টিপস

কাতারের বিমান ভাড়া কত| কাতারের টিকেটের  দাম  ২০২৩

বিশ্বের শীর্ষ ধনী দেশগুলোর মধ্যে কাতার অন্যতম একটি দেশ। তাইতো বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ প্রতিনিয়ত কর্মসংস্থানের উদ্দেশ্য কিংবা কর্মসূত্রে কাতারে যাওয়ার কথা ভাবে। কাতারে যাতায়াত করার জন্য বাংলাদেশ থেকে কাতার যাতায়াতকারী বেশ কিছু বিমান রয়েছে। যেগুলো প্রতিনিয়ত নির্দিষ্ট সময়ে জাতীয় মালামাল আনা নেওয়ার ক্ষেত্রে ব্যবহৃত হচ্ছে। প্রতিটি বিমানের সাথে এসব বিমানের ভাড়া পার্থক্য রয়েছে। তাইতো অনেকেই কাতারে যাতায়াত করার জন্য অনলাইনে কাতারের বিমান ভাড়া কত সে সম্পর্কে জানতে চান। তাদের উদ্দেশ্যে মূলত আজকের প্রতিবেদনে আমরা তুলে ধরেছি কাতারে বিমান ভাড়া কত সে সম্পর্কিত সকল তথ্য। আজকের এই তথ্য গুলোর মাধ্যমে আপনি স্পষ্টভাবে কাতারের বিমান ভাড়া সম্পর্কে জানতে পারবেন। এক্ষেত্রে আমরা আপনাদেরকে কাতারের বিমান ভাড়া সম্পর্কিত আপডেট তথ্যগুলো দিয়ে সহায়তা করব।

বর্তমান সময় বাংলাদেশ থেকে অনেকেই বিভিন্ন প্রয়োজনে বিশ্বের বিভিন্ন দেশে যাতায়াত করে থাকেন। বাংলাদেশ থেকে উন্নত চিকিৎসার জন্য কিংবা উচ্চতার ডিগ্রীর জন্য অথবা অনেকেই বিশ্বের বিভিন্ন দেশের পর্যটনীয় স্থানগুলো পরিদর্শন করার জন্য প্রতিনিয়ত বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছে। তবে বর্তমান সময়ে বিভিন্ন দেশের কর্মসংস্থানের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে লক্ষ লক্ষ মানুষ প্রবাস জীবনের উদ্দেশ্যে যাতায়াত করে থাকেন। বর্তমানে বাংলাদেশের শিক্ষিত বেকারের পরিমাণ দিন দিন বৃদ্ধি হওয়ার কারণে এখন প্রবাসী গন বিশ্বের উন্নত দেশগুলোকে প্রাধান্য দিয়ে থাকেন।

বিশ্বের উন্নত দেশগুলোর মধ্যে অন্যতম একটি দেশ আছে কাতার যার শিল্পনীতি অর্থনীতি ইতিমধ্যে বিশ্ব জনপ্রিয়তা অর্জন করেছে। তাইতো বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ এখন প্রবাস জীবনের উদ্দেশ্যে কাতারে অবস্থান করছেন। কাতারে প্রবাসে যাওয়ার কারণে তারা তাদের অর্থনৈতিক চাহিদা গুলো অনায়াসে পূরণ করতে সক্ষম হচ্ছে এবং বাংলাদেশের প্রচুর পরিমাণে রেমিটেন্স দিয়ে সহায়তা করছে।

কাতারের বিমান ভাড়া কত

অনেকে অনলাইনে কাতারে বিমান ভাড়া কত সে সম্পর্কিত আপডেট তথ্যগুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে তুলে ধরা হয়েছে আমাদের ওয়েবসাইটে কাতারে বিমান ভাড়া কত সে সম্পর্কে তো আজকের এই পোস্টটি। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে কাতারে বিমান ভাড়া কত সে সম্পর্কে আপডেট তথ্যগুলো উপস্থাপন করব।

যা আপনাদের কে বর্তমান সময়ে কাতারের বিমান ভাড়া সম্পর্কে জানতে সহায়তা করবে। আপনি যদি কাতার যাওয়ার আগ্রহ প্রকাশ করেন তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনার উপকারে আসবে। এছাড়া আপনার বন্ধু-বান্ধবদের মাঝে আমাদের এই পোস্টটি শেয়ার করে তাদেরকে কাতারের বিমান ভাড়া সম্পর্কে সঠিকভাবে জানাতে পারবেন। নিচে কাতারে বিমান ভাড়া সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলো উপস্থাপন করা হলো আপনারা দেখে নিন।

বাংলাদেশ থেকে কাতারে পৌঁছাতে চাইলে বিমান রেট হবে সর্বনিম্ন আর ৩৮০০০ টাকা। আর সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত।

কাতার এয়ারলাইন্স ফ্লাইট

বাংলাদেশ থেকে কাতারে যেসব এয়ারলাইন্স গুলো পৌঁছে তার নাম গুলো নিম্নে দেয়া হলো।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • ইতিহাদ এয়ারলাইন্স
  • শ্রীলংকার এয়ারলাইন্স
  • ইন্ডিগো এয়ারলাইন্স
  • সালাম এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স ইত্যাদি।

উপরের দেওয়া এয়ারলাইন্স  দিয়ে কাতারে ভ্রমণ করা সম্ভব।   ডলারের পরিবর্তন আর  এয়ারলাইন্সের ভিন্নতার কারণে  টিকিটের দাম কম অথবা বেশি হতে পারে।

বাংলাদেশ থেকে কাতারের টিকেটের  দাম  ২০২৩

 যে এয়ারলাইন্স গুলো দিয়ে কাতারে ভ্রমন করা সম্ভব ইতিমধ্যে তা উপড়ে উল্লেখ করা হয়েছে । কাতার এয়ারলাইন্সের টিকেট এর দাম কত ২০২৩।

  • যেমন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সকাল দশটা পাঁচ মিনিটে ছেড়ে দেয় এবং এর প্রতি টিকিট মূল্য 45 হাজার টাকা।
  • আবার শ্রীলংকার এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে  দুপুর ২ টায় এবং এর প্রতি টিকেট মূল্য ৪৪ হাজার টাকা।
  • তারপর ইত্তিহাদ  এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে   থাকে  এবং এর প্রতি টিকেট মূল্য ৪২ হাজার টাকা।
  •  এয়ার  এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে  সকাল ৯  টায় এবং এর প্রতি টিকেট মূল্য ৪৫ হাজার টাকা।
  • ইউ এস বাংলা  এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে  সন্ধা ৭  টায় এবং এর প্রতি টিকেট মূল্য ৫০ হাজার টাকা।
  • অতপর ইন্ডিগো এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে  দুপুর ২ টায় এবং এর প্রতি টিকেট মূল্য ৪৫ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x