টিপস

এক গ্রাম সোনার দাম কত| ১০ গ্রাম স্বর্ণের দাম

অনেকেই সোনা ক্রয় করার জন্য অনলাইনে এক গ্রাম সোনার দাম সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। আজকে আমরা তাদের উদ্দেশ্যে আমাদের প্রতিবেদনে নিয়ে এসেছি এক গ্রাম সোনার দাম কত সে সম্পর্কিত বিস্তারিত সকল তথ্য। আমরা আপনাদেরকে এক গ্রাম সোনার সঠিক মূল্য সম্পর্কে জানতে সাহায্য করব। তথ্যগুলোর মাধ্যমে 22 ক্যারেট ২১ ক্যারেট ও ২৪ ক্যারেটের এক গ্রাম সোনার সঠিক মূল্য সম্পর্কে জানতে পারবেন। কেননা প্রতিটি মানুষ অলংকার তৈরীর ক্ষেত্রে নিজের পছন্দনীয় মানের সোনা ব্যবহার করে থাকেন। সোনা পরিমাপের জন্য সাধারণত রতি ভরি আনা শব্দগুলো ব্যবহার করা হলেও অনেকেই গ্রাম আকারে সোনা ক্রয় করে নিজেদের পছন্দের অলংকার তৈরি করেন। তাইতো তারা অনলাইনে গ্রাম আকারে সোনার দাম জানতে চান। তাদের উদ্দেশ্যে মূলত আজকের প্রতিবেদনে ১ গ্রাম সোনার দাম কত সে সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হয়েছে। আশা করা যায় আজকের এই তথ্যগুলো আপনাদের উপকারে আসবে।

পৃথিবীতে যে সকল খনিজ ধাতু মানুষের উপকারে আছে এবং যেগুলোর ব্যবহার সব থেকে বেশি পরিমাণে হয়ে থাকে সে সকল ধাতুর মধ্যে রয়েছে লোহা সোনা রুপা তামা কাসা মনি মুক্তা ইত্যাদি। তবে লোহা তামা ধাতু গুলো ব্যবহার করে দৈনন্দিন জীবনের বিভিন্ন জিনিসপত্র তৈরি করা হলেও সোনা ধাতুটির ব্যবহার সব থেকে বেশি হয়ে থাকে। কেননা প্রতিটি মানুষ তার প্রয়োজনীয় অলংকার তৈরি করার জন্য অন্যান্য ধাতু গুলোর তুলনায় সোনা ধাতুটিকে বেশি প্রাধান্য দেন। মেয়েদের শরীরের সাধারণত এই ধাতুটির অলংকার সব থেকে বেশি শোভা পায়।

তাইতো বিশ্বের প্রতিটি দেশে প্রতিটি মেয়ের শরীরে কোন না কোন সোনার অলংকার দেখা যায়। মেয়ে সাধারণত সোনার অলংকার গুলো তৈরি করতে ভালোবাসে। মেয়েদের পছন্দও চাহিদার উপর ভিত্তি করে তাই তো বিশ্বের প্রতিটি দেশে প্রচুর পরিমাণে সোনা চাহিদা দেখা যায়। বিয়ে থেকে শুরু করে ধর্মীয় বিভিন্ন ধরনের কর্মকাণ্ডে সোনার তৈরি অলংকার ব্যবহার করা হয়।

এক গ্রাম সোনার দাম কত

আপনি কি এক গ্রাম সোনার দাম কত সে সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আজকে আমরা আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে এক গ্রাম সোনার দাম কত সকল তথ্য উপস্থাপন করেছি। এই তথ্যগুলোর মাধ্যমে আপনি এক গ্রাম সোনার দাম সম্পর্কে সঠিকভাবে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই তথ্যগুলো সংগ্রহ করে নিজে এক গ্রাম সোনার দাম সম্পর্কে জেনে নিয়ে আপনার প্রয়োজনীয় অলংকার তৈরি ক্ষেত্রে সঠিক মূল্যে সোনা ক্রয় করতে পারবেন। এছাড়া আপনার বন্ধুদের মাঝেই তথ্যগুলো শেয়ার করে দিয়ে তাদেরকে এক গ্রাম সোনার সঠিক মূল্য সম্পর্কে জানিয়ে দিতে পারবেন। নিচে এক গ্রাম সোনার দাম কত তা উপস্থাপন করা হলো:

বাংলাদেশের ২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ৮৫০০ টাকা। 

২১ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৮১১৫ টাকা।

আবার ১৮ ক্যারেট এক গ্রাম সোনার দাম ৬৯৫৫ টাকা।

১০ গ্রাম স্বর্ণের দাম

আপনার যারা স্বর্ণ ক্রয়ের কথা ভাবছেন তারা অবশ্যই জেনে থাকবেন স্বর্ণের ক্যাটাগরি রয়েছে 22 ক্যারেট ২৪ ক্যারেট ১৮ ক্যারেট। ক্যারেটের উপর ভিত্তি করে স্বর্ণের মূল্য অনেকটাই কম বেশি হয়ে থাকে আমরা চেষ্টা করব ক্যারেট উল্লেখ করে আপনাদেরকে সঠিক মূল্য সম্পর্কে জানিয়ে সহযোগিতা। সম্মানীয় পাঠক বন্ধুগণ আশা করছি আমাদের এই আলোচনাটি আপনাকে বিশেষ সহযোগিতা প্রদান করবে আপনি যদি স্বর্ণপায়ের কথা চিন্তা করে থাকেন তাহলে অবশ্যই আমাদের আলোচনা থেকে স্বর্ণের মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে জানুন।

সোনা দাম
22 ক্যারেট 84400 টাকা
21 ক্যারেট 80550 টাকা
18 ক্যারেট 69050 টাকা
পুরাতন 57950 টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button