টিপস

এক আনা সোনার দাম কত বাংলাদেশ

প্রিয় পাঠক বন্ধুরা অনেকেই আছেন যারা এক আনা সোনার দাম কত বাংলাদেশ অর্থাৎ বাংলাদেশ বাজারে ১ আনা সোনার মূল্য সম্পর্কে জানতে চান। তাদেরকে সাহায্য করার জন্য আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এসেছি আমরা এক আনা সোনার দাম কত বাংলাদেশ সম্পর্কিত এই প্রতিবেদনটি। আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের মাঝে বাংলাদেশের 24 ক্যারেট ২১ ক্যারেট ও ২২ ক্যারেটের সোনার এক আনার দাম কত সে সম্পর্কে তুলে ধরব। অনেকেই সোনা দিয়ে অলংকার তৈরি করার জন্য অনলাইনে এক আনা সোনার দাম সম্পর্কে জানতে চান। তাদের উদ্দেশ্যে মূলত আজকের এই প্রতিবেদনে বাংলাদেশের প্রতিটি সোনার দাম সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হয়েছে। যা সংগ্রহ করার মাধ্যমে আপনি ২৪ ক্যারেট ২২ ক্যারেট অথবা ২১ ক্যারেট সোনার এক আনা সোনা সঠিক মূল্য দিয়ে ক্রয় করতে পারবেন।

পৃথিবীতে প্রতিটি মানুষ অলংকার তৈরিতে সোনা ব্যবহার করে থাকে। এটি ধাতব খনিজ হিসেবে পরিচিত। পৃথিবীতে বেশ কিছু মূল্যবান ধাতু খনিজ রয়েছে যেগুলোর মূল্য প্রতিনিয়ত বেড়েই চলেছে। সেসব ধাতব খনিজ সম্পদ এর মধ্যে অন্যতম হচ্ছে সোনা। যা প্রাচীনকাল থেকে প্রতিটি মানুষের কাছে মহামূল্যবান হিসাবে জনপ্রিয়তা অর্জন করেছে। বিশ্বের বিভিন্ন দেশের সোনা প্রচুর পরিমাণে উৎপাদন হয়ে থাকে।

সোনা উৎপাদনের দিক থেকে বর্তমান সময়ে শীর্ষস্থানীয় দেশগুলোর মধ্যে মধ্যপ্রাচ্যের দেশগুলো অবস্থান করছে। এদেশের সোনা সারা বিশ্বের প্রতিটি দেশে রপ্তানি করা হয়। বিশ্বের প্রতিটি দেশে সোনার প্রচুর পরিমাণে চাহিদা রয়েছে। মানুষের চাহিদার উপর ভিত্তি করে তাই তো বর্তমান সময়ে প্রতিটি দেশে সোনার বাজার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যার ব্যতিক্রম ঘটেনি বাংলাদেশেও। বাংলাদেশ ও বর্তমান সময়ের প্রতিনিয়ত সোনার বাজারের পরিবর্তন দেখা যাচ্ছে। যার কারনে এখন অনেকেই সোনা কেনার অর্থনৈতিক যোগ্যতা হারাচ্ছে।

এক আনা সোনার দাম কত বাংলাদেশ

বর্তমান সময়ে বাংলাদেশ বাজারে প্রতিনিয়ত সোনার মূল্য বেড়ে চলেছে। তাইতো এখন অনেকেই নিজেদের প্রয়োজনে সীমিত সোনা ক্রয় করছে। অনেকেই আবার সোনার মূল্য বেড়ে যাওয়ার কারণে অর্থনৈতিকভাবে সোনা কেনার যোগ্যতা হারিয়ে ফেলছে। তবু দৈনন্দিন জীবনে অনেকের সোনার তৈরি অলংকার প্রয়োজন পড়ে তাইতো তারা শত কষ্টের মাঝেও সোনা ক্রয় করে থাকেন।

আজকে আমরা এজন্যই আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি এক আনা সোনার দাম কত বাংলাদেশ সম্পর্কিত প্রতিবেদনটি। যেখানে আপনাদের উদ্দেশ্যে ২৪ ক্যারেট ২১ ক্যারেট ও ২২ ক্যারেটের ১ আনা সোনার মূল্য তুলে ধরা হয়েছে। আপনি আমাদের আজকের এই মূল্য তালিকাটি সংগ্রহ করে আপনার প্রয়োজনীয় সঠিক মূল্যে সোনা ক্রয় করতে পারবেন। নিচে এক আনা সোনার দাম কত বাংলাদেশ তথ্যগুলো উপস্থাপন করা হলো:

সোনার পরিমাণ ২২ ক্যারেট (দাম) ২১ ক্যারেট (দাম) ১৮ ক্যারেট (দাম)
১ আনা সোনার দাম ৫,৮৩৯ টাকা ৫,৫৭৪ টাকা ৪,৪৭৮ টাকা
২ আনা সোনার দাম ১১,৬৭৮ টাকা ১১,১৫৬ টাকা ৮,৯৫৬ টাকা
৩ আনা সোনার দাম ১৭,৫১৭ টাকা ১৬,৭৩৪ টাকা ১৩,৪৩৪ টাকা
৪ আনা সোনার দাম ২৩,৩৫৬ টাকা ২২,৩১২ টাকা ১৭,৯১২ টাকা
৫ আনা সোনার দাম ২৯,১৯৫ টাকা ২৭,৮৯০ টাকা ২২,৩৯০ টাকা

১ আনা কত গ্রাম

১ আনা কত 0.729 গ্রাম।
কত রতিতে এক আনা
এক আনা সমান ছয় রতি।

১ গ্রাম সমান কত আনা

১ গ্রাম = ১.৩৭১৭৬৫১৮৬৯২৮১২৭ আনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button