উক্তি

মধ্যবিত্ত নিয়ে উক্তি, স্ট্যাটাস

সম্মানিত পাঠক ভাই বোন বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আজ আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে মধ্যবিত্ত নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোষ্ট। আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাদের মাঝে মধ্যবিত্ত সম্পর্কে সামগ্রিক কিছু তথ্য তুলে ধরব সেই সাথে আপনাদের মাঝে বিখ্যাত জ্ঞানী গুণীজনদের মধ্যবিত্ত নিয়ে উক্তিগুলো উপস্থাপন করব। বর্তমান সময়ে আমাদের সমাজে মধ্যবিত্তরা সবথেকে করুন জীবন যাপন করছে। কেননা তারা সমাজের প্রভাবশালীদের মত জীবন যাপনে অভ্যস্ত নয় আবার খেটে খাওয়া মানুষদের মতো ও জীবন পরিচালনা করতে সক্ষম নয়। যার কারনে সমাজে তাদের বাস্তব চিত্র ফুটে উঠেছে। এজন্য আমাদের ওয়েবসাইটে আজকে আমরা মধ্যবিত্ত নিয়ে উক্তি গুলো তুলে ধরেছি। যার মাধ্যমে আপনারা মধ্যবিত্ত সম্পর্কে জানতে পারবেন এবং তাদের বাস্তব জীবন উপলব্ধি করতে পারবেন।

পৃথিবীর প্রতিটি সমাজে তিন ধরনের মানুষের বসবাস দেখা যায়। এই তিন ধরনের মানুষের মধ্যে প্রথমত হচ্ছে প্রথম শ্রেণীর যারা প্রভাবশালী বিত্তবান অর্থাৎ যারা সমাজের উঁচু পজিশনে অবস্থান করে থাকেন। তারা মূলত সমাজের উচ্চ শ্রেণীর মানুষের মতো জীবন যাপন করে থাকেন। এরপর সমাজের খেটে খাওয়া মানুষেরা রয়েছে যারা সর্বদা মুঠো দুবেলা ভাতের জন্য জীবন সংগ্রামে যুদ্ধ করে যাচ্ছে। তারা প্রতিনিয়ত সমাজের এই জীবন যুদ্ধে টিকে থাকছে। কিন্তু সমাজে যে শ্রেণীর মানুষেরা সবথেকে বাস্তবতায় শিকার বেশি হচ্ছে তারা হচ্ছে মধ্যবিত্ত। কেননা মধ্যবিত্তদের অবস্থা বর্তমান সমাজে পিঠে ঠেকার মত হয়েছে। তারা না পড়ছে প্রভাবশালীদের মতো জীবন যাপনের যোগ্যতা অর্জন করতে আবার না পড়ছে সমাজের খেটে খাওয়া মানুষের মতো জীবনে অভ্যস্ত হতে। তাইতো তারা প্রতিনিয়ত সমাজে বাস্তবতায় শিকার হচ্ছে। সমাজের মধ্যবিত্তদের কাছ থেকে মূলত বাস্তবতার শিক্ষা পাওয়া যায়।

মধ্যবিত্ত নিয়ে উক্তি

মধ্যবিত্ত বলতে সমাজের মাঝামাঝি শ্রেণীতে যেসব মানুষ বসবাস করে থাকেন তাদের বুঝিয়ে থাকে। সমাজে মূলত তারায় বাস্তব জীবন সম্পর্কে বেশি সচেতন। কেননা প্রতিনিয়ত তাদেরকে বাস্তবতার শিক্ষা এই সমাজ দিয়ে আসছে। অনেকেই অনলাইনে মধ্যবিত্ত নিয়ে জ্ঞানী গুণীজনদের উক্তিগুলো অনুসন্ধান করে থাকে। তাদের উদ্দেশ্যে আজকে তুলে ধরা হয়েছে আমাদের ওয়েবসাইটে মধ্যবিত্ত নিয়ে উক্তি সম্পর্কিত এই পোস্টটি। এ পোস্টটিতে আমরা মধ্যবিত্ত নিয়ে বেশ কিছু বিখ্যাত জ্ঞানীগুণী জনদের উক্তিগুলো তুলে ধরেছি যেগুলো আপনারা বাস্তব জীবনে মধ্যবিত্তদের জীবন সম্পর্কে বুঝতে পারবেন এবং উপলব্ধি করতে পারবেন।

আপনি আমাদের আজকের এই মধ্যবিত্তদের নিয়ে উক্তি গুলো আপনার পরিচিত প্রতিটি বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে সমাজের মধ্যবিত্ত শ্রেণীর বসবাসকারী মানুষদের বাস্তব জীবন সম্পর্কে তুলে ধরতে পারবেন। তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আমাদের আজকের এই মধ্যবিত্ত নিয়ে বিখ্যাত মনীষীর উক্তি গুলো।

মধ্যবিত্ত পরিবারের মানুষগুলোই, সমাজের আসল রূপ দেখতে পায় ।
— হুমায়ুন আহমেদ

আমার অতীত হলো আমি মধ্যবিত্ত পরিবার থেকে এসেছি এবং আমি যেখানেই যাই সেই অভিজ্ঞতা গুলো আমার সাথে থাকে ।
— নিতা আম্বানি

আমি মধ্যবিত্ত পরিবার থেকে এসেছি । আমি ধনী হতে পারিনি, তবে আমি গরিবও হয়ে যাইনি । প্রতিটি লোককে তার নিজের লক্ষে লেগে থাকতে হবে ।
— SonReal

মধ্যবিত্ত পরিবারের সন্তানরাই জানে বাইরের জগত টাকে কিভাবে মানিয়ে নিতে হয় ।
— অজানা

জীবনের কঠিন মুহুর্ত গুলো কাটিয়ে উঠার উপায়, মধ্যবিত্ত পরিবারে বেড়ে উঠা মানুষ গুলোই জানে ।
— অজানা

মধ্যবিত্তের মানুষ রা অন্যকে মূল্যায়ন করতে জানে, যা ধনীরা খুব কমই জানে ।
— অজানা

উচ্চবিত্ত পরিবারে বেড়ে ওঠা কেউ, মধ্যবিত্তে বেড়ে উঠাদের মত হতে পারে না ।
— অজানা

আমি একটি সুন্দর, শহরতলির মধ্যবিত্ত পরিবার থেকে এসেছি, তবে আমার ট্যাটু আমাকে স্মরণ করিয়ে দেয় আমি কোথায় ছিলাম।
— টম হার্ডি

জীবনের বাস্তব চিত্র দেখতে হলে মধ্যবিত্তদের সাথে চলতে হবে ।
— অজানা

পৃথিবীর বেশীর ভাগ সফলতা মধ্যবিত্ত পরিবারের মানুষ গুলো থেকেই এসেছে ।
— অজানা

মধ্যবিত্ত নিয়ে  স্ট্যাটাস

গুরুত্ব আলোচনায় মধ্যবিত্ত ব্যক্তিদের কে কেন্দ্র করে উক্তি প্রদান করলেও স্ট্যাটাস সম্পর্কে জানতে চায় অনেকেই তাইতো আমরা এখানে যুক্ত করেছি নতুন ও সুন্দর কিছু স্ট্যাটাস আপনি একজন মধ্যবিত্ত পরিবারের সন্তান হয়ে থাকলে এই স্ট্যাটাসগুলো ব্যবহার করতে পারেন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ।

> জীবনের কঠিন মুহুর্ত গুলো কাটিয়ে উঠার উপায়, মধ্যবিত্ত পরিবারে বেড়ে উঠা মানুষ গুলোই জানে ।

( সংগৃহীত)

> আমার অতীত হলো আমি মধ্যবিত্ত পরিবার থেকে এসেছি এবং আমি যেখানেই যাই সেই অভিজ্ঞতা গুলো আমার সাথে থাকে ।
( নিতা আম্বানি)

> মধ্যবিত্ত পরিবারগুলি জানে, জন্মের সময় থেকেই শিক্ষা শুরু হয়ে যায় ।
( জেফ্রি কানাডা)

> আমি মধ্যবিত্ত পরিবার থেকে এসেছি । আমি ধনী হতে পারিনি, তবে আমি গরিবও হয়ে যাইনি । প্রতিটি লোককে তার নিজের লক্ষে লেগে থাকতে হবে ।
( SonReal)

> মধ্যবিত্ত পরিবারের সন্তানরাই জানে বাইরের জগত টাকে কিভাবে মানিয়ে নিতে হয় ।
( সংগৃহীত)

> মধ্যবিত্ত পরিবারের মানুষগুলোই, সমাজের আসল রূপ দেখতে পায় ।
( হুমায়ুন আহমেদ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button