উক্তি

অভিমান নিয়ে উক্তি, ক্যাপশন ও স্ট্যাটাস

সম্মানিত ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে অভিমান নিয়ে উক্তি সম্পর্কিত একটি প্রতিবেদন তুলে ধরব। পৃথিবীতে প্রতিটি মানুষ সাধারণত প্রিয়জনদের উপর অভিমান করে থাকে। অভিমান মানুষের মাঝে এমন একটি অনুভূতি তৈরি করে দেয় যার কারণে অনেক সময় অভিমানের কারণে সুন্দর সম্পর্ক নষ্ট হয়ে যায়। এটি সম্পর্কের দূরত্ব তৈরি করে থাকে। তাই বাস্তব জীবনে প্রতিটি মানুষের অভিমান ভাঙ্গানো উচিত। এজন্য আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এসেছি আমরা অভিমান নিয়ে উক্তি সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটিতে বিখ্যাত মনীষীদের অভিমান নিয়ে উক্তিগুলো তুলে ধরব যেগুলো আপনারা বাস্তব জীবনে অনুসরণ করার মাধ্যমে অভিমান বিষয়টি সম্পর্কে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই উক্তিগুলোর মাধ্যমে প্রিয়জনদের অভিমান সহজে ভাঙাতে পারবেন। আশা করছি আজকের এই প্রতিবেদনটি আপনাদের উপকারে আসবে।

পৃথিবীতে প্রতিটি মানুষ সাধারণত রাগ-অভিমান ভালোবাসার অনুভূতিগুলো প্রকাশ করে থাকে। প্রতিটি মানুষ ব্যক্তিগত জীবনে নিজের প্রিয়জনদের উপর রাগ অভিমান করে থাকে। এটি সম্পর্কের একটি অংশ। রাগ অভিমান খুনসুটির মাঝেই মূলত মানুষের সম্পর্কের আসল সৌন্দর্য নির্ভর করে থাকে। কিন্তু অনেক সময় অভিমানের কারণে সুন্দর সুন্দর সম্পর্ক নষ্ট হয়ে যায়। তাই অভিমান খুব বেশিদিন টিকিয়ে থাকতে নেই। কেননা খুব বেশিদিন অভিমান টিকিয়ে থাকলে অনেক সময় দেখা যাবে যার উপর অভিমান সে হয়তো অনেক দূরেই চলে গেছে। যেখান থেকে কখনোই ফিরে আসা সম্ভব নয় এবং অভিমান ভাঙ্গানো সম্ভব নয়। পৃথিবীতে প্রতিটি সম্পর্কে রাগ অভিমান ভালোবাসা থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু তাই বলে অতিরিক্ত বিষয়টি কখনোই আনা উচিত নয়। তাই আমাদের আপনজনদের সাথে অভিমান করে মোটেই দূরত্ব বাড়ানো উচিত নয় বরং আপনজনদের অভিমান ভাঙ্গে তাদেরকে কাছে টেনে নিতে হবে।

অভিমান নিয়ে উক্তি

পৃথিবীতে প্রতিটি মানুষের আচরণের একটি বৈশিষ্ট্য আছে অভিমান। যা মানুষ সাধারণত আপনজনদের উপর করে থাকে। এটি মানুষের অভিযোগ থেকেই অভিমানে তৈরি হয়ে থাকে। অভিমান ভাঙ্গানোর মাধ্যমে মানুষ সবকিছু ঠিক করে নেয়। তাইতো অনেকে অনলাইনে অভিমান নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করে থাকে। তাদের কথা ভেবে আজকে আমাদের ওয়েবসাইটে অভিমান নিয়ে উক্তি সম্পর্কিত এই পোস্টটি তুলে ধরা হয়েছে। আপনার আজকের এই পোস্টের মাধ্যমে অভিমান নিয়ে উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই অভিমান নিয়ে উক্তিগুলো আপনি আপনার ব্যক্তিগত জীবনে বিভিন্ন প্রয়োজনে ব্যবহার করতে পারবেন এবং আপনার প্রিয় মানুষটির অভিমান ভাঙ্গাতে আজকের এই উক্তিগুলো শেয়ার করতে পারবেন। নিচে অভিমান নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

১। অভিমান এর ফলে ভালোবাসা বাড়ে, তবে অভিমান ভাঙ্গানো না জানলে ভালোবাসার মানুষটাই হারিয়ে যেতে পারে।
— অস্কার ওয়াইল্ড

২। রাগ সময়ের সাথে কমে কিন্তু অভিমান সময়ের সাথে ক্রমশ বাড়তে থাকে।
— তন্ময়

৩। রাগ সবার উপরে দেখানো যায় কিন্তু অভিমান হয় নিজের লোকের উপর।
— তন্ময়

৪। অহংকার ও অভিমান এর মাঝে পার্থক্য অবশ্যই আপনাকে বুঝতে হবে।
— স্নেহেতা কারার

৫। অভিমান বন্ধুত্ব ও রিলেশনশিপের পরিমাণ বাড়িয়ে দেয়। তবে মাঝে মাঝে এই যুক্তিও ভুল হয়ে যায়।
— স্নেহা

৬। অভিমান হল হৃদয়ের অতি গোপন প্রকোষ্ঠের ব্যাপার। যে কেউ সেখানে হাত ছোঁয়াতে পারে না ।
— সুনীল গঙ্গোপাধ্যায়

৭। কাচ কতটা অভিমানী আয়না না ভাঙ্গলে বোঝা যায় না।
— হুমায়ুন আহমেদ

৮। যখন মায়া বাড়িয়ে লাভ হয় না, তখন মায়া কাটাতে শিখতে হয়।
— হুমায়ুন আজাদ

অভিমান নিয়ে ক্যাপশন

অভিমান সবারই মধ্যে রয়েছে। মূলত আপন মানুষদের সাথেই শুধুমাত্র অভিমান করা সম্ভব অভিমানকে কেন্দ্র করে আমরা আপনাদের মাঝে কিছু ক্যাপশন প্রদান করব যেগুলো আপনারা অনেকেই খুঁজে থাকেন। সুতরাং আপনি যদি অভিমানকে কেন্দ্র করে সুন্দর ও নতুন কিছু ক্যাপশন খুঁজে আমাদের আলোচনা এসে থাকে তাহলে এখান থেকে সংগ্রহ করুন।

অভিমান হলো ভালবাসার একটি আবেগী বহিঃপ্রকাশ ।

ভালবাসায় অভিমান আছে বলেই তো প্রেমের স্বাদ এত মিষ্টি মধুর ।

মন থেকে কাউকে নিজের চেয়েও বেশী আপন মনে করলে তার অবহেলা সহ্য করার ক্ষমতা থাকে না ।

অভিমান নামের রোগটি ভালবাসা নামের ওষুধেই একমাত্র নিরাময় সম্ভব ।

রাগ অভিমানের পাশাপাশি ক্ষমা করা জানতে হবে, তাহলে যেকোন সম্পর্কই টিকে থাকবে ।

অভিমান তৈরি হয় মানুষের হৃদয়ের অনেক গভীরে, যেখানে কেউ স্পর্শ করতে পারে না ।

অভিমান খুব মূল্যবান একটি বিষয়, সবার উপর অভিমান করা যায় না, যাকে মানুষ অনেক বেশী ভালোবাসে ও আপন মনে করে, তার সাথেঈ সে বেশী অভিমান করে, আর সেই ভালোবাসার মানুষটিই পারে তার সেই অভিমান ভাঙ্গাতে ।

অভিমান নিয়ে স্ট্যাটাস

আপনি আপনার অভিমানকে কেন্দ্র করে সুন্দর একটি স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করতে চাইলে এখান থেকে সুন্দর স্ট্যাটাস সংগ্রহ করতে পারে। নতুন ও সুন্দর কিছু স্ট্যাটাস আমরা আপনাদের সহযোগিতার জন্য নিয়ে এসেছি এই আর্টিকেলে।

  • যতবার তোমাকে ভুলতে চাই বা ভুলে যাওয়ার চেষ্টা করি তত বেশি করে তুমি আমার হৃদয়ের কাছাকাছি চলে আসো ; অভিমান বোধহয় ভালবাসা বাড়িয়ে দিয়ে যায়।
  • একজন মানুষ যখন কাউকে গভীরভাবে ভালোবাসে তখন তার প্রতি তৈরি হয় প্রত্যাশা আর সেই প্রত্যাশা যখন পূরণ হয় না তখনই মনের মধ্যে তৈরি হয় অব্যক্ত অভিমান।
  • মন থেকে কাউকে নিজের থেকেও আপন ভাবলে তার অবহেলা সহ্য করার ক্ষমতা থাকে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button