ছন্দ

অসম্ভব সুন্দর প্রেমের ছন্দ ও স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে সবথেকে সুন্দর অনুভূতি গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে প্রেমের অনুভূতি। প্রতি ভালোবাসা ও ভালোবাসা প্রকাশ করতে সাহায্য করে থাকে। তাই তো ব্যক্তি জীবনে প্রতিটি মানুষ প্রিয় মানুষের প্রতি প্রেমের অনুভূতিগুলো প্রকাশ করে থাকেন। প্রেমের এই সুপ্ত অনুভূতিগুলো প্রকাশ করার মাধ্যমে মানুষ মূলত প্রিয় মানুষটিকে নিজের প্রেমের অনুভূতিগুলো জানিয়ে থাকে। প্রতিটি মানুষ নিজেদের মতো করে প্রিয় মানুষের কাছে প্রেমের অনুভূতিগুলো প্রকাশ করেন। অনেকেই আবার অসম্ভব সুন্দর প্রেমের ছন্দ স্ট্যাটাস গুলো ব্যবহার করে নিজের ভালোলাগার অথবা পছন্দের মানুষের কাছে প্রেমের অনুভূতিগুলো প্রকাশ করে থাকে। তাদের উদ্দেশ্য আজকে আমাদের ওয়েবসাইটে অসাধারণ অসম্ভব সুন্দর প্রেমের ছন্দ স্ট্যাটাস গুলো তুলে ধরেছি। যেগুলো আপনাদেরকে অসম্ভব সুন্দর প্রেমের অনুভূতিগুলো বুঝতে এবং প্রকাশ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাই আশা করা যায় আজকের প্রতিবেদনটি আপনাদের সকলের ভালো লাগবে।

পৃথিবীর প্রতিটি মানুষ নিজের প্রেমিকা অথবা ভালো লাগার মানুষের কাছে নিজের মনের প্রেমের অনুভূতিগুলো প্রকাশ করে থাকেন। প্রেম মানুষের জীবনের এমন একটি গুরুত্বপূর্ণ অংশ যার প্রাচীনকাল থেকে প্রতিটি মানুষ এর সাথে ব্যাপকভাবে পরিচিতি লাভ করে এসেছে। ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ কারো না কারো প্রেমে পড়ে থাকে এবং নিজের জীবনের সমস্ত কিছু কাঙ্খিত মানুষদের মাঝে খুঁজে পাই। প্রতিটি মানুষ প্রেমের শুরুতে প্রিয় মানুষকে প্রেমের অনুভূতিগুলো শেয়ার করে থাকে এবং তাকে নিজের প্রেমের অনুভূতির কথা জানায়।

অনেকেই আবার সুন্দর সুন্দর প্রপোজের মাধ্যমে নিজের প্রিয় মানুষকে প্রেম নিবেদন করে থাকে। প্রিয় মানুষের কাছে প্রকাশ করার স্টাইল গুলোর মাধ্যমে বিভিন্নভাবে প্রেমের অনুভূতিগুলো প্রকাশ করা হয়। এছাড়া অনেকেই বিভিন্ন ধরনের প্রেমের ছন্দ কবিতা গানের মাধ্যমে প্রিয় মানুষকে প্রেমের অনুভূতি গুলো জানিয়ে নিজের প্রেমের অনুভূতিগুলো প্রকাশ করে। মূলত একজন মানুষের প্রেমের অনুভূতিগুলো প্রকাশ করার মাধ্যমে প্রিয় মানুষের সাথে প্রেমের সম্পর্ক তৈরি হয়।

অসম্ভব সুন্দর প্রেমের ছন্দ

অনেক কবি সাহিত্যের নিজের কবিতায় সুন্দর সুন্দর প্রেমের ছন্দ ব্যবহার করেছেন নিজের ব্যক্তি জীবনের প্রেমের অনুভূতিগুলো প্রকাশ করার জন্য। কবির এই প্রেমের ছন্দ গুলোর মাধ্যমে আমরা প্রেমের অনুভূতিগুলো সম্পর্কে বুঝতে পারি এবং সহজে প্রিয় মানুষের কাছে শেয়ার করতে পারি। কাব্য প্রেমিক প্রতিটি মানুষ নিজের ব্যক্তি জীবনের প্রতিটি ক্ষেত্রে কবিতাগুলোকে অনুসরণ করে থাকেন। তারা তাদের ব্যক্তি জীবনের কবিতার ছন্দ গুলোর মাধ্যমে সকল ধরনের অনুভূতি তুলে ধরেন। এজন্য আমরা নিয়ে এসেছি আজকে অসম্ভব সুন্দর প্রেমের ছন্দ সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্ট থেকে আপনারা অসম্ভব সুন্দর বেশ কিছু প্রেমের ছন্দ সংগ্রহ করতে পারবেন এবং আপনার ব্যক্তিগত জীবনে প্রেমের অনুভূতি প্রকাশ করার জন্য এই ছন্দগুলো কাজে লাগাতে পারবেন। নিচে অসম্ভব সুন্দর প্রেমের ছন্দ গুলো তুলে ধরা হলো:

দিন যায় দিন আসে

সময়ের স্রোতে ভাসে

কেউ কাঁদে কেউ হাসে

তাতে কী যায় আসে

খুঁজে দেখো আশেপাশে

কেউ  তোমায় তার

জীবনের চেয়ে বেশি ভালোবাসি

  তুমি আমার রঙ্গিন স্বপ্ন

শিল্পী রঙের ছবি

 তুমি আমার চাঁদের আলো

 সকাল বেলার রবি

তুমি আমার নদীর মাঝে একটি মাত্র কুল

 তুমি আমার ভালবাসার শিউলি বকুল ফুল

 আমার  শোকে  সরিয়ে   দিও জবাফুলের লাল

বন্ধু আমি তোমায় নিশি জাগো চিরকাল

 বন্ধুত্ব হল হাত এবং চোখের মধ্যে সম্পর্কের মতো

 যখন হাতে কোনো আঘাত লাগে

 তখন চোখে অশ্রু ঝরে

আবার যখন চোখের অশ্রু ঝরে

 তখন হাতটা মুছে দেয়

 রাতের আকাশে তাকালে দেখি

 লক্ষ তারার মেলা

 এক    চাঁদকে  ঘিরে যেন তাদের যত খেলা

বন্ধু অনেক পাওয়া যায় বাড়ালে হাত

আমার কাছে  তুই বন্ধু যেন ঐ আকাশের চাঁদ

 আবার যদি রুৌদ্র উঠে

 মেঘ কেটে যায়

মনের আমি তোমার সঙ্গী হব

 বনফুলের বনের

  রোজ সকালে রোদ

পোহাতে তোমার বাড়ি যায়

 ধরো বন্ধু আমার ঘরে

শীতের কাঁথা নাই

 আমি এখন অন্ধকারে

 মেঘ লেগেছে চাঁদে

 তবুও আমার বাঁশরী

মন তোমার জন্য কাঁদে

আবার যদি বৃষ্টি নামে

আমি তোমার প্রথম হবো

লেপ্টে যাওয়া শাড়ির মত

অঙ্গে তোর জড়িয়ে রবো

 মন বলে কিছু কথা

হৃদয়ে আছে গাঁথা

 মনের মাঝে লুকিয়ে আছে

না-বলা অনেক ব্যথা

যদি তোমার সময় থাকে

 শুনে নিও আমার কিছু কথা

 আমি এখন বড্ড একা

 সবুজ বনের ছোট্ট পাখি

 অবুঝ তার মন

কেউ জানে না জগৎজুড়ে

 কে তার আপনজন

আপন মনে ঘুরে বেড়ায়

নীল আকাশের বুকে

 তাইতো নিজে দুঃখী হয়ে

 সুখী সবার চোখে

 আজকের এই দিনগুলো

কাল স্মৃতি হয়ে যাবে

মনের খাতায় কোন পাতায়

লেখা হয়ে রবে কালকে

 এই পাতাগুলো একটু উল্টে দেখো

   আব সব স্মৃতির মাঝে আমায় খুঁজে পাবে

অসম্ভব সুন্দর প্রেমের স্ট্যাটাস

প্রতিটি মানুষের ব্যক্তিগত জীবনের একটি অংশ হচ্ছে তার প্রেম। মানুষগুলো তো প্রেমের মাধ্যমে নিজের প্রিয় মানুষের কাছে মানসিকভাবে শান্তি পেয়ে থাকে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে কোন না কোন ভাবে প্রেম এসে থাকে। আরে প্রেম মানুষ কখনো ভুলতে পারে না এবং প্রিয় মানুষের কাছে প্রেমের অনুভূতিগুলো প্রকাশ করার মাধ্যমে মূলত মানসিকভাবে একজন মানুষ শান্তি পেয়ে থাকে। অনেকে আবার প্রিয় মানুষের প্রতি প্রেমের অনুভূতিগুলো সোশ্যাল মিডিয়ার স্ট্যাটাস এর মাধ্যমে প্রকাশ করে থাকেন। তাদের জন্য আজকে তুলে ধরেছি আমরা অসম্ভব প্রেমের স্ট্যাটাস সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্ট থেকে আপনারা অসম্ভব সুন্দর প্রেমের স্ট্যাটাসগুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের এই স্ট্যাটাস গুলো আপনি সোশ্যাল মিডিয়ার প্রিয় মানুষের প্রতি প্রেমের অনুভূতি গুলো প্রকাশের স্ট্যাটাস আকারে ব্যবহার করতে পারবেন। নিচে অসম্ভব সুন্দর প্রেমের স্ট্যাটাস গুলো উপস্থাপন করা হলো:

সোনার গাছে রুপার পাতা ভুলিও না আমার কথা, টাকা পয়সা আর রবে আর কতদিন, আমার ভালোবাসা থাকবে তোমার জন্য চিরদিন।
কারণে-অকারণে খুজি তোমায়, তোমার উল্টোদিকে পড়ে থাকা ছায়ায় ছায়ায়।
তোমাকে দেখিবার, তোমাকে পাবার আশায়,
দাঁড়িয়ে থাকি রোদে পুড়ে রাস্তায় রাস্তায়।
নদী চলে বাঁকে বাঁকে, মানে না হৃদয় কথা, একসাথে চলবো মোরা কত রয়েছে মনের কথা। আসবে কবে বাসবে ভালো জুড়িয়ে দিবে ব্যথা, তোমাকে না পেলে সখী এই জীবন বৃথা।
আকাশেতে লক্ষ তারা চাঁদ কিন্তু একটাই,
এই জনমে আমি যেন শুধু তোমাকে পাই,
তুমি যদি হও গোলাপ ফুলের কলি,
তোমার জন্য হতে পারি আমি বাজারের, কুলি
মনের আবেগে হৃদয়ের টানে কাছে টানি তোমায় শুধু দু’চোখ ভরে দেখার আশায় তোমার টানা টানা চোখ, অপূর্ব চেয়ারায় আলোকিত হয়েছে আমার পৃথিবীর প্রতিটি কানায় কানায়।
তুমিহীনা জীবন, তুমিহীনা পৃথিবী কিভাবে মানায় এই কথা মনে এলে দু’চোখ ভাসে অশ্রুর বন্যায় তোমার হৃদয়ে কখনও কি মনে হয়? তুমিহীনা আমি বেঁচে থাকবো এই দুনিয়ায়।
কোন অজানা পথে ? আমায় কি সঙ্গী করে, নিবে তোমার সাথে ? দুঃখের বোঝা অনেক ভাঁড়ি, বইতে পারি না ! বন্ধুর দেওয়া কষ্ট গুলো, সইতে পারি না!
বুকের ভেতর তৃষ্ণা তুমি, তুমি আমার স্পন্দন,
তুমি আমার ভালোবাসা তুমি হৃদয়ের স্পন্দন।
তোমার জন্য হতে পারি মজনু থেকে গায়ক,
তোমার জন্য হতে পারি স্বপ্নেরও নায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x