যায়।

4.একটা সুন্দর বাড়ি তৈরি করা ততোটা কঠিন কাজ নয়, যতোটা কঠিন কাজ একটা সুন্দর চরিত্র তৈরি করা।

5.যে ব্যক্তি অন্যের চরিত্রে দাগ লাগাতে চেষ্টা করে তার চরিত্র সবচেয়ে খারাপ।

6.চরিত্র হল সাদা কাপড়ের মতো, যা একবার ময়লা হয়ে গেলে আবার আগের মতো পরিষ্কার হতে পারে না।

7.চরিত্র মানব জীবনের একটি পবিত্র ও অপরিহার্য সম্পদ। যার বাসস্থান পৃথিবীতে নয়, হৃদয়ে।

8.কিছু মানুষের চরিত্র তুমি ততক্ষণ পর্যন্ত বুঝতে পারবে না যতক্ষণ না পথটা পাথুরে হচ্ছে।

8.মানুষের চরিত্র সত্য এবং সুন্দর হলে তার কথাবার্তাও নম্র এবং ভদ্র হয়।

10.তুমি হয়তো কারো সৌন্দর্য দেখে তাকে ভালোবেসে ফেলতে পারো, কিন্তু একটা কথা মনে রেখো, প্রকৃতপক্ষে তুমি তার চরিত্র নিয়ে বেঁচে থাকবে তার সৌন্দর্য নিয়ে নয়।

11.চেহারাটা বদলানো যাবে না কারণ সেটা বিধাতার সৃষ্টি, কিন্তু চরিত্রটা বদলাও কারণ সেটা তো তোমার সৃষ্টি।

12.চরিত্র এমন রাখো যেন রাস্তা দিয়ে বাড়ি ফেরা মেয়েটাও তোমাকে দেখে ভয় নয়, ভরসা পায়।

চরিত্র নিয়ে স্ট্যাটাস

আমাদের সমাজে চরিত্রবান ব্যক্তির সংখ্যা খুবই কম দিন দিন তা বিলীন হতে চলেছে। খারাপ চরিত্রের মানুষজন চারপাশে তবে চরিত্রবান মানুষ নেই তা বলছি না অনেকেই রয়েছেন যারা উত্তম চরিত্র নিয়ে আমাদের সমাজে বসবাস করছেন। আমাদের সকলের উচিত চরিত্র রক্ষার্থে বিশেষ গুরুত্ব প্রদান করা চরিত্র কেন্দ্রিক সুন্দর কিছু স্ট্যাটাস প্রদান করার ইচ্ছে নিয়ে আজকের আলোচনায় রয়েছি আমরা।

চরিত্র নিয়ে সুন্দর সুন্দর স্ট্যাটাস থাকছে আমাদের এই আলোচনায় আশা রাখছি আমাদের আলোচনার সাথে থেকে চরিত্র কেন্দ্রিক সুন্দর স্ট্যাটাস গুলো সংগ্রহ করবেন এবং বিভিন্ন ক্ষেত্রে এই সমস্ত স্ট্যাটাস ব্যবহার করে অন্যকে চরিত্রের বিষয়ে সম্পর্কে সচেতন করবেন।

” যখন কোনও ব্যক্তির চরিত্র আপনার কাছে পরিষ্কার নয়, তখন তার বন্ধুদের দেখুন। “
– জাপানি প্রবাদ

” চরিত্রহীন মানুষ পশুর চেয়েও অধম। “

” সুন্দর চরিত্র ফুলের চেয়েও পবিত্র আর খারাফ চরিত্র ময়লার চেয়েও অপবিত্র। “

যার আচরণ যতবেশী ভালো, তার চরিত্র ততবেশী সুন্দর। “

” মানুষকে ভালোবাসা হলো সুন্দর চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য। “

” চরিত্রটি গাছের মতো এবং খ্যাতি হলো ছায়ার মতো। ছায়া হলো আমরা যেটি সম্পর্কে ভাবি আর গাছ হলো আসল জিনিস। “
আব্রাহাম লিঙ্কন

” সুন্দর চেহারা থাকলেই চরিত্র সুন্দর হয় না, কিন্তু সুন্দর চরিত্রের মানুষ সত্যিকারের সুন্দর মানুষ হয়। “

” চাপ প্রয়োগ করা হলে চরিত্রটি প্রকাশিত হয়। “

চরিত্র নিয়ে ক্যাপশন

চরিত্র কে কেন্দ্র করে ক্যাপশন ব্যবহার করে ইচ্ছে দেখিয়ে থাকেন অনেকেই। এক্ষেত্রে আমরা চরিত্র কে কেন্দ্র করে ক্যাপশন প্রদানে কাজ করেছি, আশা রাখি আমাদের প্রধান কিন্তু ক্যাপশন গুলো ব্যবহার উপযোগী। ভালো কিংবা খারাপ চরিত্রর বিশেষ সম্পর্কিত ক্যাপশন সংগ্রহ করার ইচ্ছে থাকুক না কেন আমরা উপায় বিষয়ের উপর ভিত্তি করে উভয় ব্যক্তির উপর ভিত্তি করে কিছু ক্যাপশন প্রদান করার ইচ্ছে নিয়ে কাজ করেছি এবং সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস ক্যাপশন তৈরিতে সক্ষম হয়েছি। চরিত্রকে কেন্দ্র করে সুন্দর সেরা ব্যবসা থাকছে এখানে।

” প্রায় সমস্ত পুরুষরা প্রতিকূলতার মুখোমুখি হতে পারে তবে আপনি যদি কোনও মানুষের চরিত্র পরীক্ষা করতে চান তবে তাকে ক্ষমতা দিন।”
– আব্রাহাম লিঙ্কন

চরিত্র নিয়ে উক্তি
” কোনও ব্যক্তি কীভাবে তার পরিবারের সাথে আচরণ করে, সেটা তার চরিত্র সম্পর্কে অনেক কিছু বলে দেয় ।”

” মানুষের আচরণ হলো চরিত্রের সেরা প্রমাণ। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x