ছন্দ

ঈদের দাওয়াত দেওয়ার ছন্দ ও এসএমএস

ইসলাম ধর্মলম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব হচ্ছে ঈদ। যা সামাজিক ভাবে প্রতিটি সমাজে পালন করা হয়। ঈদ উপলক্ষে প্রতিটি মানুষ আপনজন বন্ধুদেরকে ঈদের শুভেচ্ছা জানাই এবং ঈদের আনন্দ জনদের সাথে তারা ভাগাভাগি করে নেয়। ঈদ উপলক্ষে প্রতিটি মানুষ আত্মীয় কিংবা বন্ধুদেরকে ঈদের দাওয়াত দিয়ে থাকেন। অনেক সময় তারা সরাসরি ঈদের দাওয়াত দিয়ে থাকেন আবার অনেক সময় বিভিন্ন ধরনের ঈদের দাওয়াত দেওয়ার এসএমএস কিংবা স্ট্যাটাস গুলোর মাধ্যমে আপনজন ও আত্মীয়দের কে ঈদের দাওয়াত দিয়ে থাকেন। এজন্যই আমরা আজকে নিয়ে এসেছি আপনাদের উদ্দেশ্যে ঈদের দাওয়াত দেওয়ার ছন্দ ও এসএমএস সম্পর্কিত একটি পোষ্ট। যেখান থেকে আপনি বেশ কিছু ঈদের দাওয়াত দেওয়ার ছন্দ ও এসএমএস গুলো সংগ্রহ করে আপনার বন্ধুদেরকে কিংবা আত্মীয়দের কে ঈদের দাওয়াত দেওয়ার জন্য আমাদের এই ছন্দ গুলো তাদের কাছে পাঠাতে পারবেন।

ঈদ ইসলাম ধর্মালম্বীদের জীবনের একটি বিশেষ দিন। এটি প্রতিটি মানুষের জীবনের আনন্দের দিন উৎসবের দিন। প্রতিটি মানুষ ঈদ উপলক্ষে আপনজনের সাথে আনন্দ উৎসবের মেতে উঠে। ঈদ উপলক্ষে তারা নতুন নতুন পোশাক পরিধান করে থাকে এবং ঈদের নতুন রঙ্গে নিজেকে রাঙিয়ে তোলে। ঈদ প্রতিটি মানুষের জীবনের এমন একটি উৎসব যা প্রিয়জনদের সাথে আনন্দ ভাগাভাগি করার মাধ্যমে মানুষ উদযাপন করে থাকে।

প্রতিটি মানুষের মাঝে সামাজিক সম্প্রীতি গড়ে তোলার জন্য ঈদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাইতো ঈদ উপলক্ষে প্রতিটি মানুষ আপনজনদের সাথে ঈদের আনন্দ ও খুশিগুলো ভাগাভাগি করার জন্য আপনজনদের কাছে ফিরে আসে এবং সকলকে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক জানার মাধ্যমে বলে থাকেন। এই সময় আত্মীয় বন্ধুদেরকে প্রতিটি মানুষ ঈদ উপলক্ষে নিজেদের বাড়িতে দাওয়াত দিয়ে থাকেন। কেননা এদের মাধ্যমে মূলত প্রতিটি মানুষ আপনজনও আত্মীয়দের সাথে সকল ধরনের যোগাযোগ রক্ষা করে থাকেন ও তাদের সাথে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে উঠেন।

ঈদের দাওয়াত দেওয়ার ছন্দ

অনেকেই আপনজনদের কিংবা বন্ধুদেরকে ঈদের দাওয়াত দেওয়ার জন্য অনলাইনে ঈদের দাওয়াত দেওয়ার ছন্দ গুলো খুজে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা ঈদের দাওয়াত দেওয়ার ছন্দ সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্ট থেকে আপনারা ঈদের দাওয়াত দেওয়ার জন্য বেশ কিছু ছন্দ পেয়ে যাবেন যেগুলো আপনি আপনার বন্ধুদের কাছে কিংবা আত্মীয়দের কাছে পাঠিয়ে তাদেরকে সুন্দরভাবে ঈদের দাওয়াত দিতে পারবেন। আজকের এই ঈদের দাওয়াত দেওয়ার ছন্দ গুলোর মাধ্যমে আপনি তাদেরকে ঈদের শুভেচ্ছা ও জানাতে পারবেন। তাই আপনি আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই ঈদে দেওয়ার ছন্দ গুলো আপনার পছন্দ অনুযায়ী সংগ্রহ করুন এবং আপনার বন্ধুদেরকে অথবা আত্মীয়দের কে ঈদে দাওয়াত দিন। নিচে ঈদের দাওয়াত দেওয়ার ছন্দ গুলো উপস্থাপন করা হলো:

ঈদ এসেছে, ঈদ এসেছে ঈদ মুবারাক ভাই

বাঁকা চাঁদ ওই দেখা গেছে আসমানেরি গায়

চারি দিকে খুশির ছোয়া রঙ বাহারি সাজ

এক কাতারে সামিল হয়ে পড়বো ঈদের নামাজ,

 >>> >> ঈদ মোবারক <<<<<


রমজানের রোযার শেষে এলো খুশির ঈদ

প্রাণে জাগে মধুর আশা মনে আসে গীত

তোমার খুশি আমার খুশি খুশিতে হোক মাখামাখি

এই দিনের অপেক্ষাতে সারা বছর তাকিয়ে থাকি,

>>> >> ঈদ মোবারক <<<<<


আলাহর আশীর্বাদে যেন

তোমার জীবনে খুশি সবসময় থাকে,

এবং সাফল্যের সব রাস্তা

যেন তোমার জন্য খুলে যায় সারাজীবনের জন্য

 >>> >> ঈদ মোবারক <<<<<


“ছোটো বড়ো ধনী গরীবের ভেদাভেদ

থাকেনা ঈদের দিনে,

কেউ নয় রাজা কেউ নয় ভিখারী

ভালোবাসা জাগে সকলের প্রাণে।

নামাজের শেষে সব মিলে মিশে

খুশির জোরে বিশ্ব ভুবন যায় ভেসে”

 >>> >> ঈদ মোবারক <<<<<


মনের মিনারে আজ শোনাযায়

আনন্দের আহ্বান

ঈদুল ফিতর এসেছে আজ

 >>> >> ঈদ মোবারক <<<<<

ঈদের দাওয়াত দেওয়ার এস এম এস

ঈদ প্রতিটি মানুষের জীবনের এমন একটি বিশেষ দিন যা মানুষকে নতুন নতুন আনন্দ খুশি দিয়ে থাকে এবং ভালোলাগা তৈরি করে থাকে। এই দিনে প্রতিটি মানুষ আনন্দ উৎসবের মেতে উঠে এবং আপনজনদের সাথে ঈদের দিনটি কাটিয়ে থাকে। অনেকে আবার ঈদ উপলক্ষে বন্ধুদেরকে বিভিন্ন ধরনের এসএমএসের মাধ্যমে ঈদের দাওয়াত দিয়ে থাকেন। তাদের জন্য আজকে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি আমরা ঈদের দাওয়াত দেওয়ার এসএমএস সম্পর্কিত এই পোস্টটি।

আজকের এই পোস্টটিতে আমরা ঈদের দাওয়াত দেওয়ার জন্য বেশ কিছু এসএমএস তুলে ধরেছি। আপনারা আমাদের এই ঈদের দাওয়াত দেওয়ার এসএমএস গুলো আপনার বন্ধুদের কাছে পাঠাতে পারবেন এবং আপনার আত্মীয়-স্বজন কিংবা পরিজনদের কাছে আমাদের ঈদের দাওয়াত দেওয়ার এসএমএস গুলো পাঠিয়ে তাদেরকে ঈদের দাওয়াত দিতে পারবেন। নিচে ঈদের দাওয়াত দেওয়ার এসএমএস গুলো উপস্থাপন করা হলো:

বাঁকা চাঁদের হাসিতে দাওয়াত দিলাম আসিতে,
আসবে কিনা বাড়িতে ? খেতে দেবো হাড়িতে ।
আসতে যদি নাও পারো,
ঈদের দাওয়াত গ্রহন করো
। ঈদ মোবারাক ।


ঈদ মানে খুসি, ঈদ মানে আনন্দ,
ঈদ আসে ভুলিয়ে দিতে সকল বিভেদ দ্বন্দ্ব,
ঈদ মানে ভুলে যাওয়া যতো দুঃখ ভয়,
ঈদের মত তোমার জীবন টা হোক দীপ্তিময় ।
*** ঈদ মোবারাক ****


রং লেগেছে মনে, মধুর এই ক্ষনে,
তোমায় আমি রাঙিয়ে দিবো ইদের এই দিনে ।
+++++((ঈদ মোবারাক))+++++++

ইদের দাওয়াত দিলাম বন্ধু, আসবে আমার বাড়ি,
অনেক কথা জমে আছে, বলবো তোমায় আমি,
না আসলে তোমার সাথে বলবো না আর কথা,
কোন দিন পাবে না তুমি আমার দেখা ।


মেঘলা আকাশ মেঘলা দিন,
ইদের বাকি এক দিন,
আসবে সবার খুশীর দিন,
কাপর চোপড় কিনে নিন,
গরিব দুঃখীর খবর নিন,
দাওয়াত রইলো ইদের দিন ।
**** ঈদ মোবারাক ****


নতুন চাঁদের আগমনে,
সাড়া জাগলো এ মনে,
ঈদ এলো পবিত্র দিনে,
দুঃখ বেদনা ভুলে গিয়ে,
এনজয় করো ইদের দিনে ,
দাওয়াত দিলাম তোমার তরে,
পারলে এসো আমার ঘরে,
ঈদ মোবারাক


আকাশে উঠেছে নতুন চাঁদ,
দিলাম তোমায় ইদের দাওয়াত,
দাওয়াত দিলাম আসবে বলে,
না আসলে আনবো ধরে,
তাতেও যদি না আসতে চাও,
এসএমএস দিয়ে ঈদ মোবারাক জানাও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button